বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রামুতে সূর্যের হাসি ক্লিনিকের ভূয়া রিপোর্টের ব্যবসা

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজারের রামুতে সূর্যের হাসি ক্লিনিকের বিরুদ্ধে রোগ নির্ণয়ে ভূয়া রিপোর্ট দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে। উপজেলার দৈনিক আজকের পত্রিকার রিপোর্টার শিপ্ত বড়ুয়া এই অভিযোগ করেন।

শিপ্ত বড়ুয়া বলেন, গত ১১ই জানুয়ারি তার বড় ভাইকে নিয়ে রামু সূর্যের হাসি ক্লিনিকে এস বিলিরোবিন, এস.জি.পি.টি ও এস.জি.ও.টি টেস্ট করাতে গেলে সেখানে ল্যাব টেকনোলজিস্ট মো: আকতারুজ্জামান এই ভূয়া রিপোর্ট দেন।

এদিকে তিনি আরও জানান, সূর্যের হাসিতে দেওয়া রিপোর্ট নিয়ে ডা. আরিফুর রহমানকে দেখালে ভূয়া রিপোর্ট দেওয়ার বিষয়টি সামনে আসে। সত্যতা নিশ্চিতে একইদিনে রামু পপুলার প্যাথলজিতে ওই তিনটি টেস্ট করালে সূর্যের হাসিতে ভূয়া রিপোর্টের বিষয়টি তিনি জানতে পারেন।

গত বৃহস্পতিবার সূর্যের হাসি ক্লিনিক ল্যাবে গিয়ে এস.জি.পি.টি ও এস.জি.ও.টি এই দুটি পরীক্ষা করানোর মেডিসিন রি-এজেন্ট আছে কিনা দেখতে চাইলে ল্যাব টেকনোলজিস্ট মো. আকতারুজ্জামান দেখাতে পারেননি। তাছাড়া তিনি ভূয়া রিপোর্ট দেওয়ার বিষয়টি স্বীকার করে ক্ষমা চান।

অভিযোগের বিষয়ে রামু সূর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার অনুপম চক্রবর্তী বলেন, ‘রিপোর্টটা নিয়ে আমি কনসার্ন না। ল্যাবের বিষয় নিয়ে আমি জানি না, আমি ম্যানেজার আমি অফিস চালাই।

মানবদেহের গুরুত্বপূর্ণ অংশ লিভারের রোগ নির্ণয়ের পরীক্ষা নিয়ে রামু সূর্যের হাসি ক্লিনিকের এমন ছেলেখেলা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে সুশাসনের জন্য নাগরিক(সুজন) সভাপতি মাস্টার আলম বলেন, এটা অত্যান্ত দুঃখজনক একটি বিষয়, এরকম ভূয়া রিপোর্ট আশাজনক নয়। প্রশাসনের আরও নজরদারি বাড়ানো দরকার।

এদিকে এই ভূয়া রিপোর্টের বিষয়টি সামনে আসায় রামু সূর্যের হাসি ক্লিনিকের ল্যাবের বিরুদ্ধে আরও একাধিক অভিযোগ পাওয়া গেছে।

রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা জানান, সূর্যের হাসির বিরুদ্ধে অভিযোগটি শোনেছি। শীঘ্রই অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ল্যাবের বিরুদ্ধে অভিযান চালানো হবে।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...