বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সাবেক উখিয়া উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম চৌধুরী’র ১৭তম মৃত্যুবার্ষিকী আজ

বিশেষ প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়া উপজেলার বরেণ্য রাজনীতিবিদ, উখিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, শিক্ষাবিদ, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজের প্রতিষ্ঠাতা মরহুম নুরুল ইসলাম চৌধুরী (প্রকাশ ঠান্ডা মিয়া)’র ১৭তম মৃত্যুবার্ষিকী আজ।

২০০৪ সালের আজকের এই দিনে (২৩ মে) তিনি মৃত্যুবরণ করেন। উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন কালীন সময়ে উখিয়ার অবকাঠামোগত উন্নয়ন ও শিক্ষাক্ষেত্রের প্রসারে ভূমিকা রাখার কারণে সাধারণ মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন তিনি।

বাবার মতো তারঁ উত্তরসূরিরাও জনপ্রতিনিধির দায়িত্ব পালন করছেন। বড় ছেলে হুমায়ুন কবির চৌধুরী দায়িত্ব পালন করছেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য হিসেবে, মেয়ে শাহীন আক্তার চৌধুরী দায়িত্ব পালন করছেন উখিয়া-টেকনাফের সংসদ সদস্য হিসেবে।

ছোট ছেলে জাহাঙ্গীর কবির চৌধুরী, একাধারে উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউনিয়ন পরিষদের পরপর দুবার নির্বাচিত চেয়ারম্যান।

প্রয়াত এই জননেতার স্মৃতি ধরে রাখতে তাঁর সন্তানদের পৃষ্ঠপোষকতায় প্রতিষ্ঠিত হয়েছে “নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন”। প্রতি বছর এই ফাউন্ডেশনের মাধ্যমে উখিয়ার বিপুল সংখ্যক মেধাবী ও কৃতি শিক্ষার্থীদের প্রদান করা হয় শিক্ষা বৃত্তি।

এদিকে মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে করোনা পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে খতমে কুরআন ও দোয়া মাহফিলের আয়োজন করেছে মরহুম নুরুল ইসলাম চৌধুরী ও তাঁর সহধর্মিণীর নামে প্রতিষ্ঠিত নুরুল ইসলাম চৌধুরী গুলজার বেগম উচ্চ বিদ্যালয়।

সর্বশেষ খবর

জেলা পূজা উদযাপন পরিষদের সর্বদলীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাহুল মহাজন: আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসব মুখর পরিবেশে পালনের লক্ষ্যে সর্বদলীয় মত বিনিময় সভা করছে জেলা পূজা উদযাপন পরিষদ। মঙ্গলবার সন্ধ্যায় লালদীঘি পাড়ে ব্রাহ্ম মন্দিরের বিভূতিভুষণ...

কক্সবাজারে এসএসসির নবম দিনে অনুপস্থিত ২০০

শাহেদ হোছাইন মুবিন : চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ভূগোল ও পরিবেশ পরীক্ষা শেষ হয়েছে। নবম দিনেই অনুপস্থিত ছিলো ২০০ জন শিক্ষার্থী। যার মধ্যে...

ঈদগাঁওতে মায়ানমারের ২২টি গরুসহ আটক ৫

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চোরাই পথে আসা মায়ানমারের ২২ টি গরু এবং দুইটি ট্রাকসহ ৫ জনকে আটক করেছে ঈদগাঁও থানা পুলিশ। ২৭...

কক্সবাজারে কউকের উচ্ছেদ অভিযান : ভেঙ্গে দেয়া হলো ১৫০ দোকান

টিটিএন ডেস্ক : কক্সবাজারে উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগের যৌথ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪ টা হতে বিকাল ৬টা পর্যন্ত এ...