শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

৪ হত্যার দায় স্বীকার করে রোহিঙ্গা সন্ত্রাসীর ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক

এক মাসে চার মাঝিকে খুনের বিষয় স্বীকার করে একটি ভিডিও বার্তা  সমাজিক যোগাযোগ মাধ্যমে  ভাইরাল  রোহিঙ্গা যুবক মোহাম্মদ হাশিম (২০)।

গতকাল মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে মোহাম্মদ হাশিম একটি অস্ত্র নিয়ে ফেসবুক ভিডিও বার্তা টি পোস্ট করে আব্দুল্লাহ নামে একটি ফেসবুক আইডি থেকে ।মোহাম্মদ হাশিম উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প ১৮ এর হ্যাশ ৫৩’র বাসিন্দা বলে দাবী করেন।

ভিডিও বার্তা মধ্যে তিনি বলেন  চার মাঝিকে হত্যাকাণ্ডের রোমহর্ষক বর্ণনা দেওয়ার একটি ভিডিও বার্তা সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সেই ভিডিও বার্তা রোহিঙ্গা যুবক মোহাম্মদ হাশিম বলেন, তার মতো ২৫ জন যুবককে অস্ত্র দিয়েছে ইসলামী সংগঠন মাহাজ। যাদের কাজ হলো হত্যার মিশন বাস্তবায়ন করা। এ কাজের জন্য তাদের দেওয়া হয় মোটা অংকের টাকা।

হাশিম আরো বলেন, আমাদের মূল কাজ ছিল যারা প্রত্যাবাসন নিয়ে কাজ করে, তাদের হত্যা করা। সম্প্রতি ৫-৬ দিনের মধ্যে আমরা তিন মাঝি ও এক স্বেচ্ছাসেবককে হত্যা করেছি।

তিনি বলেন, সম্প্রতি তিন মাঝিসহ চারজনকে হত্যা করেছি আমরা। ১৮ নম্বর ক্যাম্পের হেড মাঝি জাফর, ৭ নম্বর ক্যাম্পের ইসমাঈল, কুতুপালং এক্সটেনশন ক্যাম্প-৪ এইচ ব্লকের এরশাদ ও হেড মাঝি আজিমুল্লাহকে হত্যা করেছি।

ওই ভিডিও বার্তা মধ্যে তিনি রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ ইসলামী মাহাজ সংগঠনের চার মুখপাত্রের নামও বলেছেন হাশিম। তারা হলেন- হেড মাঝি ভূঁইয়া, মৌলভী রফিক, জিম্মাদার সাহাব উদ্দিন ও রাহমত উল্লাহ। তারা সংগঠনের নেতৃত্বে রয়েছেন।

নিজের সামনে আরো বড় মিশন ছিল বলেও  জানান মোহাম্মদ হাশিম। কিন্তু নিজের ভুল বুঝতে পেরেছেন তিনি। তাই এ খারাপ জগৎ ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে চান এ যুবক। লাইভে তিনি ক্ষমা চেয়ে এ ধরনের কাজ আর করবেন না বলে জানান।

তবে এটি তার একান্ত বক্তব্য,তার সত্যতা তিনি নিজে নিশ্চিত করেছেন এবং এর দায় একান্ত ব্যক্তিগতভাবে তার, তিনি তার অনুশোচনা থেকে এ বক্তব্য বলে দাবী করেছেন, এটি কি অন্য কোনো কৌচল বা উদ্দেশ্য লুকিয়ে আছে কি না তা জানা যায় নি।

সর্বশেষ খবর

কক্সবাজারে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু

জেসমিন আকতার জেসিয়া : উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ” এই শ্লোগানে কক্সবাজারে শুরু হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। শুক্রবার (১৮ নভেম্বর) সকালে পাবলিক লাইব্রেরীর শহীদ...

দেশকে অর্থনৈতিক ভাবে দূর্বল করতে বিএনপি অপ-প্রচার চালাচ্ছে : হুইপ স্বপন

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও : বিএনপি জামাত অতি শিগগিরই হারিয়ে যাবে, তাদের প্রলাপ এখন মানুষ বুঝে গেছে। ২০০৮ সালের সালের জাতীয় নির্বাচনে ৩০টি আসন পাওয়ার...

ইরাকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১৫

টিটিএন ডেস্ক: ইরাকের উত্তরাঞ্চলীয় সুলাইমানিয়া শহরের এক আবাসিক এলাকায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অন্তত ১৫ জন নিহত হয়েছেন। সিলিন্ডার বিস্ফোরণের পর প্রায় ১৭ ঘণ্টা ধরে উদ্ধার...

প্রধানমন্ত্রীকে ভয় দেখিয়ে কোনও লাভ নেই: ওবায়দুল কাদের

টিটিএন ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভয় দেখিয়ে কোনও লাভ নেই মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির মুখে রক্ষণাত্মক থাকলেও অন্তরে আক্রমণাত্মক...