শনিবার, নভেম্বর ১২, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মাছের দামে অসন্তুষ্ট ক্রেতারা

রাহুল মহাজন:

উৎপাদন বাড়াতে ও ডিম ছাড়ার সুযোগ দিতে আগামী ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন সারাদেশে ইলিশ ধরা বন্ধ থাকবে। এ সময় দেশব্যাপী ইলিশ আহরণ, বিপণন, ক্রয়-বিক্রয়, পরিবহন, মজুদ ও বিনিময় নিষিদ্ধ ঘোষণা দিয়েছে সরকার।

বাজারে ইলিশের দেখা মিলে নাই বাড়তি দামে বিক্রয় হচ্ছে সামুদ্রিক এবং মিটা পানির মাছ।ফলে নিম্ম আয়ের মানুষের ভোগান্তির শেষ নাই।মাছের দামে সন্তুষ্ট না ক্রেতারা।

সোমবার শহরে বাহারছড়া বাজার ঘুরে দেখা যায়, ৬০০ টাকার নিচে কোন প্রকার সামুদ্রিক মাছ নাই বাজারে,চিংড়ি বিক্রয় হচ্ছে কেজিপ্রতি ৭০০ -১০০০টাকা,এক দম ছোট কোরাল মাছ ৬০০ বড় কোরাল ৮০০ টাকা, রুপচাঁদা ৮০০-১০০০ টাকা,রিটা মাছ ৪০০-৫০০টাকা করে।

মিটা পানির মাছ কেজি প্রতি পাঙ্গাশ বিক্রয় হচ্ছে কেজি প্রতি ১৫০-১৬০ টাকা,রুই মাছ ৩৫০ টাকা,কাতাল ৪৫০টাকা,ছোট সাইজের নাইলেটিকা মাছ ২০০ বড় সাইজের নাইলেটিকা মাছ ২৮০ টাকা দামে,লইট্রা মাছ কেজি ১৫০-১৬০ টাকা।

বিক্রেতারা বলছেন সমুদ্রে মাছ কম পাওয়া যাচ্ছে সেজন্য মাছের দাম বাড়তি।মিটা পানির মাছ বিক্রেতার বলছেন খাদ্যের দাম বেশি,মাছ কিনতে হচ্ছে বেশি দামে তাই বিক্রয় করতে হচ্ছে বেশি।

 

ক্রেতারা বলছেন দিনের পর দিন এভাবে মাছে দাম বৃদ্ধি পেতে থাকলে আমাদের ভুলে যেতে বাঙ্গালী জাতি মানে মাছে ভাতে বাঙ্গালী। যে মাছ তারা ৪০০ টাকা ক্রয় করতেন তা এখন কিনতে হচ্ছে ৬০০ টাকা দামে।সবকিছু দাম বৃদ্ধি পাচ্ছে কিন্তু আমাদের আয় তো বাড়ছে না,এভাবে বাড়তি দাম সবকিছু কিনতে গিয়ে পরিবার চলাতে হিমশিম খেতে হচ্ছে।

সর্বশেষ খবর

টেকনাফে বিপুল পরিমাণ মাদক উদ্ধার

নিউজ ডেস্ক : কক্সবাজারের টেকনাফে বিজিবির অভিযানে প্রায় ২ কেজি ওজনের ক্রিস্টাল মেথ আইস ও ৩০ হাজার ইয়াবাসহ উদ্ধার করা হয়। শুক্রবার সন্ধ্যায় টেকনাফের লেদায় অভিযান...

বাঁকখালী নদীতে ব্রাজিলের পতাকা

শিপ্ত বড়ুয়া, রামু: কক্সবাজারের রামুতে বাঁকখালী নদীর বুকে ব্রাজিল সমর্থকেরা তুলেছে ১০০ ফুট লম্বা পতাকা। পূর্ব রাজারকুল বড়ুয়া পাড়া গ্রামের ছোটন বড়ুয়া নামে এক ব্রাজিল...

আজ বিশ্ব ‘সিঙ্গেলস ডে’

আন্তর্জাতিক ডেস্ক: প্রেমিক যুগলরা নিজেদের মধ্যে প্রতিটা মুহূর্ত উপভোগের পাশাপাশি উদযাপন করে থাকেন ভালোবাসা দিবসসহ নানা দিবস। আর এসব দিবসগুলো সিঙ্গেলদের জন্য একটু বিরক্তিকরই। তবে, সিঙ্গেলদের...

একদল উদ্ভাবনীদের দিনব্যাপী ডিজিটাল মেলা

  ইরফান উদ্দিন: "উদ্ভাবনী জয়োল্লাসে স্মার্ট বাংলাদেশ।" এই প্রতিপাদ্যে কক্সবাজার সদর উপজেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে, উপজেলা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি...