বুধবার, নভেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

হাফেজ তাকরিমকে সংবর্ধনা দিলো ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন

টিটিএন ডেস্ক :

সৌদি আরবে অনুষ্ঠিত ‘৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায়’ তৃতীয় স্থান অর্জনকারী সালেহ আহমেদ তাকরিমকে সংবর্ধনা দিয়েছে ধর্ম মন্ত্রণালয় ও ইসলামিক ফাউন্ডেশন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর বায়তুল মোকাররমে মসজিদে এ সংবর্ধনার আয়োজন করা হয়। এতে ধর্ম প্রতিমন্ত্রী, ইসলামিক ফাউন্ডেশনের চেয়ারম্যান, তাকরিমের বাবা ও তার মাদ্রাসার অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

সংবর্ধনায় বক্তারা বলেন, তাকরিমের অর্জন দেশ ও জাতির জন্য সুনাম বয়ে এনেছে যা অনুকরণীয় হয়ে থাকবে দেশের অন্য শিক্ষার্থীদের জন্য।

সৌদি আরবে ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন হাফেজের মধ্যে তৃতীয় স্থান অধিকার করেন হাফেজ তাকরিম। ২২ সেপ্টেম্বর রাতে এক বর্ণাঢ্য অনুষ্ঠানে চূড়ান্ত বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এ সময় তাকরিমকে এক লাখ রিয়াল পুরস্কার ও সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

এর আগেও কুরআনের বিভিন্ন প্রতিযোগিতায় সাফল্য পেয়েছিলেন তাকরিম। তিনি তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) মিলনায়তনে অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন। এরপর লিবিয়ায় আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় সপ্তম স্থান লাভ করেন।

হাফেজ সালেহ আহমদ তাকরিমের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আব্দুর রহমান একজন মাদরাসা শিক্ষক।

সর্বশেষ খবর

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝিলংজায় নির্মান শ্রমিকের মৃত্যু, ভবন মালিকের অবহেলাকে দায়ী করছে পরিবার

নিজস্ব প্রতিবেদক কক্সবাজার সদরের ঝিলংজায় ভবন মালিকের অবহেলার কারণে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মোঃ নুর নামে এক রাজমিস্ত্রীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার বিকেলে দক্ষিণ জানারঘোনা...

আত্মসমর্পণকারী ১০২ জন ইয়াবা কারবারির মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে আত্মসমর্পণ করা ১০২ জন ইয়াবা কারবারির বিরুদ্ধে দায়ের করা পুলিশের দুইটি মামলার রায় ঘোষণা হবে আজ। কক্সবাজার জেলা ও দায়রা...

পরীমনির দুঃখ ভোলাতে যা করলেন রাজ

টিটিএন ডেস্ক : বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় মেতেছে সারাবিশ্ব। অন্যান্য দেশের মতো বাংলাদেশও পিছিয়ে নেই। বিশ্বকাপ ফুটবলের আসরে ব্রাজিল ও আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের সমর্থকরা জার্সি আর...

সরকারি সামাজিক বনায়ন থেকে গাছ কর্তন, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বনবিভাগ

কাব্য সৌরভ, মহেশখালী: মহেশখালীতে সরকারি সামাজিক বনায়নের গাছ কেটে সাবাড় করছে একটি সংঘবদ্ধ চক্র। টিটিএনে প্রচারিত সংবাদের প্রেক্ষিতে গেলো ২৪ অক্টোবর শাপলাপুর বিটের অধীন চালিয়াতলী...