মঙ্গলবার, সেপ্টেম্বর ২৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

যাত্রী বেশে সিএনজি ছিনতাই করা তাদের পেশাঃ এলাকাবাসীর বিচক্ষণতায় আটক ৪

শাহিদ মোস্তফা শাহিদ, সদর:

কখনো যাত্রী, আবার কখনো পণ্য রপ্তানির সেলসম্যান। এভাবেই রিজার্ভ করে যাত্রীবাহী যানবাহন ছিনতাই করা তাদের প্রধান কাজ। সম্প্রতি এ রকম একটি সিন্ডিকেট গড়ে উঠেছে ঈদগাঁওতে।

এই সিন্ডিকেটে কক্সবাজার শহর সহ বিভিন্ন এলাকার সদস্য রয়েছে এগারো জন। তারা জেলার বিভিন্ন স্থানে যাত্রী ও রপ্তানিযোগ্য মালামাল পরিবহনের আড়ালে রিজার্ভ করে নিয়ে যানবাহন ছিনতাই করে আসছিল।

এরই ধারাবাহিকতায় গতকাল ১ জুন বিকালে ঈদগাঁও ভোমরিয়া ঘোনা এলাকা থেকে এক সিএনজি চালককে বেঁধে রেখে মারধর পূর্বক ছিনতাই করতে গিয়ে জনতার হাতে ধৃত হয়েছে।

রামু উপজেলার ঈদগর বাজার থেকে তাদের ধৃত করে পুলিশের হাতে সোপর্দ করেন৷ ধৃতরা হল ঈদগাঁও জাগির পাড়া এলাকার হাজী শহর মুল্লুকের ছেলে জিকু জান্নাত তুহিন (২০) মাইজ পাড়ার ফোরকান আহমদের ছেলে আবদুর রহমান (২০) কক্সবাজার পৌরসভার বাহার ছড়া এলাকার মোঃ রাজুর ছেলে রাশেল৷ (১৯) ও নুনিয়াছড়ার মৃত আজিজুল হকের ছেলে রায়হান (২২)।

তাদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনের মামলা রুজু করে পরদিন আদালতে সোপর্দ করেছে পুলিশ।

ঈদগাঁও থানার ওসির দায়িত্বে থাকা এস,আই শামিম আল মামুন টিটিএনকে বলেন, “ ধৃতরা চিহ্নিত ছিনতাইকারী, তাদের একটি গ্যাং রয়েছে। ইতিমধ্যেই তাদের দলের এগারো জনের নাম পাওয়া গেছে। সকলের বিরুদ্ধেও মামলা রুজু করা হয়েছে।”

অভিযান অব্যাহত রয়েছে জানিয়ে তিনি আরো বলেন, “আটককৃতদের আদালতে সোপর্দ করা হলে বিজ্ঞ আদালত তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

সূত্রে জানা যায়, ঈদগাঁও-ঈদগড় বাইশারী সড়কে চলাচলকারী একটি সিএনজিকে আসামীরা যাত্রীবেশে ঈদগড় যাওয়ার কথা বলে বাসস্টেশন থেকে ভাড়া করে নেন। ঈদগড়ের উদ্দেশ্য রওনা হলে ভোমরিয়া ঘোনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সম্মুখে পৌঁছলে চালককে গাড়ী থামাতে বলে উপর্যপুরী মারধর করে নগদ টাকা, মোবাইল সেটসহ সিএনজিটি নিয়ে ঈদগড়ের দিকে চলে যায়। স্থানীয়রা এগিয়ে এসে চালকের কাছ থেকে বিস্তারিত জেনে ঈদগড় বাজারে সংবাদ দেওয়া হয়। সেখানকার বাসিন্দা ও শ্রমিকরা ব্যারিকেড় দিয়ে সিএনজিটি জব্দ এবং জড়িত ৪ জনকে ধৃত করে।

পরে রামু থানার একদল পুলিশ ঈদগড় থেকে ধৃতদের উদ্ধার করে ঈদগাঁও থানায় হস্তান্তর করেন।

সর্বশেষ খবর

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচন : প্রতীক পেয়ে প্রচারে নামলেন প্রার্থীরা

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে...

কানাডা যাচ্ছেন মুহিবুল্লাহর পরিবারের আরও ১৪ জন!

টিটিএন ডেস্ক: কক্সবাজারের শরণার্থী ক্যাম্পে নৃশংস হত্যাকাণ্ডের শিকার মুহিবুল্লাহর পরিবারের আরও ১৪ সদস্য কানাডার উদ্দেশে ক্যাম্প ত্যাগ করেছেন। এই নিয়ে দ্বিতীয় দফায় তার পরিবারের সদস্যরা...

উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল—মেয়র মুজিবুর রহমান

নিজস্ব প্রতিবেদক: জমকালো আয়োজনে কক্সবাজার সাউন্ড এণ্ড লাইটিং সিস্টেম ওনার্স এসোসিয়েশন (কসলা) এর নবগঠিত কমিটির মিলনমেলা ও অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। সোমবার (২৬ সেপ্টেম্বর) জারা...

নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতি-সাত্তার সম্পাদক-চোচুমং

হাফিজুল ইসলাম চৌধুরী: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল সম্পন্ন হয়েছে। এতে পুনরায় সভাপতি নির্বাচিত হয়েছেন আব্দুস সাত্তার। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন...