বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মুহিবুল্লাহ হত্যাকান্ডে গ্রেফতার দুইজনকে সাতদিনের রিমান্ড আবেদন

নিজস্ব প্রতিবেদক:

রোহিঙ্গাদের অন্যতম শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেফতার হওয়া দুই সন্দেহভাজন আসামী মোহাম্মদ সলিম উল্লাহ ও শওকত উল্লাহর সাতদিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, রিমান্ড আবেদন শেষে শনিবার সন্ধ্যায় মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে উখিয়া থানায় দায়েরকৃত মামলা নং -১২৬ এ গ্রেফতার দেখিয়ে তাদের কারাগারে প্রেরণ করা হয়েছে। রবিবার (৩ অক্টোবর) আদালতে মামলাটির শুনানি অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করেছেন, কক্সবাজার জেলা দায়রা জজ আদালত এ কর্মরত কোর্ট পুলিশ পরিদর্শক চন্দন কুমার সরকার। তিনি বলেন, ” আদালতে পুলিশ গ্রেফতারকৃতদের রিমান্ড আবেদন করেছে, আগামীকাল রবিবার (৩ অক্টোবর) শুনানি হবে”।

উল্লেখ্য, আজ শনিবার (২ অক্টোবর) সকালে আলোচিত এই হত্যাকান্ডে জড়িত সন্দেহে উখিয়ার লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প-১ ইস্ট থেকে জিয়াউর রহমান ও আব্দুস সালাম নামে দুই রোহিঙ্গা কে আটক করে এপিবিএন -১৪। এর আগে শুক্রবার (১ অক্টোবর) সকালে রোহিঙ্গা ক্যাম্প-৬ থেকে সলিম নামে আরো এক রোহিঙ্গাকে আটক করা হয়।

তবে এঘটনায় শওকত উল্লাহ নামে অন্য এক রোহিঙ্গা কে আটক করে রিমান্ড চাওয়া হয়েছে, শওকত কে কখন কোথা থেকে আটক করা হয় পুলিশের পক্ষ থেকে সে প্রসঙ্গে বিস্তারিত জানানো হয়নি।

প্রসঙ্গত, ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার কুতুপালং লম্বাশিয়াস্থ আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটস এর কার্যালয়ে সংগঠনটির চেয়ারম্যান, জনপ্রিয় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ আততায়ীর গুলিতে প্রাণ হারান।ঘটনার পর, বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) রাতে মুহিবুল্লাহর ভাই হাবিবুল্লাহ উখিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...