শনিবার, নভেম্বর ২৬, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

৬ জেলার বন্যার্তদের জন্য বরাদ্দ ৮০ লাখ টাকা

 

দেশের ৬ জেলায় বন্যাদুর্গতদের সহায়তায় ৮০ লাখ টাকা এবং ২৬ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

গত বৃহস্পতিবার এ বরাদ্দ দেয়া হয় বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা সেলিম হোসেন।

সেলিম সাংবাদিকদের জানান, বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা হিসেবে বিতরণের লক্ষ্যে ২৬ হাজার শুকনা ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেয়া হয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ, চিনিসহ যে খাদ্য সামগ্রী রয়েছে, তা পাঁচ সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে বলে আশা করা যায়। একই সঙ্গে নগদ টাকা এবং চালও বরাদ্দ দেয়া হয়েছে।

তিনি জানান, সিলেট জেলার জন্য ২০০ টন চাল, ৩০ লাখ টাকা এবং ৮ হাজার প্যাকেট খাবার, সুনামগঞ্জ জেলার জন্য ৩০ লাখ টাকা এবং ৮ হাজার প্যাকেট খাবার, নেত্রকোনার জন্য ১০০ টন চাল, ১০ লাখ টাকা এবং ৩ হাজার প্যাকেট খাবার, কুড়িগ্রামের জন্য ১০ লাখ টাকা এবং ১ হাজার প্যাকেট শুকনা খাবার বরাদ্দ করা হয়।

এ ছাড়া রংপুর ও নীলফামারী জেলার জন্য ৩ হাজার প্যাকেট করে ছয় হাজার প্যাকেট খাবার বরাদ্দ দেয়া হয়েছে।

বরাদ্দকৃত অর্থ শুধু আপৎকালীন বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করা হবে বলেও জানান সেলিম।

গত বুধবার থেকে সিলেটে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। বৃহস্পতিবার তা ভয়াবহ রূপ নেয়। এ দিন বিকেল থেকে দ্রুত বাড়তে শুরু করে পানি। এতে সিলেট নগরের বেশির ভাগ এলাকাই তলিয়ে গেছে।

বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় জেলার কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলা। সড়কসহ এই দুই উপজেলার প্রায় পুরোটাই পানিতে তলিয়ে যায়।

সিলেট-কোম্পানীগঞ্জ আঞ্চলিক মহাসড়কও পানির নিচে। ফলে সড়কেও অনেকটাই বিচ্ছিন্ন হয়ে পড়েছে সিলেটের সীমান্তবর্তী এই উপজেলা। এরই মধ্যে সিলেটের সাথে রেল ও আকাশপথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সিলেটের পাশাপাশি সুনামগঞ্জের সব এলাকায় বন্যার পানি ঢুকে চরম দুর্ভোগে পড়েছে মানুষ। এর বাইরে নেত্রকোনা, কুড়িগ্রামের বিভিন্ন এলাকাতেও নদীর পানি উপচে লোকালয়ে প্রবেশের ঘটনা ঘটেছে।

সর্বশেষ খবর

নেইমারের পা ভাঙুক বলছেন ব্রাজিলিয়রা

টিটিএন স্পোর্টস: বিশ্ব কাঁপছে ফুটবল উন্মাদনায়। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও চার বারের চ্যাম্পিয়ন জার্মানি হেরে গেলেও জয় পেয়েছে নেইমারের ব্রাজিল। কিন্তু নেইমারের পা...

মেক্সিকোর বিপক্ষে মেসির দল কেমন খেলে

  টিটিএন ডেস্ক: ডু অর ডাই ম্যাচে রাতে মেক্সিকোর মুখোমুখি হতে যাচ্ছে আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ আসরে নিজেদের প্রথম ম্যাচ হেরে পিছিয়ে লিওনেল মেসির দল। তাইতো মেক্সিকোর...

ফ্রি IELTS কোর্স সহ যুক্তরাজ্যে স্কলারশিপ পরামর্শ দিতে কক্সবাজারে হচ্ছে UK EDUCATION MEET 2022

বিশেষ প্রতিবেদকঃ যুক্তরাজ্যের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে স্নাতক শিক্ষা লাভের সুযোগ নিয়ে UK Education Meet 2022 শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। রোববার বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দিনব্যাপী...

জেলা নির্মান শ্রমিকদের ফুটবল টূর্নামেন্ট উদ্বোধন 

টিটিএন ডেস্ক : প্রতি বছরের ন্যায় কক্সবাজার জেলা নির্মাণ শ্রমিক উন্নয়ন সমিতি এবারও আয়োজন করেছে আন্তঃ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের। শুক্রবার বেলা ৩ টায় শহরের দক্ষিন রুমালিয়ার...