সোমবার, নভেম্বর ১৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

৭৫০ জন পর্যটক নিয়ে কক্সবাজার থেকে সেন্টমার্টিন গেলেন কর্ণফুলী

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল ৭টায় কক্সবাজার শহরের নুনিয়াছড়ার বিআইডব্লিউ ঘাট থেকে ছেড়ে গেছে কর্ণফুলী এক্সপ্রেস নামে একটি জাহাজ।

কর্ণফুলী এক্সপ্রেসের কক্সবাজারস্থ ব্যবস্থাপক হোসাইনুল ইসলাম বাহাদুর বিষয়টি নিশ্চিত করে বলেন, কর্ণফুলী এক্সপ্রেস জাহাজ ৭৫০ জন যাত্রী নিয়ে সেন্টমার্টিন রওনা দেয়। জাহাজ কর্তৃপক্ষের তরফ থেকে যাত্রীদের সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা দেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে দুপুর ১টার দিকে জাহাজটি সেন্টমার্টিন পৌঁছানোর কথা রয়েছে।

এদিকে বছরের প্রথম পর্যটকবাহী জাহাজ সেন্টমার্টিনে গমণ করায় খুশি হয়েছেন দ্বীপের মানুষ। হোটেল-রেস্তােঁরা ব্যবসায়ীসহ যারা পর্যটন সংশ্লিষ্ট আছেন তারা পর্যটকদের স্বাগত জানাতেও প্রস্তুত রয়েছে।

তবে দ্বীপবাসি ও পর্যটন ব্যবসায়ীরা টেকনাফ-সেন্টমার্টিন রুটে জাহাজ চলাচল না করায় চরম হতাশ হয়ে উঠেছে।
সেন্টমার্টিন হোটেল সী প্রবালের পরিচালক আবদুল মালেক জানান, এবছর টেকনাফ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল না করলে হোটেল ব্যবসায়ীরা চরম ক্ষতির সম্মুখিন হবে। কারন মৌসুম সামনে রেখে অনেকে কোটি কোটি টাকা খরচ করে হোটেল রেস্তোরাঁ করেছে। সেখানে একটি জাহাজে ৬০০/৭০০ পর্যটক গেলে কিভাবে ব্যবসা করবে।

দ্বীপের চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সেন্টমার্টিনের লোকজন অপেক্ষা করে কখন পর্যটন মৌসুম শুরু হবে তখনই হাসি ফুটে মানুষের। কিন্তু এ বছর হতাশ দ্বীপবাসি। তিনি আশানূরূপ জাহাজ চলাচলে অনুমতি প্রদানের সংশ্লিষ্টদের অনুরোধের কথা জানান।

এ বিষয়ে কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, নাব্যতা সংকটের কারণে আপাতত টেকনাফ থেকে সেন্টমার্টিনে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। শুধুমাত্র কক্সবাজার থেকে সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী এক্সপ্রেস পরীক্ষামূলক চলাচল করছে। অবস্থা বুঝে পর্যাক্রমে আবেদন করা জাহাজগুলোকে অনুমতি দেওয়া হবে। তবে জাহাজ কর্তৃপক্ষকে অবশ্যই সরকারের দেয়া নিয়মকানুন মেনে চলতে হবে।

সর্বশেষ খবর

সীমান্তে র‌্যাবের সাথে সন্ত্রাসী গ্রুপের গুলাগুলি : হতাহত

নিজস্ব প্রতিবেদক : নাইক্ষংছড়ির সীমান্তে র‌্যাবের সঙ্গে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী গ্রুপের সঙ্গে গোলাগুলির ঘটনায় এক রোহিঙ্গা নারী নিহতের খবর পাওয়া গেছে। আহত এক র‌্যাব সদস্য। বান্দরবানে...

কুতুবদিয়া থানার নবাগত ওসিকে বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা অনুষ্টিত

কুতুবদিয়া প্রতিনিধি : কক্সবাজারের কুতুবদিয়া থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমানকে বরণ ও বিদায়ী ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দারকে বিদায় সংবর্ধনা অনুষ্টান...

মঙ্গলবার থেকে শুরু হচ্ছে কক্সবাজার পৌরসভার নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম 

রাহুল মহাজন : মঙ্গলবার থেকে শুরু হচ্ছে কক্সবাজার পৌরসভার নতুন ভোটারদের ছবি তোলার কার্যক্রম। ১৫ নভেম্বর থেকে ২০ নভেম্বর পর্যন্ত চলবে পৌরসভার ১২টি ওয়ার্ডে নতুন ভোটারদের...

লজ্জা থাকলে পদ্মা সেতুতে ওঠার আগে বিএনপি নেতারা জাতির কাছে ক্ষমা চাইতেন -তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক: পদ্মা সেতুর বিরুদ্ধে চরম অপপ্রচারকারী বিএনপি নেতাদের লজ্জা থাকলে তারা সেতুতে ওঠার আগে প্রধানমন্ত্রী ও জাতির কাছে ক্ষমা চাইতেন বলেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী...