বুধবার, নভেম্বর ২৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

সংবাদ প্রচার করা আইপি টিভির কার্যক্রম বন্ধ হবে শীঘ্রই – তথ্যমন্ত্রী

সংবাদ বিজ্ঞপ্তি:

সম্প্রচার নীতিমালা অনুযায়ী আইপি টিভি কোন সংবাদ প্রচার করতে পারে না। সেজন্য যেসব আইপি টিভি সংবাদ প্রচার করে শীঘ্রই সেগুলো বন্ধ করার উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বুধবার সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফ সংলাপে তিনি এ তথ্য জানান। বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) এ সংলাপের আয়োজন করে।

বিএসআরএফের সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় এসময় আরও বক্তব্য রাখেন- তথ্য অধিদফতরের প্রধান তথ্য অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোঃ শাহেনুর মিয়া।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী বলেন, মন্ত্রিসভায় যে সম্প্রচার নীতিমালা পাস হয়েছে, সেই নীতিমালা অনুযায়ী আইপি টিভি কোন সংবাদ প্রচার করতে পারবে না। আমরা খুব সহসা (শীঘ্রই) যে সমস্থ আইপিটিভি সংবাদ প্রচার করে, সেগুলোর কার্যক্রম বন্ধ করার উদ্যোগ গ্রহণ করবো।

আইপি টিভি একটি বড় বাস্তবতা উল্লেখ করে তিনি বলেন, এটি সারা পৃথিবীর বাস্তবতা, নিউ (নতুন) মিডিয়া। এটিকে বন্ধ করা সমীচীন নয়। তবে ব্যাঙের ছাতার মতো আইপি টিভি, এটা হতে পারে না। এজন্য আমরা আইপি টিভির নিবন্ধন প্রক্রিয়াও শুরু করেছি।

তিনি বলেন, কিছু আইপি টিভি আছে ব্যক্তি স্বার্থে পরিচালিত হয়, ভিন্ন স্বার্থে পরিচালিত হয় এবং নানা অপকর্মের সাথে যুক্ত হয় ও নিজেরাই টেলিভিশন বলে প্রচার করতে থাকে।

তবে যেগুলো আইপি টিভি হিসেবে সত্যিকার অর্থেই কাজ করতে চায় বা করে শুধু তাদেরকেই নিবন্ধন দেয়া হবে বলে জানান তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

২০২২ সাল থেকে নিউজ পোর্টাল চালুর আগে নিবন্ধন

ড. হাছান মাহমুদ বলেন, পত্রিকা প্রকাশের আগে ডিক্লারেশন নিতে হয়। এই ডিক্লারেশন ছাড়া কেউ পত্রিকা প্রকাশ করতে পারে না। অনলাইনের ক্ষেত্রেও সেটা হওয়া সমীচীন। মন্ত্রণালয় ও অংশীজনদের সাথে আলোচনা হয়েছে, আগামী বছর (২০২২) থেকে অনলাইন নিউজ পোর্টাল আত্মপ্রকাশের আগেই নিবন্ধন নিতে হবে। তারপর তারা আত্মপ্রকাশ করবে।

সর্বশেষ খবর

পরীমনির দুঃখ ভোলাতে যা করলেন রাজ

টিটিএন ডেস্ক : বিশ্বকাপ ফুটবল উন্মাদনায় মেতেছে সারাবিশ্ব। অন্যান্য দেশের মতো বাংলাদেশও পিছিয়ে নেই। বিশ্বকাপ ফুটবলের আসরে ব্রাজিল ও আর্জেন্টিনাসহ বিভিন্ন দলের সমর্থকরা জার্সি আর...

সরকারি সামাজিক বনায়ন থেকে গাছ কর্তন, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি বনবিভাগ

কাব্য সৌরভ, মহেশখালী: মহেশখালীতে সরকারি সামাজিক বনায়নের গাছ কেটে সাবাড় করছে একটি সংঘবদ্ধ চক্র। টিটিএনে প্রচারিত সংবাদের প্রেক্ষিতে গেলো ২৪ অক্টোবর শাপলাপুর বিটের অধীন চালিয়াতলী...

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান কে সম্মাননা প্রদান করলো ঢাকাস্থ কক্সবাজার সমিতি

বার্তা পরিবেশক কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের নবনিযুক্ত চেয়ারম্যান অবসরপ্রাপ্ত কমোডর মোহাম্মদ নুরুল আবছার কে সম্মাননা প্রদান করেছে কক্সবাজার সমিতি ঢাকা। সমিতির পক্ষ থেকে সভাপতি হেলালুদ্দীন আহমেদ কমোডর...

প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে কুতুবদিয়া আ.লীগের প্রস্তুতি সভা

কুতুবদিয়া প্রতিনিধি : আগামী ৭ডিসেম্বর কক্সবাজারে বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী জনসভা সফল করার লক্ষ্যে কুতুবদিয়া উপজেলা আ.লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায়...