বৃহস্পতিবার, জুন ৩০, ২০২২

রামু সরকারি কলেজের নবনিযুক্ত অধ্যক্ষ অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন

সংবাদ বিজ্ঞপ্তি:

রামু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়েছেন কলেজের জ্যৈষ্ঠতম প্রতিষ্ঠাতা শিক্ষক ও রামু সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন।

বুধবার(১৫জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক(কলেজ-৪) মীর রাহাত মাসুম-১৬৩৯৮ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য নিশ্চিত করে।

মাউশি’র স্মারক নং: ৩৭.০২.০০০০.১০৩.৯৯.০০৯.২২/৭০৮ মূলে জনবল কাঠামো ও এমপিও নীতিমালা ২০২১ এর ১৩ ধারা অনুসারে রামু সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব প্রাপ্ত হন তিনি।

তিনি আজ বৃহস্পতিবার (১৬জুন) আনুষ্ঠানিক ভাবে দায়িত্বভার গ্রহণ করবেন । মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক সুত্র মতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আবদুল হক ব্যক্তিগত কারণে পদত্যাগ করায় নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব অর্পণ করা হয় কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহাব উদ্দিন কে।

নবনিযুক্ত অধ্যক্ষ মোঃ শাহাব উদ্দিন দীর্ঘসময় ধরে কলেজটির শিক্ষার মান উন্নয়নে নানাভাবে প্রচেষ্টা চালিয়ে আসছেন।
 ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়ে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, একজন শিক্ষকের মনেপ্রাণে থাকে তার ছাত্র-ছাত্রী ও তার শিক্ষা প্রতিষ্ঠান, তাই তিনি রাতদিন কিভাবে তার ছাত্র-ছাত্রীদের মননশীলতা এবং শিক্ষার মান উন্নয়ন করা যায় তা নিয়ে কাজ করে থাকেন। তিনি রামু সরকারি কলেজকে জেলায় একটি মডেল কলেজে রূপান্তরিত করার জন্য ছাত্র-শিক্ষক সহ সংশ্লিষ্ট সকলের আন্তরিক সহযোগীতা কামনা করেন।

অধ্যাপক শাহাব উদ্দিন কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের তেতৈয়া দক্ষিন পাড়া ‘র বাসিন্দা।তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন।

উল্লেখ্য, রামু সরকারি কলেজ ২০১৬ সালে জাতীয়করণ করা হয় এবং প্রত্যেকটি শিক্ষককে বি সি এস ক্যাডার পদে উত্তীর্ণ করা হয়।কলেজটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত এবং সর্বশেষ ২০১৮ সালে ১৮ আগস্ট জাতীয় বিশ্ববিদ্যালয় রামু কলেজকে পূনাঙ্গ সরকারি কলেজ হিসেবে ঘোষণা করে।

আরও খবর

Stay Connected

0FansLike
3,374FollowersFollow
19,800SubscribersSubscribe
Adspot_img

সর্বশেষ সংবাদ