রবিবার, জানুয়ারি ২৩, ২০২২

রোহিঙ্গা ক্যাম্পে আগুন: কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট

ইফতিয়াজ নুর নিশান :

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আবারো অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট।

রবিবার (৯জানুয়ারি) বিকেল ৫ টার দিকে উখিয়ার পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা এলাকার ১৬ নং রোহিঙ্গা ক্যাম্পের একটি বসতঘর থেকে আগুনের সুত্রপাত হয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত আগুনের বিস্তৃতি বৃদ্ধি পাচ্ছে, নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের কর্মী,স্থানীয় প্রশাসন ও সেখানে বসবাসরত স্থানীয় ও রোহিঙ্গারা সম্মিলিত চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

অগ্নিকান্ডের বিষয়টি নিশ্চিত করে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন, ” আমরা চেষ্টা করছি যতদ্রুত সম্ভব আগুন নিয়ন্ত্রণে আনার, আগুন যাতে ছড়িয়ে পড়তে না পারে সে লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সর্বোচ্চ তৎপরতা অব্যাহত আছে। ”

আগুন লাগার পরপরই নিরাপদ আশ্রয়ে যেতে ছোটাছুটি শুরু করেন অই ক্যাম্পে বসবাসরত রোহিঙ্গারা।

প্রত্যক্ষদর্শী ১৬ নং ক্যাম্পের বাসিন্দা নুরুল আমিন নামে এক রোহিঙ্গা জানিয়েছেন, ” আগুন দেখার পর পরিবার পরিজন নিয়ে আমরা বেরিয়ে এসেছি, আল্লাহ আমাদের রক্ষা করুক।”

এবছর (২০২২) উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে এটি দ্বিতীয় অগ্নিকান্ডের ঘটনা, এর আগে গত ২ জানুয়ারি (রবিবার) উখিয়ার ২০ এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পে একটি করোনা আইসোলেশন সেন্টারে আগুন লাগে। সে ঘটনায় হতাহত না হলেও পুড়ে যায় হাসপাতালটির ৭০ শয্যা, হয় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি।

উল্লেখ্য, গতবছরের ২২ মার্চ উখিয়ার তিনটি রোহিঙ্গা ক্যাম্পে স্মরণকালের ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। যে ঘটনায় প্রায় দশ হাজারের বেশি ঘর পুড়ে যায়, ক্ষতিগ্রস্ত হয় দুই লক্ষাধিক রোহিঙ্গা এবং ঘটে ১১ জনের প্রাণহানি।

আরও খবর

Stay Connected

0FansLike
3,134FollowersFollow
19,100SubscribersSubscribe
- test Ad -spot_img

সর্বশেষ সংবাদ