শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

হার দিয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ মিশন

সায়ন্তন ভট্টাচার্য’র ম্যাচ রিপোর্ট:

ভালো বোলিংয়ে স্কটল্যান্ডকে আটকে রাখা গেল ১৪০ রানে। ব্যাটিং উইকেটে ১৪১ রানের লক্ষ্য আহামরি ছিল না। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় লজ্জায় লাল বাংলাদেশ। টি টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা বাংলাদেশের হলো এক রাশ হতাশায়।

প্রথম পর্বের ম্যাচে ওমানের আমেরাত স্টেডিয়ামে রোববার স্কটল্যান্ডের কাছে ৬ রানে হেরেছে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে স্কটল্যান্ড করে ৯ উইকেটে ১৪০ রান। জবাবে বাংলাদেশ করতে পারে সাত উইকেটে ১৩৪ রান।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে উইকেট হারায় বাংলাদেশ। প্রস্তুতি ম্যাচে বেশ ভালো করা সৌম্য সরকার মূল ম্যাচে হাটলেন পেছন পথে।
এরপর সাকিব এসে হাল ধরার চেষ্টা করেন। সঙ্গে তখন আরেক ওপেনার লিটন দাস। কিন্তু তিনিও পারেননি সৌম্যর মতো। হোয়েলের বলে বাউন্ডারি হাকাতে গিয়ে মিড অফে ধরা পড়েন মুনশির হাতে। দলীয় ৬৫ রানে পড়ে বাংলাদেশের তৃতীয় উইকেট। ২৮ বলে এক চারে ২০ রান করে ফেরেন সাকিব।

সাকিবের বিদায়ের পর আশা করা হচ্চিল জুটি জমবে অধিনায়ক মাহমুদউল্লাহ ও মুশফিকের। কিন্তু দলীয় স্কোরে ৯ রান যোগ হতেই ৩৬ বলে দুই ছক্কা ও এক চারে ৩৮ রান করে ফেরেন মুশফিক।

শেষ ১২ বলে বাংলাদেশের জয়ের জন্য দরকার ৩২ রান। মাহমুদউল্লাহ ফিরে গেলে শেষ ওভারে বাংলাদেশের দরকার পড়ে ২৪ রান। বাকি তিন উইকেট নিয়ে দুরহ সমীকরণ মেলাতে পারেনি টাইগাররা। লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানেই উইকেট হারায় স্কটল্যান্ড। দারুন বোলিংয়ে সাকিব রিচি বেরিংটনকে আফিফের ক্যাচ বানিয়ে স্পর্শ করেন টি টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্কাকে। একই ওভারে কোন রান না করা লিস্ক ক্যাচ দেন লিটনের হাতে। দুই উইকেটের সুবাদে নতুন রেকর্ড গড়েন সাকিব। মালিঙ্গাকে ছাপিয়ে আন্তর্জাতিক টি টোয়েন্টিতে এখন সর্বোচ্চ উইকেট সাকিবের।

বল হাতে ক্যারিয়ার সেরা বোলিং করেন মেহেদী হাসান। ৪ ওভারে ১৯ রানে তিনি নেন তিন উইকেট। সবচেয়ে ইকোনমি রেট ভালো ছিল সাকিবের। ৪ ওভারে ১৭ রানে তিনি নেন দুটি উইকেট। সেখানে মুস্তাফিজ এক মেডেনে ৪ ওভারে দেন ৩২ রান। পান দুটি উইকেটের দেখা। সাইফউদ্দিন ও তাসকিন নেন একটি করে উইকেট।

সর্বশেষ খবর

ফুটবল জ্বরে কাঁপছে কক্সবাজারঃ আর্জেন্টিনা- ব্রাজিল সমর্থকদের পাল্টাপাল্টি সমাবেশ!

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ নভেম্বর শুরু হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞ। ফুটবল বিশ্বকাপ শুরু হতে মাত্র ৪৮ ঘন্টা বাকি।...

ভুলত্রুটি ধরিয়ে দেবেন, কিন্তু অর্জনগুলো যেন যথাযথ প্রচার পায় -তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক : গণমাধ্যমের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই, যা কিছু ভুলত্রুটি...

১৮ মামলার আসামী রশিদ নগরের মুজিবঃ গ্রেফতারের দাবি চেয়ারম্যানসহ এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক , ঈদগাঁও: কক্সবাজারের ঈদগাঁও -রামু পাহাড়ি জনপদে ডাকাতি, অপহরণ,হত্যা, নারী নির্যাতন, মাদক সেবন, ছিনতাই, মাদক সহ নানান অপরাধ নিয়ন্ত্রণ করে বলে অভিযোগ উঠেছে...

কক্সবাজারে শুক্রবার থেকে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা

জেসমিন আকতার জেসিয়া : বর্তমান সরকারের নেতৃত্বে প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের...