শনিবার, সেপ্টেম্বর ১৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

রাতেই প্রস্তুত কুতুপালং কেন্দ্র, ঘুমধুমের এসএসসি পরীক্ষার্থীদের জন্য থাকবে যানবাহন

বিশেষ প্রতিনিধি :

বাংলাদেশ-মায়ানমার সীমান্তে উত্তেজনার কারণে উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয়ে স্থানান্তর করা হয়েছে পাশ্ববর্তী নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাতে নির্দেশনা আসার পর উখিয়া উপজেলা প্রশাসনের সহযোগিতায় মধ্যরাতেই পরীক্ষা গ্রহণের সার্বিক প্রস্তুতি নিয়েছে কুতুপালং উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

রবিবার (১৭ সেপ্টেম্বর) সকাল ১১ টা থেকে এই কেন্দ্রে বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে, চলবে দুপুর ১ টা পর্যন্ত।

রাত ১২ টার দিকে কেন্দ্র পরিদর্শন করেছেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব সহ সংশ্লিষ্টরা।

ইউএনও জানান, পরীক্ষার্থীরা যেনো নির্বিঘ্নে পরীক্ষায় অংশ নিতে পারে সে লক্ষ্যে সার্বিক প্রস্তুতি নেওয়া হয়েছে। পাশাপাশি প্রশাসনের পক্ষ থেকে যানবাহনের ব্যবস্থা ও রাখা হবে বলে জানান তিনি।

কুতুপালং উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ” নির্দেশনা পাওয়ার পর থেকেই পরীক্ষার্থীদের জন্য আসন প্রস্তুত করার কার্যক্রম শুরু হয়েছে। কেন্দ্রের অন্যান্য প্রস্তুতি ও নেওয়া হচ্ছে।”

এসময় উখিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার বদরুল আলম, স্থানীয় ইউপি সদস্য হেলাল উদ্দিন সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এছাড়াও পরীক্ষা গ্রহণের জন্য ইতিমধ্যে কেন্দ্রে অবস্থান করছেন ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খাইরুল বশর।

তিনি বলেন, ” আমরা রাতেই প্রশাসনের নির্দেশনা পেয়ে কুতুপালং উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসেছি পরীক্ষার সার্বিক প্রস্তুতি নেওয়ার জন্য। আমাদের কেন্দ্রের ৪১৯ জন পরিক্ষার্থী এখানে বাংলা ২য় পত্রের পরীক্ষায় অংশ নিবে। ”

এর আগে বান্দরবান জেলা প্রশাসনের পক্ষ থেকে এক বিবৃতিতে কেন্দ্র স্থানান্তর এর বিষয়টি জানানো হয়।

বিবৃতিতে, ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের সকল পরীক্ষার্থীকে যথাসময়ে কুতুপালং উচ্চ বিদ্যালয়ে উপস্থিত হয়ে এসএসসি/ এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে অনুরোধ করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি।

এদিকে, শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তুমব্রু সীমান্তের কোনাপাড়ার জিরো পয়েন্টের অস্থায়ী রোহিঙ্গা শিবিরে মায়ানমার থেকে নিক্ষেপিত দুইটি মর্টার শেল বিস্ফোরণে এক রোহিঙ্গা নিহত ও আরো ৫ জন আহত হওয়ার ঘটনা ঘটেছে।

রাত ১ টা ৪৫ এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনো ঘুমধুম এলাকায় ওপার থেকে থেমে থেমে গুলির শব্দ শোনা যাচ্ছে, ফলে স্থানীয়দের মাঝে আতংক বিরাজ করছে।

সর্বশেষ খবর

ঘুমধুমের ৪১৯ এসএসসি পরীক্ষার্থী বাংলা ২য় পত্রের পরীক্ষা দিবে উখিয়ায়

বিশেষ প্রতিনিধি : সীমান্ত পরিস্থিতির কারণে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজারের উখিয়ার কুতুপালং উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। শনিবার...

মর্টার শেলের আঘাতে আহত রোহিঙ্গা শিশু সাদিয়া কে চমেকে প্রেরণ

ইফতিয়াজ নুর নিশান: বান্দরবানের ঘুমধুম সীমান্তে মিয়ানমার থেকে আসা মর্টার শেলের আঘাতে আহত শিশু কন্যা সাদিয়া জান্নাত (১০) কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা...

ঘুমধুম সীমান্তের এসএসসি পরীক্ষার হল স্থানান্তর

নিজস্ব প্রতিবেদক: সীমান্ত পরিস্থিতির কারণে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্র কক্সবাজারের উখিয়ার কুতুপালং পরীক্ষা কেন্দ্রে স্থানান্তর করা হয়েছে। নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা...

দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা বাস্তবায়ন কমিটি গঠিত: কবি নুরুল হুদা চেয়ারম্যান, নজিব আহবায়ক

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারে দরিয়ানগর আন্তর্জাতিক কবিতা মেলা-২০২২ সফল করতে বাস্তবায়ন কমিটি গঠিত হয়েছে। শুক্রবার সন্ধ্যায় কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত এক মতবিনিময় সভায় এই কমিটি গঠণ করা...