শুক্রবার, ফেব্রুয়ারি ৩, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রোহিঙ্গা ক্যাম্পে অস্ত্র-ইয়াবা সহ আরসা সদস্য গ্রেফতার

বিশেষ প্রতিনিধি : কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে দেশীয় অস্ত্র- ইয়াবাসহ মোহাম্মদ ইলিয়াস নামে এক রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেফতার করেছে ১৪ আর্মড পুলিশ ব্যাটেলিয়ন (এপিবিএন)।

আটক মোহাম্মদ ইলিয়াস প্রকাশ মুরশিদ উখিয়ার ১ ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্প ডি-৮ ব্লকের বাসিন্দা নুর মোহাম্মদের পুত্র।

মঙ্গলবার (৮ আগস্ট) বিকেলে কুতুপালং থেকে বালুর মাঠ পুলিশ ক্যাম্পের এপিবিএন সদস্যরা তাকে আটক করে। এসময় উদ্ধার করা হয় ১টি দেশীয় অস্ত্র, ১টি রাউন্ড গুলি ও ১০০০ ইয়াবা।

১৪ এপিবিএন এর অধিনায়ক সৈয়দ হারুন অর রশিদ (অতিঃ ডিআইজি) বিষয়টি রাতে টিটিএনকে নিশ্চিত করেছেন।

আটকের পর ইলিয়াস কে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে এবং তার বিরুদ্ধে প্রচলিত আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান তিনি।

এদিকে, সাধারণ রোহিঙ্গাদের দাবী পুলিশের হাতে গ্রেফতার ইলিয়াস কথিত উগ্রপন্থী সংগঠন আরকান সালভেশন রোহিঙ্গা আর্মি-আরসার সক্রিয় সদস্য ও রোহিঙ্গা ক্যাম্পের কুতুপালং এলাকার জিম্মাদার।

নাম প্রকাশে অনিচ্ছুক কুতুপালংয়ের লম্বাশিয়া ক্যাম্পে (১-ওয়েস্ট) বাস করা এক রোহিঙ্গা অধিকার কর্মী বলেন, ” ইলিয়াস মুরশিদ নামেও পরিচিত, সে সরাসরি আরসা প্রধান আতাউল্লাহ আবু আম্মার জুনুনির নির্দেশে ক্যাম্পে বিভিন্ন অপরাধে নেতৃত্ব দেয় আরসার জিম্মাদার হিসেবে।”

গত বছরের ২৯ সেপ্টেম্বর উখিয়ার লম্বাশিয়ায় নিহত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের সাথেও ইলিয়াসের সম্পৃক্ততা থাকতে পারে বলে দাবি করেন তিনি।

সর্বশেষ খবর

মেরিন ড্রাইভে সড়ক দূর্ঘটনায় নিহত -১, আহত ১ জনের অবস্থা আশংকাজনক

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভে সড়ক দুর্ঘটনায় মামুনুর রশীদ চৌধুরী নামের এক শিক্ষার্থী মারা গেছে। দূর্ঘটনায় মো: হাসান নামের একজন গুরুতর আহত হয়েছেন। বৃহস্পতিবার (...

বাহারছড়ায় নারী এনজিও কর্মীর মরদেহ উদ্ধার

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার শহরের পশ্চিম বাহার ছড়া এলাকায় নিশাত আহম্মেদ নামের এক নারী এনজিও কর্মীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি উন্নয়ন সংস্থা...

একাত্তরের পরাজিতরা আজও বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে- রামুতে এমপি বাবু

হাফিজুল ইসলাম চৌধুরী: একাত্তরের পরাজিত শত্রু ও তাদের অনুসারীরা আজও আন্দোলনের নামে বিশৃঙ্খলা চালানোর চেষ্টা করছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে তাদের আর জায়গা নেই। তারা পঙ্গু হয়ে...

টেকনাফে ২৪ লাখ টাকায় বিক্রি হলো ২০০ মন মাছ

মোহাম্মদ নোমান, টেকনাফ: কক্সবাজারের টেকনাফ উপকূলের বঙ্গোপসাগরের জেলেদের জালে প্রায় ২০২ মণ উলুয়া মাছ ধরা পড়েছে, বিক্রি হয়েছে প্রায় ২৪ লাখ টাকায়। ধরা পড়া প্রতিটি...