বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সীমান্তে নৌকা ডুবে ঘটনায় মা-মেয়েসহ তিন জনের মরদেহ উদ্ধার

স্টাফ রিপোটার, টেকনাফ:

টেকনাফে নাফ নদীতে নৌকা ডুবে একই পরিবারের মা ও দুই মেয়েসহ তিন রোহিঙ্গার নাগরিকের মৃত্যু হয়েছে।

শনিবার সকাল ৭টার সময় টেকনাফের হ্নীলা ইউনিয়নের মৌলভী বাজার ২নং ওয়ার্ড নাফনদী সীমান্ত এলাকায় থেকে মরদেহ গুলো উদ্ধার করা হয়েছে।

নিহতরা হলেন- কক্সবাজারের উখিয়া বালুখালী ক্যাম্পের-১১ সি ব্লকের জানে আলমের স্ত্রী সমজিদা বেগম ও তার মেয়ে নুর শহিদা এবং রশিদা।

মিয়ানমারে স্বজনদের কাছে নৌকা নিয়ে অবৈধভাবে যাওয়ার পথে এ দুর্ঘটনায় আরো নিখোঁজ থাকার খবর রয়েছে।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, নাফ নদী থেকে দুই শিশুসহ এক রোহিঙ্গা নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে তারা কি মিয়ানমারে যাচ্ছিল, নাকি সেদেশ থেকে আসছিল বিষয়টি পুরোপুরি নিশ্চিত হওয়া যায়নি। আমরা এ বিষয়ে কাজ করছি। নৌকাতে কতজন রোহিঙ্গা ছিল সেটি খতিয়ে দেখছি। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজারে পাঠানোর প্রস্তুতি চলছে।

রোহিঙ্গাদের ভাষ্যমতে, সম্প্রতি একটি দালাল চক্রের হাত ধরে নৌকা নিয়ে বাংলাদেশ-মিয়ানমার পারাপার করে আসছে রোহিঙ্গারা। সে সুবাধে এখান থেকে জানে আলম নামে এক ব্যক্তি পরিবারের পাঁচ সদস্য নিয়ে মিয়ানমারে স্বজনদের কাছে যাচ্ছিল। এসময় ঝড়ে নৌকাটি ডুবে যায়। এতে তিনজন প্রাণ হারায়।

হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী বলেন, নাফ নদীর তীরে ভেসে আসা তিন রোহিঙ্গার মরদেহ পাওয়া গেছে। মিয়ানমারে যাওয়ার পথে রোহিঙ্গাবাহী একটি নৌকা ডুবে মারা যাওয়ার খবর পেয়েছি। তবে বিষয়টি পুরোপুরি নিশ্চিত করে বলা যাচ্ছে না। কিন্তু সেই নৌকাতে আরো রোহিঙ্গা থাকার খবর রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, ‘নাফনদীতে ভেসে আসার দুই শিশুসহ তিন রোহিঙ্গার লাশ পাওয়া গেছে। কিভাবে ঘটনাটি ঘটেছে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর

ভবনের কাচ ভেঙে গুলশানের আগুন নিভিয়েছে ফায়ার সার্ভিস

টিটিএন ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) ভবনের অষ্টমতলার আগুন নিয়ন্ত্রণে এসেছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকাল ৭টা ৮ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। পরে ফায়ার সার্ভিসের...

লাল সিং চাড্ডা ফ্লপ, পারিশ্রমিক ফিরিয়ে দিচ্ছেন আমির খান!

টিটিএন ডেস্ক: লাল সিং চাড্ডা নিয়ে অনেকের আশা থাকলেও বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে সিনেমাটি। ১৮০ কোটি টাকা খরচ করে নির্মিত ছবিটি ২০ দিনে ৬০...

বাঁচামরার ম্যাচে ভাগ্য ফিরবে বাংলাদেশের?

টিটিএন ডেস্ক: এশিয়া কাপে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের আজকের ম্যাচটি হয়ত আনুষ্ঠানিক কোনো ‘ফাইনাল’ নয়, তবু এই ম্যাচের গুরুত্ব বাংলাদেশ বা শ্রীলঙ্কা কারো জন্যই কোনো ফাইনালের...

বেড়েছে শিক্ষা উপকরণের দাম, বিপাকে শিক্ষার্থীরা

আব্দুর রশিদ মানিক: কক্সবাজার শহরের কুতুবদিয়াপাড়া থেকে সন্তানদের জন্য লেখার কাগজ কিনতে এসেছেন মুর্শেদা বেগম। তিনি কাগজ কিনতে এসে একটা দোকানে গিয়ে দেখেন প্রতি দিস্তাত...