বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মহেশখালীর ধলঘাটায় শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে এসপিসিএল সংস্থা

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালীর ধলঘাটায় শীতার্ত গরীব অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে ধলঘাটায় বাংলাদেশ ইকোনমিকস জোন অথরিটির (বেজা) অধীনে উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন সহযোগী সংস্থা এসপিসিএল।

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ধলঘাটার প্রজেক্ট অফিস প্রাঙ্গণে ধলঘাটার স্থানীয় দরিদ্র অসহায় দুই শতাধিক পরিবারের মানুষের মাঝে এই শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রচণ্ড শীতের প্রকোপে উপকূলীয় এলাকার মানুষ গুলো রয়েছে অনেক কষ্টে। শীত নিবারণে এই শীতবস্ত্র পেয়ে হামিদুল হক নামের একবৃদ্ধ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, “এই শীতের কম্বল পেয়ে খুশি লাগছে। আজকে এই নতুন কম্বল গায়ে দিয়ে ঘুমাবো (মুচকি হাসি)”। এসময় এসপিসিএল গ্রুপ তাদের বিভিন্ন জিনিসপত্র ও সহযোগিতা দেয় বলে জানান এইবৃদ্ধ।

ধলঘাটার স্থায়ী বাসিন্দাদের মাঝে শীতবস্ত্র বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধলঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান। এসময় তিনি বলেন, “শীতার্ত মানুষের মাঝে এসপিসিএল (টি.কে) প্রতিষ্ঠানের এই শীতবস্ত্র উপকূলীয় ইউনিয়ন ধলঘাটার দরিদ্র বাসিন্দারা উপকৃত হয়েছে। আগামীতে ক্ষতিগ্রস্ত আরো অধিক পরিবারে এই শীতবস্ত্র বিতরণ করার জন্য এসপিসিএল কর্তৃপক্ষের প্রতি আহবান জানান তিনি”।

এসময় এসপিসিএল সংস্থার এডমিন অফিসার জিকু বিশ্বাস বলেন, “বাংলাদেশ ইকোনমিকস জোন অথরিটি (বেজা) উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে মহেশখালীর ধলঘাটায়। এই উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নাধীন সহযোগী সংস্থা এসপিসিএল মহেশখালীতে কাজ শুরু করার পর থেকে ক্ষতিগ্রস্ত স্থানীয়দের বিভিন্ন সহযোগিতা করে আসছে। প্রত্যেক বছর শীতের মৌসুমে শীতবস্ত্র বিতরণ করেন তারা। এইবছর মহেশখালীতে ৯’শ পরিবারে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ ধলঘাটার দুই’শ অধিক পরিবারে শীতবস্ত্র বিতরণ করা হলো। এসময় তিনি ধলঘাটায় বাস্তবায়ন হতে যাওয়া উন্নয়নমূলক কাজে স্থানীয়দের সহযোগিতা কামনা করেন।

পরে স্থানীয় প্রায় দুই শতাধিক পরিবারের মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেয়া হয়। এসময় এসপিসিএল সংস্থা মহেশখালী ধলঘাটা প্রজেক্ট অফিসে কর্মরত কর্মকর্তা কর্মচারি ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...