সোমবার, সেপ্টেম্বর ১৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রাত ৮ টার পর দোকান খোলা রাখলে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হবে। – জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবদেক:

করোনা ভাইরাসের বিস্তার রোধে আবারও হার্ডলাইনে কক্সবাজার জেলা প্রশাসন।

গতকাল মঙ্গলবার জেলা প্রশসনের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে জেলা প্রশাসনের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায়, কক্সবাজারে রাত ৮ টার পর দোকান, শপিংমল খোলা রাখলে মোবাইল কোর্ট পরিচালন করা বিচ্ছিন্ন করা হবে সেই দোকান বা শপিং মলের বিদ্যুৎ সংযোগ। প্রয়োজনে নেয়া হবে আরো কঠোর ব্যবস্থা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জাহিদ ইকবালের সভাপতিত্বে যৌথ সভায় ব্যবসায়ীদের পক্ষে প্রতিনিধিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মুকুল।

তিনি বলেন, গত বছর করোনাকালে লকডাউনের কারণে ব্যবসায়ীরা অপূরণীয় ক্ষতির শিকার। এ বছর সেটি বিবেচনায় রেখে দোকানপাট খোলা রাখার সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাচ্ছি। তিনি আরো বলেন, সরকারের জারিকৃত নির্দেশনা মানতে ব্যবসায়ীদের বলা আছে। তবু যারা অমান্য করছে তাদের বিরুদ্ধে আমরা নিজেরাই সিদ্ধান্ত নেব।

আমিনুল ইসলাম মুকুল বলেন, শপিংমল ও দোকান মালিকরা যেন নির্ধারিত সময় মেনে দোকান বন্ধ রাখে, দোকান মালিক সমিতির পক্ষ থেকে বলা হবে।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোঃ আবু সুফিয়ানসহ সংশ্লিষ্টরা বক্তব্য দেন।

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিদ্যুৎ বিভাগ, দোকান মালিক সমিতির নেতৃবৃন্দের মধ্যে ফলপ্রসু আলোচনায় এসব সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ দোকান মালিক সমিতি কক্সবাজার জেলা শাখার যুগ্ম সম্পাদক ওয়াহিদ মুরাদ সুমন, সাংগঠনিক সম্পাদক শেখ ফরহাদ, চাল ব্যবসায়ী সমিতির সভাপতি জসিম উদ্দিন, বৃহত্তর বার্মিজ মার্কেট দোকান মালিক সমিতির কার্যকরী সভাপতি মুছা কলিম উল্লাহ, কালুর দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ মহসিন, সমবায় মার্কেট দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম, কৃষি অফিস রোড দোকান মালিক সমিতির সভাপতি মোহাম্মদ সোহেল, ফিরোজা সভাপতি আবদুল মান্নান, আলমাছ শপিং সভাপতি আতাউল্লাহ উপস্থিত ছিলেন।

এই অতিমারীর বিস্তার রোধকল্পে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি প্রশাসনের নেয়া পদক্ষেপে সর্বসাধারণের সহায়তা কামনা করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক জাহিদ ইকবাল।

SA/SB

সর্বশেষ খবর

রাতভর গোলাগুলির শব্দ: আতংকে সীমান্তের পরীক্ষার্থীরা, কেন্দ্রে বান্দরবানের জেলা প্রশাসক

বিশেষ প্রতিনিধি : সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০ টায় তুমব্রু উত্তর পাড়া থেকে এসে এসএসসি পরীক্ষায় অংশ নিতে কুতুপালং উচ্চ বিদ্যালয়ের ফটক দিয়ে প্রবেশ করছিলো...

মাছে ভাতে বাঙ্গালি,মাছ কিনতে পকেট খালি

রাহুল মহাজন: বাঙ্গালি জাতিকে বলা হয়,মাছে ভাতে বাঙ্গালি। কিন্ত মাছ কিনতে পকেট খালি, বাজারে রয়েছে মাছের সংকট বাড়তি দামে ক্রয় করতে হচ্ছে সামুদ্রিক এবং মিটা পানির...

সামারিক জান্তাকে সীমান্তে অস্থিরতার জন্য দায়ী করে আরাকান আর্মির বিবৃতি

ইফতিয়াজ নুর নিশান : বাংলাদেশ-মায়ানমার সীমান্ত অঞ্চলে অস্থিরতার জন্য মায়ানমারের সামরিক জান্তা সরকার কে দায়ী করে বিবৃতি দিয়েছে দেশটির বিদ্রোহী সামরিক গোষ্ঠী - আরাকান আর্মি। মায়ানমার...

গর্জনিয়ার কিংবদন্তী রাজনীতিবিদ তৈয়ব উল্লাহ চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের কিংবদন্তী রাজনীতিবিদ ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক তৈয়ব উল্লাহ চৌধুরীর দ্বিতীয় মৃত্যুবার্ষিকী আজ। ২০২০ সালের ১৯ সেপ্টেম্বর আজকের এই দিনে...