বুধবার, সেপ্টেম্বর ২১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সাবিনা-সানজিদাদের বরণে প্রস্তুত ছাদ খোলা বাস

 

টিটিএন স্পোর্টস ডেস্ক :

সানজিদা আক্তারের এক ফেসবুক পোস্ট সারা দেশকে এমনই নাড়া দিয়ে গেছে যে, তাঁদের বরণ করে নিতে দ্রুতই প্রস্তুত করা হয়েছে ছাদ খোলা দোতলা বাস। মেয়েরা যেন ঠিকঠাক হজরত শাহজালাল বিমানবন্দর থেকে বাফুফে ভবনে পৌঁছাতে পারেন, বাসে একজন নয়, রাখা হচ্ছে দুজন চালক। তড়িঘড়ি করে বাসে যুক্ত করা হয়েছে রেলিং, দেওয়া হয়েছে নতুন করে রং। শিরোপাজয়ীদের অভ্যর্থনা বলে কথা।

গত পরশু কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশ ফুটবলকে এক ঝটকায় জাগিয়ে তুলেছেন দেশের নারী ফুটবলাররা।

সাফ শিরোপাজয়ী বাংলাদেশ দলের সদস্যদের আজ বেলা ২টায় দেশে ফেরার কথা। তাঁদের বরণ করে নিতে সম্ভাব্য সব উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এবং যুব ও ক্রীড়া মন্ত্রণালয়।

বিমানবন্দরে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহ্সান রাসেল। সেখানে থেকে ছাদ খোলা বাসে চড়ে ঢাকার রাস্তা ঘুরে বিকেলে বাফুফে ভবনে পৌঁছাবেন সাবিনারা।

সেখানে তাঁদের স্বাগত জানাবেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। শিরোপাজয়ী মেয়েদের অভ্যর্থনা জানাতে এক রাতের মধ্য থিম সংও তৈরি করা হচ্ছে বলে জানালেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

মেয়েদের শিরোপা উৎসবের ঢেউ লেগেছে বাফুফে ভবনে। মতিঝিলের ফুটবল ফেডারেশনের অফিসে যেন বিয়ে বাড়ির উৎসব। চারতলা ভবনের সামনের মাঠে বসেছে প্যান্ডেল। বাফুফে ভবনে সবার মাঝে অন্যরকম আনন্দের ছটা। ২০১০ এসএ গেমসে সোনাজয়ের পর বাংলাদেশের ফুটবলের আরেক আনন্দের ক্ষণে সবার মুখেই হাসি। শুধু বাফুফে নয়, হাসিটা ছড়িয়ে পড়েছে পুরো বাংলাদেশে। দেশের ফুটবল সম্পর্কে খুব বেশি খোঁজ না রাখা মানুষও ফেসবুকে স্ট্যাটাস দিচ্ছেন নারী ফুটবলের বন্দনায়। সবার মুখে সানজিদার সেই স্ট্যাটাসের প্রশংসা।

দেশের ফুটবলকে অনেক দিন পর সাফল্য এনে দেওয়ায় উৎসবের রেশ নারী ফুটবলারদের মাঝেও। শিরোপা জেতানোর পর রাতে টিম হোটেলে নেচে গেয়ে জয় উৎসব করেছেন মারিয়া মান্দারা। কেক কেটেছেন। ঘুমিয়েছেন অনেক রাতে। কড়া হেডমাস্টার গোলাম রব্বানী ছোটন এক রাতের জন্য ভুলে ছিলেন সব শাসন। রাত ১২টায় শিষ্যদের সঙ্গে করেছেন জয়োল্লাস।

গতকাল সকালে ক্রিকেটার ডোয়াইন ব্রাভোর ‘চ্যাম্পিয়ন, চ্যাম্পিয়ন’ গানে মারিয়া মান্দাকে দেখা গেল সতীর্থদের নিয়ে ফেসবুক লাইভে এসে নাচতে। সকালটা নিজেদের মতো করে কাটিয়ে ফুটবলাররা বের হয়েছিলেন কাঠমান্ডু শহর দেখতে। এক ফাঁকে স্বজনদের সঙ্গে ফোনে ভাগাভাগি করেছেন শিরোপা জয়ের আনন্দ। প্রিয় মানুষদের কাছ থেকে একের পর এক অভিনন্দনের পাশাপাশি ভক্তদের কাছ থেকেও অনেক শুভেচ্ছা পাচ্ছেন নারী ফুটবলাররা।

অসাধারণ এক সাফল্যে এসেছে, এবার নিজেদের আরেক ধাপে নিয়ে যেতে নতুন করে মাঠে নেমে পড়তে হবে সাবিনা-সানজিদাদের।

সর্বশেষ খবর

টিসিবির পণ্যই যেন এখন মধ্যবিত্তের শেষ ঠিকানা

মোজাম্মেল হক: কক্সবাজারে দেড় হাজার পরিবারকে টিসিবি'র পণ্য সরবরাহ করেছে কক্সবাজার টিসিবি'র ডিলার আনেয়ার। বুধবার ২১ সেপ্টেম্বর সকাল থেকে বার্মিজ মার্কেট প্রধান সড়কে এই পণ্য সরবরাহ...

সেপ্টেম্বরে ১ কোটি মানুষের কাছে টিটিএন

নিজস্ব প্রতিবেদক: ফেসবুক ইনসাইট বলছে, চলতি মাসে ১ কোটির বেশি ফেসবুক ব্যবহারকারীর নিউজফিডে পৌঁছেছে দি টেরিটোরিয়্যাল নিউজ - টিটিএন এর একমাত্র অফিসিয়াল ফেসবুক পেজ। বাংলাদেশের দক্ষিণে...

রোহিঙ্গা ক্যাম্পে সাবেক হেডমাঝিকে কুপিয়ে হত্যা: তিনজন আহত

নিজস্ব প্রতিবেদক: রোহিঙ্গা ক্যাম্পে পৃথক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় জাফর আলম নামে একজনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি ওই ক্যাম্পের সাবেক হেডমাঝি এবং...

সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো করে রাখা নারী শিশুসহ ২২ জন আটক

আবুল আলী, টেকনাফ: সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো করে রাখা ১৫ বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। একই সময় একই স্থান থেকে ১ শিশু ও...