মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সীমান্তে বিজিবির পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৫ কোটি টাকার মাদক উদ্ধার

মোঃ শাহীন, টেকনাফঃ

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ১কেজি ৫৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার ইয়াবা, ১৯০ ক্যান বিয়ার ৩২০ প্যাকেট বার্মিজ বিড়ি ও ৯ হাজার ৩শ মিয়ানমার মুদ্রা (কিয়াট) উদ্ধার করেছে বিজিবি। তবে এসব অভিযানে একটি নৌকা জব্দ করা গেলেও কাউকে আটক করা সম্ভব হয়নি।

আজ সোমবার এক বার্তায় এসব তথ্য নিশ্চিত করেছেন ২বিজিবি অধিনায়ক লে. কর্নেল শেখ খালিন মোহাম্মদ ইফতেখার।

তিনি জানান, রোববার (২৪ এপ্রিল) রাত ১১টার সময় নাইট্যং পাড়া সংলগ্ন নাফ নদীতে অভিযান চালিয়ে ৯ হাজার ৩শ কিয়াট (মিয়ানমারের মুদ্রা), ৩৫ প্যাকেট লাচ্ছা সেমাই ও একটি কাঠের নৌকা জব্দ করা হয়।

আপরদিকে, আজ সোমবার রাত ১টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের কারিঙ্গাঘোনা নামক এলাকা হতে মিয়ানমার থেকে পাচারকালে ৩২০ প্যাকেট বিড়ি উদ্ধার করা হয়।

ভোর ৪টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যংপাড়া এলাকা হতে মিয়ানমার থেকে পাচারকালে মালিক বিহীন ৪৮ ক্যান বিয়ার উদ্ধার করা হয়।

এছাড়াও ভোর পৌনে ৫টার সময় সাবরাং জিন্নাখাল এলাকায় টহল কালে ৩ জন চোরাকারবারীকে ৩ টি বস্তা কাঁধে বেড়িবাধ অভিমুখে আসতে দেখে জওয়ানরা থামার সংকেত দেয়। সংকেত অমান্য করে পালানোর সময় জওয়ানরা গুলি চূঁড়লে পাচারকারীরা বস্তা গুলো ফেলে কেওড়া বাগানের ভেতর পালিয়ে যায়। পরে বস্তা গুলো তল্লাশী চালিয়ে ১কেজি ৫৫৮ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ১০ হাজার পিস ইয়াবা বড়ি ও ১৪২ ক্যান বিয়ার উদ্ধার করা হয়। তবে এসব অভিযানে কাউকে আটক করা সম্ভব হয়নি।

জব্দকৃ মালামাল পরবর্তি বিনষ্ট করণের জন্য ২বিজিবি ব্যাটালিয়ন সদরে মজুদ রাখা হয়েছে এবং লাচ্ছা সেমাই গুলো শুল্ক স্টেশনে জমাদানের প্রক্রিয়াধীন বলে জানিয়েছেন বিজিবির এই কর্মকর্তা।

সর্বশেষ খবর

ফুটবল ট্রফি ভাঙার ঘটনায় সেই ইউএনওকে বদলি

টিটিএন ডেস্ক : বান্দরবানের আলীকদমে ফুটবল খেলার ট্রফি ভাঙার ঘটনায় আলোচিত সেই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহেরুবা ইসলামকে ঢাকা বিভাগের বদলি করা হয়েছে।...

মারা গেছেন প্রভাবশালী ধর্মীয় নেতা ইউসুফ-আল-কারযাভী

টিটিএন ডেস্ক: মুসলিম বিশ্বের অন্যতম প্রভাবশালী ধর্মীয় নেতা শেখ ইউসুফ-আল-কারযাভী মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। মিশরীয় ধর্মীয় নেতা কারযাভী কাতারে বসবাস করতেন। সোমবার...

পর্যটন দিবসে বাংলাদেশের সবচেয়ে বড় আয়োজনের শুরু কক্সবাজারে

আব্দুর রশিদ মানিক: কক্সবাজারের পর্যটনকে বিশ্ব দরবারে তুলে ধরতে আন্তর্জাতিক পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজারে অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশের সবচেয়ে বড় উৎসব। কক্সবাজারকে বলা হয় পর্যটন রাজধানী। তাই...

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন : প্রতীক পেয়ে প্রচারে নামলেন প্রার্থীরা

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে...