বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৫, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রোহিঙ্গাদের ফেরানোর চেষ্টা অব্যাহত রয়েছে- স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ। তাই রোহিঙ্গাদের নিজ দেশে ফেরানোর চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান মন্ত্রী।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৫ টার দিকে লং বিচ হোটেলের বলরুমে ‘নবজাগরণ : ‘অপরাধকে না বলুন’ শীর্ষক কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। তলাবিহীন ঝুড়ি থেকে আজ মধ্য মায়ের দেশে। শুধু তাই নয় বিশ্বের অনেক দেশ আজকে বাংলাদেশকে রুল মডেল হিসেবে ধরে রাখেন। সম্প্রতি ভারত সফরে সে দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও এমন প্রশংসা করেছেন।

তিনি আরও বলেন, জঙ্গী দমনে র‌্যাব পুলিশ একযযোগে কাজ করেছে। তাই সফলতা এসেছে। শুধু জঙ্গী দমন নয় দেশের সব ধরণের অপরাধ নিয়ন্ত্রণে কাজ চলছে। বিশেষ করে মাদকের সঙ্গে জড়িয়ে পড়াদের বিরুদ্ধে। নানাভাবে যারা এসব অপরাধে জড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে তাদের নিয়েই এই প্রশিক্ষণ কর্মশালা। প্রশিক্ষণের পর তাদের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে অপরাধমূলক কর্মকান্ড থেকে ফিরিয়ে আনা হবে।

র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) কর্নেল কামরুল হাসান, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, কক্সবাজার র‌্যাব-১৫ এর অধিনায়ব লে. কর্ণেল খায়রুল ইসলাম সরকার, পৌর মেয়র মুজিবুর রহমান।

গেল ২৯ আগস্ট ১৫ দিনব্যাপী এই কর্মশালা শুরু হয়েছিল। পর্যটন নগরী কক্সবাজারে অপরাধ রোধে র‌্যাব ফোর্সেস ১৫ দিনব্যাপী “নবজাগরণ : অপরাধকে না বলুন” কর্মশালার আয়োজন করে। এতে ১০ জন নারীসহ অংশ নেয় ৩৬ জন প্রশিক্ষাণার্থী। তাদের ১৫ জন প্রশিক্ষক ৬টি বিষয়ে প্রশিক্ষণ দেবেন। বিষয় সমূহ হলো-সেলাই, ড্রাইভিং, ফটোগ্রাফি, ট্যুরিস্ট গাইড, সার্ফিং ও হোটেল মোটেল রেস্তোরাঁয় বয় এবং হাউজ কিপিং। শেষে তাদের সনদ ছাড়াও কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে। যাতে তারা পরিবারের উপার্জনের উৎস্য হতে পারেন।

সর্বশেষ খবর

রামু উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ে শ্রেষ্ঠ সভাপতি সাংবাদিক হাফিজ

নিজস্ব প্রতিবেদক: রামু উপজেলায় প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির শ্রেষ্ঠ সভাপতি নির্বাচিত হয়েছেন উদীয়মান রাজনীতিক ও সাংবাদিক হাফিজুল ইসলাম চৌধুরী। গর্জনিয়া ইউনিয়নের ইতিহ্যের পোয়াংগেরখিল সরকারি প্রাথমিক বিদ্যালয়...

সাগরে ফিরছে জেলেরা

মোজাম্মেল হক: এক সপ্তাহের মতো বৈরী আবহাওয়া শেষে সাগরে মাছ শিকারে যাচ্ছে জেলেরা। সতর্কতা সংকেত উঠে যাওয়ার পর বৃহস্পতিবার ভোরেই ট্রলার গুলো কূল ছাড়তে শুরু...

কক্সবাজারে এসএসসির প্রথম দিনে বহিষ্কার-১, অনুপস্থিত ৪৬০

সিয়াম সোহেল : চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার বাংলা ১ম পত্র বিষয়ের উপর প্রথম পরীক্ষা শেষ হয়েছে। প্রথম দিনেই কক্সবাজারে ১ মাদ্রাসা শিক্ষার্থী বহিস্কার...

সৃজনশীল আয়োজনে সৃজনের ৯ম প্রতিষ্টা বার্ষিকী উদযাপন

  টিটিএন ডেস্ক: ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সাংস্কৃতিক সংগঠন সৃজন সংগীত ভুবন। এ উপলক্ষে আলোসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি। বুধবার সন্ধ্যায় কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ...