রবিবার, নভেম্বর ২০, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রেকর্ড ৪৯৮ রান করে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওডিআই জিতলো ইংল্যান্ড

বিশেষ প্রতিনিধি :

৪৯৮ রান করে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ দলীয় সংগ্রহের নতুন রেকর্ড করা ইংল্যান্ড নেদারল্যান্ডস কে ২৩২ রানে হারিয়েছে ।

শুক্রবার (১৭ জুন) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে অ্যামসটেলভিনের ভিআরএ ক্রিকেট গ্রাউন্ডে মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে টসে হেরে আগে ব্যাটিং করে ৪ উইকেটে ৪৯৮ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

আগের দুই রেকর্ডও ছিল ইংল্যান্ডের, ২০১৬ সালের আগস্টে পাকিস্তানের বিপক্ষে নটিংহ্যামে ৩ উইকেটে ৪৪৪ এবং ২০১৮ সালের জুনে ফের নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৬ উইকেটে ৪৮১ রানের রেকর্ড গড়েছিল তারা। ফের একবার নিজেদের রেকর্ড নিজেরাই গুঁড়িয়ে দিল ইংল্যান্ড।

৪৯৯ রানের টার্গেট নিয়ে খেলতে নামা নেদারল্যান্ডস এর ইনিংস ২৬৬ রানে শেষ হয় ৪৯.৪ ওভারে। নেদারল্যান্ডসের স্কট এডওয়ার্ডস সর্বোচ্চ ৭২ রান করেন, মইন আলী ৫৭ রানে ৩ উইকেট নিয়ে হন ইংল্যান্ডের সফল বোলার।

এদিকে, নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের প্রথম ওভারেই মাত্র ১ রানে প্রথম উইকেট হারায় ইংল্যান্ড। জেসন রয় সেই ১ রান করে ফিরে যান শেন স্নেটারের বলে বোল্ড হয়ে। এরপরই শুরু হয় ইংল্যান্ডের ধ্বংসযজ্ঞ।

দ্বিতীয় উইকেটে ২২২ রানের জুটি গড়েন ফিল সল্ট এবং ডেভিড মালান। আউট হওয়ার আগে শতকের দেখা পেয়েছেন দুজনই। সল্ট ৯৩ বলে ১২২ রানের ঝড়ো ইনিংস খেলেন ১৪ চার এবং ৩ ছয়ে। আর মালান ৯ চার ও ৩ ছক্কায় ১০৯ বলে করেন ১২৫ রান।

সল্ট ৩০তম ওভারে দলীয় ২২৩ রানে লোগান ভ্যান বিকের বলে ফিরলেও অপর প্রান্তে অবিচল ছিলেন মালান, তাকে সঙ্গ দিতে ক্রিজে আসেন আইপিএলে শতকের পসরা সাজানো জস বাটলার। তৃতীয় উইকেটে এই দুজন মাত্র ৯০ বলে যোগ করেন ১৮৪ রান। ৪৫ তম ওভারে ডাচ পেসার পিটার সিলারের পরপর দুই বলে ফেরেন মালান এবং ইংলিশ অধিনায়ক এউইন মরগান।

তবে এরপর ব্যাটকে খাপখোলা তলোয়ার বানিয়ে ওয়ানডেতে ক্যারিয়ারসেরা ১৬২ রানের ইনিংস খেলে দলকে নতুন উচ্চতায় নিয়ে যান বাটলার। মাত্র ৭০ বলে অবিস্মরণীয় এই ইনিংসের পথে ৭ চার এবং তার দ্বিগুণ ১৪টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

আর ইনিংসের শেষদিকে তাকে সঙ্গ দিয়ে ২২ বলে ৬৬ রানের ইতিহাসগড়া ইনিংস খেলেছেন অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। ১৭ বলে করা লিভিংস্টোনের ফিফটি ইংল্যান্ডের ইতিহাসে ওয়ানডেতে দ্রুততম।

সর্বশেষ খবর

সমাবেশের নামে পিকনিক করছে বিএনপি -তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক : বিএনপি সমাবেশের নামে আসলে বড় পিকনিক করছে এবং সে জন্য চাঁদাবাজি করছে বলেছেন তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান...

বিশ্বকাপ জিততে সবকিছু করবে ব্রাজিল

টিটিএন ডেস্ক: আজ রোববার থেকে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে পর্দা উঠতে যাচ্ছে ২২তম ফুটবল বিশ্বকাপের। প্রতিবারের মতো এবারও বিশ্বকাপের শিরোপা জয়ের অন্যতম দাবিদার ব্রাজিল। শক্তিমত্তা কিংবা...

কক্সবাজার হবে নীল সাদার শহরঃ আর্জেন্টাইন সমর্থকদের মিলনমেলা সোমবার

নিজস্ব প্রতিবেদক: আরব সাগর তীরের দেশ কাতারে ফুটবল বিশ্বকাপ শুরু হলো আর তার ঢেউ লেগেছে বঙ্গোপসাগরের তীরে। বিশ্বকাপের হট ফেভারিট দল আর্জেন্টিনার সমর্থকের সাগর তীরের শহরে...

যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে গুলিতে নিহত ৫, আহত ১৮

টিটিএন ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের একটি নৈশক্লাবে বন্দুকধারীর গুলিতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। শনিবার মাঝরাতের এই গুলির ঘটনায় আরও কমপক্ষে ১৮ জন...