সোমবার, সেপ্টেম্বর ১২, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজার’র সম্মাননা প্রদান ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

পর্যটন শহর কক্সবাজারে অপরাধ নির্মূলে আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের একযোগে কাজ করতে হবে বলে জানিয়েছেন কক্সবাজার র‌্যাব—১৫ এর অধিনায়ক লে. কর্ণেল মো. খায়রুল ইসলাম সরকার। সবাই একযোগে কাজ করলেই অপরাধ সংঘটিত হবার আগে কিছু করা সম্ভব বলে মনে করেন তিনি।

বুধবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় কলাতলীর তারকা মানের বীচওয়ে হোটেলের হলরুমে কক্সবাজারের তরুণ পেশাদার সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের ইফতার মাহফিল ও আরইউসি’র সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

র‌্যাব—১৫ অধিনায়ক আরও বলেন, যেকোন অপারেশনে ঝুঁকি নিয়ে কাজ করে থাকে র‌্যাব ১৫। অপরাধ দমনের র‌্যাবের সাথে ঝুঁকি নিয়ে মাঠে কাজ করেন সংবাদকর্মীরা। অভিযানে পেশাদার সাংবাদিকরা সবসময় থাকেন। কিন্তু আজ ভিন্ন আঙ্গিকে তাদের সাথে দেখা হলো। নিন্দুকরাও থেকে যাবে তবে বন্ধুত্ব থেকে যাবে। তাই পর্যটন শহরে অপরাধ দমনে সবাইকে ঝাপিয়ে পড়ার আহবান জানান তিনি।

ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ। তিনি বলেন, সাংবাদিকদের মানোন্নয়নে কাজ করছে সরকার। সাংবাদিকদের সাথে কক্সবাজার জেলা প্রশাসনের সৌহাদ্যর্পূর্ণ সম্পর্ক বিদ্যামান। তাই সবসময় সাংবাদিকদের পাশে আছে জেলা প্রশাসন।

রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি এইচ,এম নজরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ওসমান গণির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, চ্যানেল আইয়ের স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিক, হলদিয়াপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের উপদেষ্টা ইমরুল কায়েস চৌধুরী, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের জেলা প্রতিনিধি তৌফিকুল ইসলাম লিপু, ইলেক্ট্রনিক্স মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এস এ টেলিভিশনের জেলা প্রতিনিধি আহসান সুমন, সাংবাদিক সংসদ কক্সবাজারের সভাপতি এম.এ আজিজ রাসেল, টিটিএনের প্রধান প্রতিবেদক আজিম নিহাদ সংগঠনের সকল সদস্য ও উপজেলার শাখার সভাপতি সাধারণ সম্পাদকবৃন্দ।

পরে রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের পক্ষ থেকে বস্তুনিষ্ট ও অনুসন্ধানী রিপোর্টের জন্য জেলার ৫ জন সাংবাদিককে সম্মাননা ক্রেস্ট তুলে দেন অতিথিরা।
তারা হলেন, নিউজবাংলার কক্সবাজার প্রতিনিধি মুহিবুল্লাহ মুহিব (অনুসন্ধানী সাংবাদিকতা), দৈনিক আজকের পত্রিকার পেকুয়ার প্রতিনিধি ইমরান হোসাইন (অনুসন্ধানী সাংবাদিকতা), দৈনিক খোলা কাগজের ঈদগাঁও প্রতিনিধি শাহিদ মোস্তফা (উন্নয়ন সাংবাদিকতা), টিটিএন’র স্টাফ রিপোর্টার মোহাম্মদ মোরশেদ (এক্সিলেন্ট প্রেজেন্টটেশন ইন মাল্টিমিডিয়া জার্নালিজম) ও দৈনিক কক্সবাজার বার্তার মহেশখালীস্থ স্টাফ রিপোর্টার এস,এম রুবেল (পরিবেশ বিষয়ক সাংবাদিকতা)।

সর্বশেষ খবর

১৪ বছরেও পূর্ণাঙ্গ হয়নি কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল

আব্দুর রশিদ মানিক: দীর্ঘ ১৪ বছর পেরিয়ে গেলেও পূর্ণাঙ্গ হয়নি কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতাল। একটি পূর্ণাঙ্গ মেডিকেল কলেজের সাথে থাকার কথা ৫০০ শয্যার হাসপাতাল। ২০...

এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা

টিটিএন ডেস্ক : আগামী ৬ নভেম্বর থেকে ২০২২ সালের এইচএসসি পরীক্ষা শুরু হবে। তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ১৩ ডিসেম্বর। ১৫ ডিসেম্বর শুরু হবে ব্যবহারিক পরীক্ষা। সোমবার...

বিনাকর্তনে সেন্সর পেলো ‘অপারেশন সুন্দরবন’

বিনোদন ডেস্ক: দর্শকদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটাতে প্রেক্ষাগৃহে আসছে ‘অপারেশন সুন্দরবন’। বিশ্বের সর্ববৃহৎ ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনকে দস্যুমুক্ত করতে পুলিশের অ্যালিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব)...

সত্যিকারের একজন অভিভাবক হারালাম: শেখ হাসিনা

টিটিএন ডেস্ক: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর অন্যতম সদস্য এবং জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘জাতির এক অপূরণীয়...