বুধবার, সেপ্টেম্বর ৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে কলেজ শিক্ষকের মামলা

মহেশখালী প্রতিনিধি:

নারী কেলেঙ্কারির বিরুদ্ধে নিউজ করায় এবার মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মামলা করেছে এক কলেজ শিক্ষক। মহেশখালী কলেজের ওই শিক্ষক (আইসিটি) আবু সরওয়ার রানা সাইবার ক্রাইম ট্রাইবুনাল আদালত, চট্টগ্রামে এই মামলা করেন বলে জানা যায়। সূত্র জানায় মামলাটি বর্তমানে মহেশখালী থানাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

এই মামলায় আসামী করা হয়েছে কক্সবাজার থেকে প্রকাশিত আজকের দেশবিদেশ পত্রিকার মহেশখালী প্রতিনিধি সিরাজুল মোস্তফা রুবেল, দৈনিক ইনানী পত্রিকার প্রতিনিধি আবু নাছের মোঃ হাসান, জাতীয় দৈনিক আমার সময় ও দৈনিক আমাদের কক্সবাজার পত্রিকার মহেশখালী প্রতিনিধি গাজী আবু তাহের, দৈনিক সৈকত পত্রিকার প্রতিনিধি ফারুক ইকবাল, দৈনিক মেহেদী পত্রিকার প্রতিনিধি এ কে রিফাত, দৈনিক সাগরদেশ পত্রিকার মহেশখালী প্রতিনিধি আজিজ সিকদার।

জানা যায়, গত ১৯ তারিখ রাতে মহেশখালী পৌরসভার চরপাড়া এলাকায় আপত্তিকর অবস্থায় এক নারী সহ কলেজ শিক্ষক রানাকে আটক করে স্থানীয়রা। পরে কলেজ শিক্ষক রানার বিরুদ্ধে ওই এলাকার স্থানীয়রা মহেশখালী কলেজের অধ্যক্ষ বরাবর অভিযোগ দেন।

কলেজ কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় গত ৫ মে মহেশখালীর গোরকঘাটা চরপাড়ার স্থানীয় বাসিন্দারা উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে অভিযুক্ত শিক্ষক রানার নারী কেলেঙ্কারির বিচার চেয়ে মানববন্ধন করে এবং মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে ৪০ জন এলাকাবাসীর স্বাক্ষরিত স্মারকলিপি জমা দেন।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত ঘটনার সত্যতা বেরিয়ে আসবে বলে তিনি আশাবাদী।

এই ঘটনায় সাংবাদিকরা অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় নিউজ করায় ক্ষিপ্ত হয়ে মূল ঘটনাকে ধামাচাপা দিতে ওই শিক্ষক মিথ্যা তথ্য দিয়ে মহেশখালীর ৬ সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে এই মামলা করে বলে জানান মামলায় অভিযুক্ত সাংবাদিকগণ। তারা আরো জানায়, এই শিক্ষক দুটি আলোচিত হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামী। আইনের পাক পোকার কে ফাঁকি দিয়ে বিভিন্ন অপকর্ম করে আসছিলো শিক্ষক রানা।

এই ব্যাপারে মামলার বাদী শিক্ষক আবু সরওয়ার রানা জানান, তার বিরুদ্ধে এলাকাবাসীর করা নারী সংক্রান্ত অভিযোগ মিথ্যে। সে ঘটনার সাথে তিনি জড়িত নন। তার নামে এমন ভিত্তিহীন সংবাদ প্রচার করায় তিনি মামলার আশ্রয় নিয়েছেন।

সর্বশেষ খবর

পররাষ্ট্রমন্ত্রী অসুস্থ

টিটিএন ডেস্ক: শারীরিকভাবে অসুস্থতা বেড়ে যাওয়ায় হাসপাতালে চিকিৎসকের পরামর্শ নিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। উচ্চ রক্তচাপ ও ভার্টিগো (ঝিমুনি) জনিত সমস্যার কারণে মঙ্গলবার (৬...

ব্রিটিশ প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব নিলেন ট্রাস

টিটিএন ডেস্ক: রানি দ্বিতীয় এলিজাবেথের সঙ্গে সাক্ষাৎ করে পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের বিদায়ী প্রধানমন্ত্রী বরিস জনসন। এর মাধ্যমে অভিষেক হলো নতুন প্রধানমন্ত্রী লিজ ট্রাসের। আজ মঙ্গলবার...

সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবিতে কক্সবাজারে মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

শাহেদ হোছাইন মুবিন: সিজিপিএ পদ্ধতি বাতিলের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করেছে কক্সবাজার মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার দুপুরে কক্সবাজার শহীদ মিনারে শিক্ষার্থীরা এসময় বিভিন্ন দাবীতে স্লোগান...

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের জয়

টিটিএন ডেস্ক: শ্রীলঙ্কা নিজেদের প্রথম গোল পেয়ে ম্যাচে ফেয়ার চেষ্টা করলেও সেটি হতে দেয়নি লাল-সবুজের জার্সি ধারিরা। লঙ্কানদের প্রথম গোলের দুই মিনিটের মধ্যে আরও একটি...