শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সোনাদিয়ায় ভ্রমনে গিয়ে কাঠের বোট ডুবে কিশোর নিখোঁজ

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও।

চকরিয়া উপজেলার খুটাখালী থেকে মহেশখালীর সোনাদিয়ায় ভ্রমনে গিয়ে কাঠের বোট ডুবে গেছে। এঘটনায় ১৪ জনকে জীবিত উদ্ধার করা হলেও সাকিব হাসান (১৮) নামের এক কিশোর নিখোঁজ রয়েছেন। সে উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড বাককুমপাড়ার মো. জাফরের ছেলে।

সোমবার (৩ অক্টোবর) রাত সাড়ে ৮ টার দিকে বঙ্গোপসাগরের সোনাদিয়ায় ত্রিমুখী মোহনা থেকে ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। এসময় কাঠের বোটে থাকা ১৫ জনের মধ্যে ১৪ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

স্থানীয় ওয়ার্ড মেম্বার অলি আহমদ বিষয়টি নিশ্চিত করে বলেন, তারা সবাই একই গ্রামের বাসিন্দা। ভ্রমনে গিয়ে বোট ডুবির ঘটনায় ১ জন নিখোঁজ রয়েছে।

জানা গেছে, সোমবার সকালে ইউনিয়নের বাককুম পাড়ার ১৫ কিশোর- যুবক ভ্রমনের উদ্দশ্যে খুটাখালী লালগোলা থেকে ছোট কাঠের বোট নিয়ে সোনাদিয়ায় যায়।

সারাদিন সেখানে অবস্থান করে বিকেলে ফুটবল খেলে ঘড়িভাঙ্গা হয়ে সোনাদিয়ার পশ্চিম পাশ দিয়ে ফেরার পথে রাত সাড়ে আটটার সময় বোটটি প্রবল ঢেউয়ের তোড়ে বালির চরে আটকা পড়ে।

একপর্যায়ে বোট থেকে ছিটকে পড়ে সবাই সাগরের পানিতে হাবুডুবু খায়। তাদের মধ্যে একজন দ্রুত ৯৯৯ এ ফোন দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করেন।

খবর পেয়ে মহেশখালী থানা পুলিশ তাৎক্ষনিক নৌবাহিনীর সহায়তা চেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠায়। পরে রাত সাড়ে ১১ টার দিকে স্থানীয় জেলেদের সহায়তায় ১৪ জনকে উদ্ধার করা হলেও এখনো সাকিব হাসান নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

উদ্ধারকৃত কিশোর তৌহিদ ও আবদুল্লাহ জানিয়েছেন, রাত সাড়ে ৮ টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পানিতে সাতরিয়ে সবাই আশপাশের ফিশিং বোটগুলোর সহায়তায় চায়। এসময় বোটের মাঝি মাল্লারা ১৪ জনকে জীবিত উদ্ধার করে ঘড়িভাঙ্গা নিয়ে এসে থানা পুলিশকে হস্তান্তর করেন। বাকি একজন কিশোর নিখোঁজ রয়েছে।

তাকে উদ্ধার করতে প্রশাসনের পাশাপাশি মহেশখালী থেকে বেশকটি বোট গেছে সাগরে।

এদিকে নিখোঁজ সাকিবের পরিবারে চলছে শোকের মাতম। সন্তান নিখোঁজ হওয়ায় বাকরুদ্ধ পিতা-মাতা ও আত্মীয় স্বজন। তাদের সান্তনা দিতে ছুটে যান স্থানীয় ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছৈয়দ হোছাইন।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই জানান, ভ্রমনে গিয়ে কাঠের বোটবাহি ১৫ যাত্রীর নৌকাডুবির ঘটনা শুনেছি। সেখানে প্রশাসনের লোকজন পাঠিয়ে ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে ১জন নিখোঁজ রয়েছে। উদ্ধারকৃতদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সর্বশেষ খবর

ফুটবল জ্বরে কাঁপছে কক্সবাজারঃ আর্জেন্টিনা- ব্রাজিল সমর্থকদের পাল্টাপাল্টি সমাবেশ!

নিজস্ব প্রতিবেদক : আগামী ২০ নভেম্বর শুরু হবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত বিশ্বকাপ ফুটবলের মহাযজ্ঞ। ফুটবল বিশ্বকাপ শুরু হতে মাত্র ৪৮ ঘন্টা বাকি।...

ভুলত্রুটি ধরিয়ে দেবেন, কিন্তু অর্জনগুলো যেন যথাযথ প্রচার পায় -তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক : গণমাধ্যমের উদ্দেশ্যে তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে চাই, যা কিছু ভুলত্রুটি...

১৮ মামলার আসামী রশিদ নগরের মুজিবঃ গ্রেফতারের দাবি চেয়ারম্যানসহ এলাকাবাসীর

নিজস্ব প্রতিবেদক , ঈদগাঁও: কক্সবাজারের ঈদগাঁও -রামু পাহাড়ি জনপদে ডাকাতি, অপহরণ,হত্যা, নারী নির্যাতন, মাদক সেবন, ছিনতাই, মাদক সহ নানান অপরাধ নিয়ন্ত্রণ করে বলে অভিযোগ উঠেছে...

কক্সবাজারে শুক্রবার থেকে শুরু হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা

জেসমিন আকতার জেসিয়া : বর্তমান সরকারের নেতৃত্বে প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবন ও সেবা তৈরির মাধ্যমে ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশ কার্যক্রম বাস্তবায়ন সম্ভব হয়েছে। উন্নয়নের অগ্রযাত্রায় ২০৩০ সালের...