শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎকারী প্রতারক শিক্ষক গ্রেফতার

কাব্য সৌরভ, মহেশখালী:

গোপন পিন পরিবর্তন করে সরকারের দেয়া উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে মহেশখালীতে এক শিক্ষকসহ তার সহযোগিকে আটক করেছে পুলিশ।

রবিবার (১৩ জুন ২০২১) তাদের কে কুতুবজোম তাজিয়াকাটা থেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন কুতুবজোম তাজিয়াকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খণ্ডকালীন শিক্ষক আবু ফয়সাল মোহাম্মদ রাশেদ (২৫) ওই এলাকার স্থানীয় বাজারের মোবাইল ব্যাংকিং এজেন্ট নাসির উদ্দিন (২৪)। এ সময় তাদের নিকট থেকে নগদ ৬৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

শিক্ষক ফয়সাল ও মোবাইল ব্যাংকিং এজেন্ট নাসির উদ্দিন পারস্পরিক যোগসাজসে কোমলমতি শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করার ফাঁদ পেতে শিক্ষার্থীদের গোপন পিন পরিবর্তন করে মোবাইল একাউন্টের টাকা আত্মসাত করে। তাদের আটকের বিষয়ে মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন, “নুরুল ইসলাম নামের এক সচেতন অভিভাবক অভিযোগ করেন, খণ্ডকালীন শিক্ষক আবু ফয়সাল মোহাম্মদ রাশেদ ছাত্রছাত্রীদের উপবৃত্তির টাকা পেতে সহায়তার দায়িত্বে নিয়োজিত। এ সুবাদে তিনি মোবাইল ব্যাংকিং এর এজেন্ট মোহাম্মদ নাসির উদ্দিনের সহযোগিতায় গোপন পিন নাম্বার ব্যবহার করে শতাধিক শিক্ষার্থীর টাকা আত্মসাৎ করেছে। অভিযোগের সত্যতা পাওয়ায় দুইজনকে আটক করা হয়েছে।

ওসি আবদুল হাই আরো বলেন, প্রাথমিক বিদ্যালয়ে শিশু থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা প্রদান করছে সরকার। একটি নির্দিষ্ট গোপন পিন নাম্বারে সেই টাকাগুলো পৌঁছে দেয়া হয়। এখানে শিশু, শিশুর পিতা-মাতার আবেগ জড়িত রয়েছে। কিন্তু কোমলমতি শিশুদের টাকাগুলো আত্মসাতের ফঁন্দি করে একটি চক্র। তাদের দুইজনকে আটক করা হয়েছে।

প্রাথমিকভাবে তাদের কাছে নগদ ৬৪ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে। আরো কিছু টাকা তাদের মোবাইল ব্যাংকিং একাউন্টে থাকতে পারে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হচ্ছে।

সরকারের উপবৃত্তির টাকা দেওয়ার মাধ্যম ‘পিন নাম্বার’ যেন কাউকে না দেয়, সে বিষয়ে অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি অনুরোধ করেন ওসি আবদুল হাই। এ জন্য ব্যাপক গণসচেতনতার উপর তাগিদ দেন তিনি। এবং আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিয়ে জেল হাজতে প্রেরণ করা হচ্ছে বলে জানান তিঁনি।

সর্বশেষ খবর

উখিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে অভিযান : বেরিয়ে এলো কেচো খুঁড়তে সাপ

টিটিএন ডেস্ক   : কক্সবাজারের উখিয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে অভিযান চালাতে গিয়ে বেরিয়ে এলো কেচো খুঁড়তে সাপ। এসময় দুইটি দেশীয় তৈরি বন্দুক ও বিপুল পরিমাণ...

ক্যাম্পে ইয়াবাসহ সাত রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক: উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে ৬ হাজার ইয়াবাসহ সাত রোহিঙ্গা মাদক কারবারিকে আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সদস্যরা। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) ভোররাতে...

একসাথে ৪ সন্তানের জন্ম দিলেন মহেশখালীর কোহিনুর

কাব্য সৌরভ, মহেশখালী: একসাথে ৪ সন্তানের জন্মদিলেন কোহিনুর। কোহিনূর মহেশখালী পৌরসভার সিকদার পাড়ার বাসিন্দা প্রবাসী ওমর ফারুকের স্ত্রী। সদ্য নবজাত ৪ সন্তানের মধ্যে ৩ জন...

মাছের দামে মিলছে না স্বস্তি

  রাহুল মহাজন: বাজারে রয়েছে মাছের সংকট বাড়তি দামে বিক্রয় করতে হচ্ছে সামুদ্রিক এবং মিটা পানির মাছ।ফলে নিম্ম আয়ের মানুষের ভোগান্তির শেষ নাই।মাছের দামে সন্তুষ্ট না...