শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

২ সেশন মিলে মাত্র ১ উইকেট, বড় লিডের পথে ভারত

টিটিএন ডেস্ক:
প্রথম ইনিংসেই ছিলো ২৫৪ রানের বিশাল লিড। ভারত চাইলে বাংলাদেশকে ফলোঅন করাতে পারতো। ফলোঅন না করিয়ে নিজেরাই দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে গেছে তারা। ভারত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর মনে হচ্ছে চট্টগ্রামের উইকেটটা পুরোপুরি ব্যাটিং স্বর্গ।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামার পর ভারতীয় ব্যাটারদের ওপর কোনো বাংলাদেশি বোলারই চড়াও হতে পারছে না। একা এক লোকেশ রাহুলের উইকেট ছাড়া আর কোনো উইকেটই ফেলতে পারেনি টাইগার বোলাররা। খালেদ আহমেদই কেবল একটি উইকেট নিতে সক্ষম হয়েছেন।

ভারতীয় স্পিনার কুলদিপ যাদব যেখানে টপাটপ উইকেট তুলে নিয়েছেন বাংলাদেশের, সেখানে টাইগার স্পিনাররা যেন বলই ঘূরাতে সক্ষম হচ্ছেন না। খালেদ আহমেদ, তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ কোনো প্রভাবই বিস্তার করতে পারেননি। প্রথম সেশনের অধিকাংশ সময় এবং দ্বিতীয় সেশনের পুরোটায় ৪৪ ওভার বল করেছে বাংলাদেশ।

এরমধ্যে একবারও বল হাতে নিতে পারেননি সাকিব আল হাসান। প্রথম ইনিংসেও কেবল ১২ ওভার বল করেছিলেন অধিনায়ক। স্পিন কোচ রঙ্গনা হেরাথ গতকাল বলেছিলেন, সাকিবের কাঁধে ব্যথা আছে। এ কারণে তিনি বোলিং করতে পারেননি। দ্বিতীয় ইনিংসে বল করবেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে এখনও পর্যন্ত বল হাতে নিতে পারেননি তিনি।

উল্টো, ইয়াসির আলি ৫টি এবং লিটন দাসকে দিয়ে ২টি ওভার বোলিং করিয়েছেন সাকিব। তাতে কাজের কাজ কিছুই হয়নি। লোকেশ রাহুলছাড়া কোনো উইকেট পড়েনি ভারতের।

ভারতের দুই ওপেনার ৭০ রানের জুটি গড়ার পর খালেদ আহমেদের বলে বিচ্ছিন্ন হন। ৬২ বলে ২৩ রান করে তাইজুলের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান লোকেশ রাহুল।

এ রিপোর্ট লেখার সময় ভারতের রান ৪৫ ওভারে ১ উইকেট হারিয়ে ১৫৯। ৯২ রান নিয়ে শুভমান গিল এবং ৪০ রান নিয়ে ব্যাট করছেন চেতেশ্ব পুজারা। এখনই ৪১৩ রানে পিছিয়ে পড়েছে বাংলাদেশ।

সর্বশেষ খবর

মেরিন ড্রাইভে সড়ক দূর্ঘটনায় নিহত -১, আহত ১ জনের অবস্থা আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় মামুনুর রশীদ চৌধুরী নামের এক শিক্ষার্থী মারা গেছে। দূর্ঘটনায় মো: হাসান নামের একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (...

বাহারছড়ায় নারী এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার শহরের পশ্চিম বাহার ছড়া এলাকায় নিশাত আহম্মেদ নামের এক নারী এনজিও কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উন্নয়ন সংস্থা...

একাত্তরের পরাজিতরা আজও বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে- রামুতে এমপি বাবু

হাফিজুল ইসলাম চৌধুরী: একাত্তরের পরাজিত শত্রু ও তাদের অনুসারীরা আজও আন্দোলনের নামে বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের আর জায়গা নেই। তারা পঙ্গু হয়ে...

টেকনাফে ২৪ লাখ টাকায় বিক্রি হলো ২০০ মন মাছ

মোহাম্মদ নোমান, টেকনাফ: কক্সবাজারের টেকনাফ উপকূলের বঙ্গোপসাগরের জেলেদের জালে প্রায় ২০২ মণ উলুয়া মাছ ধরা পড়েছে, বিক্রি হয়েছে প্রায় ২৪ লাখ টাকায়। ধরা পড়া প্রতিটি...