সোমবার, জানুয়ারি ৩০, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মাসিক সমন্বয় সভায় চেয়ারম্যান-মহিলা ভাইস চেয়ারম্যান বাকবিতন্ডা

রামু(কক্সবাজার) প্রতিনিধি:

কক্সবাজারের রামু উপজেলার ফঁতেখারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টোর বিরুদ্ধে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আওয়ামিলীগের সভাপতি আফসানা জেসমিন পপিকে হেনস্তার অভিযোগ উঠেছে ।

মঙ্গলবার উপজেলা মাসিক সমন্বয় সভায় ভিজিডির তালিকা নিয়ে আলোচনায় এই দুই চেয়ারম্যান বাকবিতণ্ডায় জড়ান। পরে উপজেলা চেয়ারম্যান ও নির্বাহী কর্মকর্তাসহ একাধিক ব্যক্তির অনুরোধে স্বাভাবিক হয় পরিস্থিতি।

অভিযোগ করে রামু উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি টিটিএন কে জানান, “ফঁতেখারকুল ইউনিয়ন থেকে আমি তিনজনের নাম ভিজিডির জন্য দিয়েছিলাম। সেগুলো চেয়ারম্যান ভুট্টো কেঁটে দেয়, আর কেঁটে দেওয়ার কারণ জানতে চাইলে তিনি মাসিক সমন্বয় সভায় জনসমক্ষে খারাপ ব্যবহার ও গালিগালাজ করেন। আমি এই ঘটনার বিচার চাই।”

এদিকে মাসিক সমন্বয় সভায় ফঁতেখারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টো তর্কাতর্কির এক পর্যায়ে উপজেলা পরিষদ চত্বরে তার ইটভাটার শতাধিক শ্রমিককে লাটিশোটাসহ নিয়ে আসেন বলে জানান সভায় উপস্থিত একাধিক ব্যক্তি। এতে পরিস্থিতি আরও ঘোলাটে হয়।

ঘটনার বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান মো: সালাহ উদ্দিন বলেন, “মাসিক সমন্বয় সভায় বাকবিতন্ডা স্বাভাবিক বিষয়। সংসদেও এরকম হয়। তবে বাইরের লোক এনে পরিষদে জড়ো করাটা মোটেও কাম্য নয়।”

এদিকে নানান অভিযোগের বিষয়ে জানতে ফঁতেখারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভুট্টোর সাথে মুঠোফোনে একাধিকবার ফোন করে ও ক্ষুদেবার্তা পাঠিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও কোন উত্তর মেলেনি।

মাসিক সমন্বয় সভায় এমন অপ্রীতিকর ঘটনা কাম্য নয় বলে মন্তব্য করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা। তিনি বলেন, “প্রাথমিকভাবে জেনেছি ভিজিডির বরাদ্দ নিয়ে বাকবিতণ্ডার পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আরও বিস্তারিত জেনে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।”

বাকবিতন্ডার ঘটনার পর উপজেলা পরিষদ চত্বরে তৎক্ষনাৎ পুলিশ আসতে দেখা গেছে। একপর্যায়ে পরিস্থিতি শান্ত হয়।

সর্বশেষ খবর

রোহিঙ্গাদের নিয়ন্ত্রণে রাখাটাই একটা চ্যালেঞ্জ : র‌্যাব মহাপরিচালক

  টিটিএন ডেস্ক : র‌্যাবের মহাপরিচালক এম খুরশীদ হোসেন বলেছেন, পাহাড়ে বিশাল একটা রোহিঙ্গা জনসংখ্যা রয়েছে। তাদের নিয়ন্ত্রণে রাখাটাই একটা চ্যালেঞ্জ। তারা বুঝতে পেরেছে এ দেশের...

নির্মাতা কাওসার চৌধুরী পাচ্ছেন জাতীয় চলচিত্র পুরস্কার

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কৃতি সন্তান বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা কাওসার চৌধুরী জাতীয় চলচিত্র পুরুষ্কার ২০২১ এর জন্য মনোনীত হয়েছেন। তিনিই প্রথম ব্যাক্তি...

পাঠ্যবই নিয়ে গুজব ছড়ানো হচ্ছে: শিক্ষামন্ত্রী

টিটিএন ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নতুন পাঠ্যক্রমে কোনো ভুলভ্রান্তি থাকলে তা সংশোধন করা হবে। তবে এ নিয়ে অপপ্রচার চলছে। আওয়ামী লীগ সরকার কখনো ইসলামের...

কক্সবাজারের ই”য়াবার মামলায় ৮ মিয়ানমার নাগরিকের যাবজ্জীবন কারাদণ্ড

আব্দুর রশিদ মানিক: দুই লক্ষ ইয়াবা উদ্ধারের মামলায় আট রোহিঙ্গাকে যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেছে কক্সবাজারের অতিরিক্ত দায়রা জজ আদালত। একইসাথে দন্ডিতদের প্রত্যেককে ১ লক্ষ টাকা...