বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সাগরতীরে দুইশো পৌর মেয়রের সম্মেলন।

 

মুরাদ মাহমুদ চৌধুরী:

বাংলাদেশের দুশতাধিক মেয়রদের অংশগ্রহনে মিউনিসিপ্যাল এসোসিয়েশন অব বাংলাদেশ (ম্যাব) এর সাধারণ সভা ও টেকসই নগর বিষয়ক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকালে কক্সবাজারের একটি তারকামানের হোটেলে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, “প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়তে যেমন স্মার্ট নাগরিক হতে হবে, তেমনি প্রতিষ্ঠানগুলোকেও স্মার্ট হতে হবে।”

ম্যাবের সভাপতি দেওয়ান কামাল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ খালিদ হোসাইবের সঞ্চালনায় অনুষ্ঠিত আয়োজনের উদ্ভোধন করেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এসময় তিনি বলেন,“প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশের লক্ষ্য পূরণ পৌরসভার মেয়র,কাউন্সিলর ও কর্মকর্তাদের কেবল কর্তব্যই নয়, এটি সমগ্র বাংলাদেশের সকল পৌরবাসীর অধিকার।”

সভায় বাংলাদেশের ৩২৯টি পৌরসভার সার্বিক কর্মকান্ডকে আরো গতিশীল করতে ঠেকসই নগর উন্নয়ন পরিকল্পনা, নাগরিক সুবিধা বৃদ্ধি, পৌরসভার বাজেট বৃদ্ধি সহ নানা যৌক্তিক দাবি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করার কথা জানিয়েছেন ম্যাবের সভাপতি দেওয়ান কামাল আহমেদ।

এসময় ম্যাবের প্রতিষ্ঠাতা সভাপতি আজমত উল্লাহ খান, সভাপতি সহ সভাপতি ও কক্সবাজারের পৌর মেয়র মুজিবুর রহমানসহ দেশের বিভিন্ন পৌরসভার মেয়র ও ম্যাবের নেতৃবৃন্দ ও অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন।

সভার ২য় অধিবেশনে ম্যাবের সভাপতি/সাধারণ সম্পাদক ও সহ সভাপতি পদে আগামী ৩ বছরের জন্য বর্তমান পদধারীদের পুনঃবহাল রাখা হয়।

দুইদিন ব্যাপী টেকসই নগর উন্নয়ন বিষয়ক এই আয়োজনের মধ্যে ছিলো কর্মশালা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও ম্যাবের সাধারণ সভা।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...