মঙ্গলবার, সেপ্টেম্বর ১৩, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মিতু হত্যা: বাবুল আক্তারসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট

টিটিএন ডেস্ক :

চট্টগ্রামে মাহমুদা খানম মিতু হত্যা মামলায় তার স্বামী সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারসহ সাত জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে পিবিআই চট্টগ্রাম নগর পুলিশের পরিদর্শক মো. ওমর ফারুক মহানগর দায়রা জজ আদালতে চার্জশিট দাখিল করেন। বাবুল আক্তার মামলার ১ নম্বর আসামি।

এদিন বিকেলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন’র (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার রাইজিংবিডিকে এ তথ্য নিশ্চিত করেন।

বনজ কুমার মজুমদার বলেন, চার্জশিটে ৭ জনকে আসামি করা হয়েছে। পাশাপাশি ওই ঘটনায় যার যতটুকু অপরাধ ছিল ঠিক ততটুকুই আমরা মেধা ও দক্ষতার মাধ্যমে বের করে এনেছি। নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে যা সম্পন্ন করা হয়েছে।

বাবুল আক্তার ছাড়া অভিযুক্ত অন্যরা হলেন- মো. কামরুল ইসলাম শিকদার মুসা, এহতেশামুল হক প্রকাশ ভোলো, মো. মোতালেব মিয়া ওয়াসিম, মো. আনোয়ার হোসেন, মো. খাইরুল ইসলাম কালু ও শাহজাহান মিয়া।

অন্যদিকে, মিতু খুনের মামলায় গ্রেপ্তার চার জনকে এই অভিযোগপত্রে অব্যাহতি দিয়েছে পিবিআই। তারা হলেন মো. সাইদুল ইসলাম সিকদার সাক্কু, নুরুন্নবী, রাশেদ ও গুইন্যা।

এদিকে, পিবিআই হেফাজতে থাকার সময় নির্যাতনের শিকার হয়েছেন দাবি করে মামলার আবেদন করেন সাবেক এসপি বাবুল আক্তার। গত বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ ড. বেগম জেবুন্নেছার আদালতে এ আবেদন করা হয়। তবে মামলার বিষয়ে আদালত পরবর্তীতে আদেশ দেবেন বলে জানান বাবুল আক্তারের আইনজীবী কফিল উদ্দিন।

মামলায় আসামি করা হয়েছে- পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিটের এসপি নাজমুল হাসান, চট্টগ্রাম মেট্রো ইউনিটের এসপি নাঈমা সুলতানা, পিবিআইয়ের সাবেক পরিদর্শক সন্তোষ কুমার চাকমা ও একেএম মহিউদ্দিন সেলিম এবং সংস্থাটির চট্টগ্রাম জেলা ইউনিটের পরিদর্শক কাজী এনায়েত কবিরকে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ জুন ভোরে চট্টগ্রামের জিইসি মোড়ে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয় বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে। এ ঘটনায় ঢাকায় অবস্থান করা মিতুর স্বামী বাবুল আক্তার বাদী হয়ে পাঁচলাইশ থানায় মামলা করেন। মামলার অভিযোগে নিজের জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে অভিযোগ করেন তিনি। ২০২১ সালের ১১ মে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পাওয়ার কথা উল্লেখ করে তার বিরুদ্ধে মামলার জন্য ওই বছরের ১২ মে মামলার ৫৭৫ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই। গত ৯ জানুয়ারি চট্টগ্রাম অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিমের আদালত মিতু হত্যার ঘটনায় বাবুল আক্তারের করা মামলায় তাকে (বাবুল) গ্রেপ্তার দেখানোর আদেশ দিয়েছিলেন।

সর্বশেষ খবর

প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত

টিটিএন ডেস্ক : যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যেকার ৫০ বছরের অংশীদারিত্ব এবং এই সম্পর্ককে আরো দৃঢ় করার ব্যাপারে...

ব্রিটেনের রা‌নী এলিজাবেথের প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

টিটিএন ডেস্ক : প্রয়াত ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসনের বারিধারার...

এবার প্লাস্টিকের রাস্তা বানাবে সরকার

টিটিএন ডেস্ক : বাংলাদেশে উৎপন্ন বিপুল পরিমাণ প্লাস্টিক বর্জ্যকে সড়ক নির্মাণ সামগ্রীতে রুপান্তর করার উদ্যোগ নিয়েছে সরকার। সড়ক ও জনপথ বিভাগ (সওজ) গত চার বছর ধরে...

২৪ দেশের সেনা কর্মকর্তাদের কাছে রোহিঙ্গাদের স্বদেশ ফেরার আকুতি

বিশেষ প্রতিনিধি : ৪৬ তম ইন্দো-প্যাসিফিক আর্মিস ম্যানেজমেন্ট সেমিনার-আইপিএএমএস এ অংশ নেওয়া ২৪টি দেশের সেনা কর্মকর্তারা কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেছেন। মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) সকাল...