শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

মহেশখালীতে র‌্যাবের অভিযান সন্ত্রাসী গ্রেফতার, অস্ত্র ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার

কাব্য সৌরভ, মহেশখালী:

মহেশখালীর আলোচিত আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামীসহ ০৩ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এসময় তাদের তথ্যমতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করেছে র‌্যাব।

মঙ্গলবার (২৩ নভেম্বর) মধ্যরাত থেকে ভোর পর্যন্ত কালারমারছড়ার ছমিরা ঘোনা পাহাড়ী এলাকায় এই অভিযান চালানো হয়। র‌্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর শেখ ইউসুফ আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ০৫ নভেম্বর কালামারছড়া ছামিরাঘোনা কালুর ব্রিজ নামক স্থানে আলাউদ্দিন (২৬) নামক এক আত্মসমর্পণকারী জলদস্যুকে সন্ত্রাসীরা নির্মমভাবে হত্যা করে। উক্ত হত্যাকান্ডের ঘটনায় নিহতের ভাই মোহাম্মদ সুমন উদ্দিন বাদী হয়ে গত ০৬ নভেম্বর মহেশখালী থানায় এজাহার নামীয় ১৮ জন আসামীসহ অজ্ঞাতনামা ০৪/০৫ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করে, যা মহেশখালী থানার মামলা নং-০৫/৩১৩, ধারা-৩০২/৩৪ পেনাল কোড বলে উল্লেখ আছে।

এরই ধারাবাহিকতায় সে হত্যাকান্ড ও তৎসংক্রান্ত মামলার ভিত্তিতে র‌্যাব-১৫ ছায়া তদন্ত শুরু করে বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয় আজ অভিযান শেষে। তদন্ত চলাকালে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ২২ নভেম্বর লামা থানাধীন ফাইতং এলাকা থেকে রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮) পিতা-মৃত মনছুর আলম প্রকাশ রসু এবং তার সহযোগী মোঃ রিফাত (২৩) পিতা-মনিরুল আলম কে আটক করতে সক্ষম হয়।

জানা যায়, আটককৃত মামুন চাঞ্চল্যকর আলাউদ্দিন হত্যা মামলার ০১ নং আসামী। আটককৃত আসামী মামুনকে জিজ্ঞাসাবাদে মামুন জানায়, আলাউদ্দিন হত্যা মামলায় গ্রেফতার এড়াতে সে অপহরণ এর নাটক সাজিয়ে আত্মগোপনে ছিল। সে আরো জানায়, আলাউদ্দিন হত্যা মামলার ১২ নং আসামী আইয়ুব আলী (৪০), পিতা-মৃত আব্দুল আলী, কক্সবাজার থানাধীন পাহাড়তলী এলাকায় লুুকিয়ে আছে।

মামুনের দেওয়া তথ্যমতে অভিযান পরিচালনা করে উক্ত আলাউদ্দিন হত্যা মামলার ১২ নং পলাতক আসামী আইয়ুব আলী (৪০),পিতা-মৃত আব্দুল আলী বর্তমানে দক্ষিণ ডিককুল ঝিলংজা ইউপি কক্সবাজার সদরকে একই তারিখে কক্সবাজার পাহাড়তলী এলাকা হতে গ্রেফতার করতে সক্ষম হয় বলে জানায় র‌্যাব।

আলাউদ্দিন হত্যা মামলায় গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাবাদে দেওয়া তথ্যের ভিত্তিতে কালারমারছড়ার ছমিরা ঘোনার পাহাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব।

র‌্যাব জানায়, এসময় ডাকাতি ও হত্যার কাজে ব্যবহৃত অস্ত্রশস্ত্র, মহেশখালী থানাধীন কালারমারছড়ার নয়াপাড়া ছমিরাঘোনা পাহাড়ের মৃত আক্কাসের বাগানের পরিত্যক্ত মাটির তৈরি দোচালা টিনের ঘরের পিছনে ঝোপের ভিতর মাটির নিচে লুকায়িত ৪ টি একনলা লম্বা বন্দুক, ১ টি থ্রি-কোয়ার্টার বন্দুক, ৩ টি এলজি, ১ টি বিদেশি পিস্তল, ১ টি ম্যাগাজিন, ২ রাউন্ড তাজা গুলি ও ৫ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধারপূবর্ক জব্দ তালিকা মূলে জব্দ করতে সমর্থন হয়েছে।

র‌্যাব-১৫ এর সিপিসি কমান্ডার মেজর শেখ ইউসুফ আহমেদ বলেন, আত্মসমর্পণ করা আলাউদ্দিন হত্যাকান্ডের ব্যবহারিক অস্ত্র উদ্ধারের পাশাপাশি জড়িতদের গ্রেফতারে তৎপর থাকবে র‌্যাব। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা শেষে তাদের কে মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

র‌্যাব-১৫ এর কর্মকর্তা খাইরুল আমিন বলেন, মহেশখালীতে হত্যাকান্ড মাদক ও সন্ত্রাস নির্মূলে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে। আসামীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে মহেশখালী থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

আরও খবর

Stay Connected

0FansLike
3,044FollowersFollow
18,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ