শনিবার, সেপ্টেম্বর ২৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মহেশখালীর গভীর সমুদ্রে র‍্যাবের অভিযান, জলদস্যু আটক অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার

কাব্য সৌরভ, মহেশখালী:

মহেশখালীর সােনাদিয়া ও গভীর সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে দুই জলদস্যুকে আটক করেছে র‍্যাব। এসময় ৩ টি দেশীয় অস্ত্র ও গােলাবারুদ উদ্ধার করা হয়েছে বলে র‍্যাব সূত্রে জানা যায়।

রবিবার (৮ আগস্ট ২০২১) রাত সাড়ে এগারোটায় গভীর সমুদ্র থেকে তাদের আটক করা হয়।

আটক জলদস্যুরা হলো কুতুবদিয়ার চেইন্দারপাড়া নামক এলাকার নাজির হােসেনের ছেলে মোহাম্মদ রাশেদ ও একই এলাকার আবু তৈয়বের ছেলে মােঃ মিজান।

র‍্যাব সূত্রে জানা যায়, গত ৬ আগস্ট টেকনাফ শাপলাপুরের পশ্চিমে গভীর সমুদ্রে জলদস্যুরা ৫০ জন জেলেসহ ১৫/২০ টি মাছ ধরার বােট, এবং তাদের আহরণকৃত মাছ এবং জালসহ জেলেদের আটকে রেখে তাদের পরিবারের কাছে মোবাইল ফোনে মােটা অংকের মুক্তিপণ দাবি করে আসছিলো। জেলেদের পরিবার কর্তৃক মুক্তিপণ দিতে ব্যর্থ হলে, জলদস্যুরা তাদের মারধরসহ অমানবিক শারীরিক অত্যাচার করে মেরে ফেলার হুমকি দেয় বলে জানা যায়।

সে অভিযোগের সূত্রধরে রোববার (৮ আগস্ট) রাতে অপহৃত জেলেদের উদ্ধার ও জলদস্যুদের আটক করার জন্য অভিযানে নামে র‍্যাব -১৫ এর একটি চৌকস আভিযানিক দল। অভিযানের একপর্যায়ে জলদস্যুরা অপহৃত জেলেসহ মহেশখালীর সােনাদিয়া প্যারাবনে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে ঐ স্থানে পৌঁছায় র‍্যাব -১৫ এর আভিযানিক দল। পরে ২ জন জলদস্যুকে মহেশখালীর সােনাদিয়া চ্যানেলে আটক করতে সক্ষম হয়। পরে জলদস্যুদের হেফাজত হতে ৩ টি দেশীয় তৈরী একনলা বন্দুকসহ ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়।

এসব তথ্যের সত্যতা নিশ্চিত করে কক্সবাজার র‍্যাবের সহকারী পরিচালক (মিডিয়া অফিসার) আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, আটককৃত জলদস্যুদের পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন। পলাতক জলদস্যুদের গ্রেফতারে চেষ্টা অব্যাহত আছে।

উল্লেখ্য যে, একই দিন ৮ আগস্ট সকালে মহেশখালীর কুতুবজুম ইউনিয়নের তাজিয়াকাটা নামক এলাকা থেকে ৩ জলদস্যুকে আটক করে স্থানীয়রা। পরে স্থানীয়রা মহেশখালী থানা পুলিশকে খবর দেয়। আটককৃত জলদস্যুরা হলেন, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং নাথপাড়ার বাদশা মিয়ার পুত্র আনিসুল ইসলাম ছোটন (৩৪) দক্ষিণ ধুরুং অলি পাড়ার আহমদ ছৈয়দের পুত্র আজিজুর রহমান (৩৭) ও মুসা সিকদার পাড়ার মঞ্জুর আলমের পুত্র রায়হান (৩১)। মহেশখালী থানা সূত্রে জানানো হয় আটককৃত জলদস্যুদের জিজ্ঞেসাবাদের জন্য কুতুবদিয়া থানায় নেওয়া হয়েছে।

এদিকে হঠাৎ করে সমুদ্র উপকূলে জলদস্যুদের ডাকাতি বেড়ে যাওয়ায় জেলে ও বোট মালিকদের মধ্যে উদ্ধিগ্নতা বিরাজ করছে।

সর্বশেষ খবর

পেকুয়ায় টমটমের ধাক্কায় সাংবাদিক কন্যার জিবন সংকটাপন্ন

    নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের পেকুয়ায় টমটমের ধাক্কায় শিশুসহ ৪ জন আহত হয়েছে।আহতদের মধ্যে সাত বছরের শিশু কন্যা নাফিসা নাওয়াল ইসার অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন চিকিৎসক। গুরুতর আহত...

অনূর্ধ্ব-১৯ নারী সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের সেরা খেলোয়াড় রিপাকে নিয়ে ভাইয়ের স্ট্যাটাস

টিটিএন ডেস্ক : নারী ফুটবলারদের সাফ জয়ের পেছনে প্রত্যেক খেলোয়াড়ের কিছু গল্প আছে। যাঁরা খেলায় অংশ নিয়েছেন তাঁদের তো বটেই, যাঁরা অংশ নেননি তাঁদেরও। এমনই...

শহরে দুই সহোদরের ত্রাসের রাজত্ব সংবাদের প্রতিবাদ

বার্তা পরিবেশক : জেলার বহুল প্রচারিত দৈনিক কক্সবাজার, দৈনিক দৈনন্দিনসহ বেশ কয়েকটি পত্রিকায় প্রকাশিত "কক্সবাজার শহরের দুই সহোদরের ত্রাসের রাজত্ব! ফাঁকা গুলিবর্ষণ করে ত্রাস সৃষ্টি"...

নিখোঁজ খোকার সন্ধান মিলেছে

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের চকরিয়া-মগনামা থেকে গত ১৬ সেপ্টেম্বর নিখোঁজ জনৈক ছৈয়দ মোহাম্মদ কামরুজ্জামান প্রকাশ খোকার সন্ধান পাওয়া গেছে। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে সন্ধান চেয়ে দি...