বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মানসিক ভারসাম্যহীন এক নারীর সন্তানের দায়িত্ব নিলো বদি দম্পতি

নিজস্ব প্রতিবেদক:

পথের ধারে জন্ম নেয়া মানসিক ভারসাম্যহীন নারীর গর্ভে জন্ম নেয়া ফুটফুটে কন্যা শিশুর দায়িত্ব নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাংসদ শাহীন আক্তার চৌধুরী ও তাঁর স্বামী সাবেক সাংসদ আবদুর রহমান বদি দম্পতি। সোমবার টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে শিশুটিকে বাড়িতে নিয়ে যান আবদুর রহমান বদি। তবে নিজের সন্তান দাবী নিয়ে দ্বারে দ্বারে ঘুরা মোহাম্মদ ইসহাক কে স্বীকৃতি দেননি সাবেক সাংসদ বদি। এ নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানান আলোচনা।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্র জানায়, গত শনিবার রাতে বাহারছড়া ইউনিয়নের শীলখালী এলাকায় মানসিক ভারসাম্যহীন এক নারীর প্রসববেদনা দেখে এলাকার চৌকিদার শহিদ উল্লাহ টেকনাফ থানায় খবর দেন। মানসিক রোগীদের নিয়ে কাজ করা মারোতের সহযোগিতায় টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয় ওই নারীকে। রাতেই সেখানে সন্তান প্রসব করান চিকিৎসক ও নার্সরা। এখনো ওই নারী স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা টিটু চন্দ্র শীল জানান, হাসপাতালের চিকিৎসক এবং নার্সের সহযোগিতায় সন্তান প্রসবের কাজ সম্পন্ন করা হয়। মানসিক রোগী ও কন্যাশিশুটির মা বর্তমানে টেকনাফ হাসপাতালে চিকিৎসাধীন।

তিনি আরও বলেন, যাবতীয় আইনি প্রক্রিয়ার মাধ্যমে কন্যাশিশুটিকে লালন–পালনের জন্য সাংসদ শাহীন আক্তার চৌধুরী ও সাবেক সাংসদ আবদুর রহমান বদি বাড়িতে নিয়ে গেছেন।

ওই মানসিক ভারসাম্যহীন নারী উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুরের শীলখালী এলাকায় ঘুরে বেড়াতেন। এর মধ্যে গর্ভবতী হয়ে পড়েন তিনি। এরপর তাঁর সন্তান প্রসবের খবরটি ছড়িয়ে পড়লে শিশুটিকে দত্তক নেওয়ার জন্য অনেকেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মানসিক রোগীদের তহবিলের (মারোতের) সঙ্গে যোগাযোগ করেন।

এরই মধ্যে সাবেক সাংসদ বদিকে পিতা ও বর্তমান সাংসদ শাহিন আক্তারকে মাতা উল্লেখ করে টেকনাফ পৌর এলাকার ৭নং ওয়ার্ডের নাগরিক হিসেবে দত্তক নেওয়া শিশুটির জন্ম নিবন্ধন করা হয়েছে। শিশুর নাম রাখা হয়েছে মরিয়ম জারা।

বিষয়টি সাংসদ বদির ছেলে শাওন আরমান রবিবার (২৫ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বোন পেয়েছেন বলে জানায়। কিন্তু সাংসদ বদির ছেলে দাবি করে আদালতে মামলা করা মোঃ ইসরাককে স্বীকৃতি দেননি সাবেক সাংসদ আবদুর রহমান বদি। এ নিয়েও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে নানা আলোচনা-সমালোচনা।

সর্বশেষ খবর

কক্সবাজারের ডিসি মামুনুর রশীদ কে স্বাস্থ্য সেবা বিভাগে বদলী,নয়া ডিসি মুহাম্মদ শাহীন এমরান

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ শাহীন এমরান। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। ২৩ নভেম্বর বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ...

বাঁশের অংশ দিয়ে নির্মিত হচ্ছে মহেশখালীতে মুজিববর্ষের ঘর

কাব্য সৌরভ, মহেশখালী- মহেশখালীতে গৃহহীন হতদরিদ্রদের প্রধানমন্ত্রীর দেয়া মুজিববর্ষের ঘরের ফ্লোর করা হচ্ছে বাঁশের অংশ দিয়ে। এখনো ঘর গুলো পুরো নির্মিত হয়নি এরই মধ্যে কিছু...

কক্সবাজারে সাংবাদিকদের দক্ষতা উন্নয়নে প্রশিক্ষন কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: খাদ্য নিরাপত্তা ও টেকসই উন্নয়ন অভীষ্ট লক্ষ্য (এসজিডি) অর্জনে এবং কৃষি উদ্ভাবনকে কার্যকরভাবে ব্যবহারে প্রান্তিক কৃষকদের উদ্বুদ্ধ করতে প্রমাণ-ভিত্তিক কৃষি সংবাদ প্রচারে কক্সবাজারের...

কুতুবদিয়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে উপজেলা কৃষকদলের ত্রাণ বিতরণ

কুতুবদিয়া প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল কুতুবদিয়া উপজেলা শাখার উদ্যোগে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার বিকেলে উপজেলা বড়ঘোপ ইউনিয়নের দক্ষিণ অমজাখালী অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে...