শনিবার, নভেম্বর ১৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রামু সরকারি কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন

সংবাদ বিজ্ঞপ্তি:

রামু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়েছেন কলেজের জ্যৈষ্ঠতম প্রতিষ্ঠাতা শিক্ষক ও রামু সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন।

বুধবার(১৫জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক(কলেজ-৪) মীর রাহাত মাসুম-১৬৩৯৮ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য নিশ্চিত করে।

মাউশি’র স্মারক নং: ৩৭.০২.০০০০.১০৩.৯৯.০০৯.২২/৭০৮ মূলে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১৩ ধারা অনুসারে রামু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন তিনি।

তিনি আজ বৃহস্পতিবার (১৬জুন) আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহণ করবেন । মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক সুত্র মতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক ব্যক্তিগত কারণে পদত্যাগ করায় নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব অর্পণ করা হয় কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন কে।

নবনিযুক্ত অধ্যক্ষ মোঃ শাহাব উদ্দিন দীর্ঘসময় ধরে কলেজটির শিক্ষার মান উন্নয়নে নানাভাবে প্রচেষ্টা চালিয়ে আসছেন।
 ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়ে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, একজন শিক্ষকের মনেপ্রাণে থাকে তার ছাত্র-ছাত্রী ও তার শিক্ষা প্রতিষ্ঠান, তাই তিনি রাতদিন কিভাবে তার ছাত্র-ছাত্রীদের মননশীলতা এবং শিক্ষার মান উন্নয়ন করা যায় তা নিয়ে কাজ করে থাকেন। তিনি রামু সরকারি কলেজকে জেলায় একটি মডেল কলেজে রূপান্তরিত করার জন্য ছাত্র-শিক্ষক সহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেন।

অধ্যাপক শাহাব উদ্দিন কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের তেতৈয়া দক্ষিন পাড়া ‘র বাসিন্দা।তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

উল্লেখ্য, রামু সরকারি কলেজ ২০১৬ সালে জাতীয়করণ করা হয় এবং প্রত্যেকটি শিক্ষককে বি সি এস ক্যাডার পদে উত্তীর্ণ করা হয়।কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এবং সর্বশেষ ২০১৮ সালে ১৮ আগস্ট জাতীয় বিশ্ববিদ্যালয় রামু কলেজকে পূনাঙ্গ সরকারি কলেজ হিসেবে ঘোষণা করে।

সর্বশেষ খবর

কঠিন গ্রুপে ব্রাজিল, সহজ গ্রুপে আর্জেন্টিনা

টিটিএন ডেস্ক : ‘গ্রুপ অব ডেথ’ বা ‘মৃত্যুকূপ’ বলে একটা কথা প্রতি বিশ্বকাপেই শোনা যায়। ড্রতে যদি তুলনামূলক শক্তিশালী একাধিক দল একই গ্রুপে পড়ে যায়,...

স্থগিত হওয়া সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন শনিবার

সিয়াম সোহেল: ৯ বছর পর স্কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন ও কাউন্সিল ১৯ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে । শনিবার সকাল ১১ টায় কক্সবাজার শহরের...

বাংলাদেশি কর্মী নিয়োগে বাহরাইনকে মোমেনের অনুরোধ

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল লতিফ বিন রশিদ আল-জায়ানির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেছেন। শুক্রবার (১৮ নভেম্বর) বাহরাইনের মানামায় এ...

কুতুবদিয়ায় দ্বীপবর্তিকা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

কুতুবদিয়া প্রতিনিধি : কুতুবদিয়া দ্বীপবর্তিকার উদ্যোগে প্রথম বারের মত দ্বীপবর্তিকা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে কুতুবদিয়া মডেল হাই স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় উপজেলার...