রবিবার, নভেম্বর ২৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

যুগ্মসচিব হলেন ২১৩ কর্মকর্তা

ডেস্ক রিপোর্ট:

দেশে ও বিদেশে সরকারের বিভিন্ন প্রতিষ্ঠান, দূতাবাস ও মিশনে কর্মরত উপসচিব পর্যায়ের ২১৩ জন কর্মকর্তাকে যুগ্মসচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার।

এদের মধ্যে ২০৩ জন জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।

শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন নিয়োগ-১ শাখা থেকে দুটি আলাদা প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে সদ্য সাবেক কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেনও পদোন্নতি পেয়েছেন।

বিভিন্ন মিশনে কর্মরতদের মধ্যে সৌদি আরবে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর মো. আমিনুল ইসলাম, জাপানে বাংলাদেশ দূতাবাসের কমার্শিয়াল কাউন্সেলর আরিফুল হক, ভারতে বাংলাদেশ হাইকমিশনে ইকোনোমিক কাউন্সেলর মোহা. রাশেদুল আমীন এবং কমার্শিয়াল কাউন্সেলর ড. এ কে এম আতিকুল হক যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন।

এছাড়া ইরাকে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মুহাম্মদ রেজাউল কবীর, কাতারে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) ড. মুহাম্মদ মোস্তাফিজুর রহমান, নেদারল্যান্ডসে বাংলাদেশ হাইকমিশনের কাউন্সেলর খোন্দকার এহতেশামুল কবীর, কুয়েতে বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম) মো. আবুল হোসেনও পদোন্নতি পেয়ে যুগ্মসচিব হয়েছেন।

আরও যারা যুগ্মসচিব হয়েছেন এদের মধ্যে রয়েছেন থাইল্যান্ডে বাংলাদেশ দূতাবাসের ইকোনোমিক কাউন্সেলর সৈয়দ রাশেদুল হোসেন এবং চীনে বাংলাদেশের হাইকমিশনে কনসাল জেনারেল এ এফ এম আমিনুল ইসলাম।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, আদেশ জারির পর পদোন্নতি পাওয়া কর্মকর্তারা উন্নীত পদে যোগ দিয়ে যোগদানপত্র নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠাবেন।

পদোন্নতি পাওয়া কর্মকর্তারা উন্নীত পদে যোগদানের তারিখ থেকে পদোন্নতিপ্রাপ্ত পদের বেতন-ভাতা পাবেন। তবে বৈদেশিক ভাতা এবং এন্টারটেইনমেন্ট অ্যালাউন্সের ক্ষেত্রে সংশ্লিষ্ট দূতাবাস বা মিশনের মূল পদের নির্ধারিত হার প্রযোজ্য হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তার বদলি বা অন্য কোনো কারণে পদ শূন্য হওয়ার আগে পর্যন্ত উন্নীত বেতনস্কেল থাকবে।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের তালিকা:

 

সর্বশেষ খবর

নতুন ধানের ঘ্রাণে – নতুন প্রাণে – আলোর নবান্ন উৎসব সাঙ্গ

টিটিএন ডেস্ক: "ঋতুর খাঞ্চা ভরিয়া এলো কি ধরণীর সওগাত, নবীন ধানের আঘ্রাণে আজি অঘ্রাণ হল মাত"- শ্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট,কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে...

রামুত প্রস্তুতি সভায় এমপি কমল- রামুর লাখো মানুষ যাবে প্রধানমন্ত্রীর জনসভায়

নিজস্ব প্রতিবেদক: আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজারে জনসভা সফল করার লক্ষে রামু উপজেলার তৃণমুল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের আয়োজনে এক প্রস্তুতি সভা...

অনিদিষ্টকালের জন্যে আদালত বর্জনে জেলা আইনজীবী সমিতি

মোজাম্মেল হক : রবিবার থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত অনিদিষ্টকালের জন্য বর্জনের সিদ্ধান্ত নিয়েছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি। ২৬ নভেম্বর শনিবার কক্সবাজার জেলা আইনজীবি...

আমাদের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্য নতুন প্রজন্মের জানা প্রয়োজন : বলী খেলায় তথ্যমন্ত্রী

টিটিএন ডেস্ক : তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আমাদের কৃষ্টি-সংস্কৃতি-ঐতিহ্যগুলো নতুন প্রজন্মের জানা প্রয়োজন এবং সে জন্যই ঢাকায় জব্বারের...