বুধবার, সেপ্টেম্বর ২১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মৃত্যু কমেছে, বেড়েছে শনাক্ত

টিটিএন ডেস্ক:

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ৩৮ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় দেশে মোট মৃত্যু হয়েছে ১২ হাজার ৮৩৯ জনের।

এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ হাজার ৬৭৬ জন। মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৮ লাখ ১০ হাজার ৯৯০ জনে।

রোববার (৬ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এর আগে গতকাল শনিবার করোনাভাইরাসে আক্রান্ত ৪৩ জনের মৃত্যু হয়। এদিন নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন ১ হাজার ৪৪৭ জন।

করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ হাজার ৮৯৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৫১ হাজার ৩২২ জন।

গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৫২৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৬১৩টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৭৩ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬০ লাখ ৪৯ হাজার ৮৭৩টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৮ জনের মধ্যে ঢাকা বিভাগের ৪ জন। এছাড়া চট্টগ্রামে ১২, রাজশাহীতে ৪, খুলনায় ৬, বরিশালে ১, সিলেটে ৩, রংপুরে ৫ এবং ময়মনসিংহে ৩ জন মারা গেছেন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৫ জন পুরুষ এবং ১৩ জন নারী। এদের মধ্যে বাসায় মারা গেছেন ১ জন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়া ১২ হাজার ৮৩৯ জনের মধ্যে পুরুষ ৯ হাজার ২৫৬ জন এবং নারী ৩ হাজার ৫৮৩ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২৩ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৯, ৪১ থেকে ৫০ বছরের ২, ৩১ থেকে ৪০ বছরের ৩, এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত প্রথম একজনের মৃত্যু হয়।

সর্বশেষ খবর

সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো করে রাখা নারী শিশুসহ ২২ জন আটক

আবুল আলী, টেকনাফ: সাগর পথে মালয়েশিয়া যাওয়ার জন্য জড়ো করে রাখা ১৫ বাংলাদেশী নাগরিককে আটক করেছে বিজিবি। একই সময় একই স্থান থেকে ১ শিশু ও...

বাংলাদেশের রাষ্ট্রদূতকে ডেকে নিয়ে যা বলল মিয়ানমার

বিশেষ প্রতিনিধি  : ইয়াঙ্গুনে বাংলাদেশের রাষ্ট্রদূতকে ডেকে নিয়ে সীমান্তে মর্টার শেল হামলার দায় আরাকান আর্মি ও আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) ওপর চাপিয়েছে মিয়ানমার সরকার। একইসঙ্গে...

পেকুয়ায় ছাত্রীকে ইভটিজিং, শিক্ষকের কারাদণ্ড

টিটিএন ডেস্ক : কক্সবাজারের পেকুয়ায় ছাত্রীকে ইভটিজিং করার অপরাধে মাদরাসা শিক্ষককে এক বছর কারাদন্ড দেন আদালত। সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় পেকুয়া উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট পূর্বিতা চাকমা...

ফরাসী সুর মুগ্ধতার পরশ বুলালো ইউএনএইচসিআর প্রাঙ্গনে

নিজস্ব প্রতিবেদক: সন্ধ্যার খোলা আকাশ, গাছের সবুজ পাতার ফাঁকে নিয়নবাতির চাঁদ আলো। তখনও সমবেত অতিথিরা কফিতে আকণ্ঠ নিমজ্জিত, সাদা কাপড়ে মাড়ানো মঞ্চ থেকে রেজিনা পোরতিলা...