মঙ্গলবার, নভেম্বর ২৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মুহিবুল্লাহ হত্যা: আটক ১

বিশেষ প্রতিবেদক:

কক্সবাজারের উখিয়ার কুতুপালংয়ের লম্বাশিয়া ক্যাম্পে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

এপিবিএন-১৪-এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ নইমুল হক জানিয়েছেন, শুক্রবার সকালে কুতুপালংয়ের ৬ নম্বর ক্যাম্প থেকে এপিবিএন সদস্যরা তাকে আটক করেন।

আটক ব্যক্তির নাম-পরিচয় জানাতে পারেননি এসপি নইমুল। তিনি জানান, আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তথ্য পাওয়ার পর বিস্তারিত জানানো হবে।

বুধবার রাত পৌনে ৯টার দিকে উখিয়া কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ইস্ট-ওয়েস্ট ১ নম্বর ব্লকের অফিসে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনার পর থেকে ক্যাম্পজুড়ে উদ্বেগ উৎকণ্ঠা বিরাজ করছে।

বর্তমানে ক্যাম্প এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে দাবি করে তিনি বলেন, যেকোনো পরিস্থিতি মোকাবিলায় অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

নিহত ৫০ বছর বয়সী মুহিবুল্লাহর বাড়ি মিয়ানমারের রাখাইনের মংডু এলাকার লংডা ছড়া গ্রামে। তিনি রোহিঙ্গাদের নিয়ে কাজ করা আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের চেয়ারম্যান ছিলেন।

২০১৭ সালের ২৫ আগস্ট মিয়ানমার সেনাদের হাত থেকে প্রাণে বাঁচতে মংডু টাউনশিপের সিকদার পাড়া গ্রাম থেকে পালিয়ে বাংলাদেশে উখিয়া কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পে আসেন।

মিয়ানমারে নির্যাতনের মুখে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিজ দেশে ফেরত পাঠাতে কাজ করছিলেন তিনি। এটাই মুহিবুল্লাহর ‘অপরাধ’ বলে মনে করেন তার ছোট ভাই ও ঘটনার প্রত্যক্ষদর্শী হাবিব উল্লাহ।

যারা মুহিবুল্লাহকে হত্যা করেছে তারা রোহিঙ্গা ক্যাম্পের সন্ত্রাসী গ্রুপ আরএসও-এর সদস্য বলে দাবি হাবিবের।

ভাই হত্যার ঘটনায় বৃহস্পতিবার রাতে উখিয়া থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের নামে মামলা করেন। সেই মামলার ২৪ ঘণ্টা পেরোনোর আগেই সন্দেহভাজন একজনকে আটক করল পুলিশ।

সর্বশেষ খবর

বাহাদুরকে মাটিতে পুঁতে ফেলা হলো

সাইফুল ইসলাম সাইফ,চকরিয়া: কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ৩০ বছরের সৈকত বাহাদুর নামে একটি পুরুষ হাতির মৃত্যু হয়েছে। সোমবার (২৭) সেপ্টেম্বর বিকেলে পার্কের...

সাফারি পার্কের সৈকত বাহাদুর আর নেই

নিজস্ব প্রতিবেদক: খাবার খেতে খেতেই মৃত্যুর কোলে ঢলে পড়লো সৈকত বাহাদুর। ৩২ বছর তার বয়স হয়ছিলো। সোমবার বিকেল ৪ টা সৈকত বাহাদুর মারা যায়। চকরিয়া থানায়...

কক্সবাজার জেলায় এসএসসি পাশের হার ৮৮.৪৫ শতাংশঃ সেরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়

আব্দুর রশিদ মানিক : এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। ফল প্রকাশের পর বাঁধভাঙা উল্লাসে মেতেছে শিক্ষার্থীরা। সোমবার সকাল থেকেই বিভিন্ন স্কুল প্রাঙ্গণে আসতে শুরু...

Brazil edge gritty Switzerland to gain round of 16 World Cup spot.

Sports Desk: A superb finish by Carlos Henrique Casemiro was enough to give Brazil the victory over Switzerland and help it qualify for the knock-out...