বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মহেশখালীতে পুলিশের অভিযান, ৫টি অস্ত্রসহ কারিগর আটক

কাব্য সৌরভ, মহেশখালী:

মহেশখালীতে অভিযান চালিয়ে পাহাড়ের পাদদেশের এক বসতবাড়ি থেকে পাঁচটি দেশীয় অস্ত্রসহ মাহমুদুল করিম (৪০) প্রকাশ মাদু নামের এক অস্ত্রকারিগরকে আটক করেছে পুলিশ।

বুধবার (১১ আগস্ট ২০২১) বেলা দেড়টায় মহেশখালীর হোয়ানকের জামাল পাড়ার নিজ বাড়ি থেকে ওই অস্ত্র কারিগর কে আটক করা হয়। জানা যায় সে ওই এলাকার মৃত দলিলুর রহমানের পুত্র।

মহেশখালী কুতুবদিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলামের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অংশ নেন মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাইসহ পুলিশের একাধিক ইউনিট।

এসময় সিনিয়র সহকারী পুলিশ সুপার জাহেদুল ইসলাম বলেন, “দুই দিনের টানা গোয়েন্দা তৎপরতার পর বুধবার দুপুরে অস্ত্র তৈরির কারিগর মাহমুদুল করিম কে অস্ত্র মেরামতের সময় হাতেনাতে গ্রেফতার করতে সক্ষম হই।

এসময় তার স্বীকারোক্তি মতে তল্লাশি চালিয়ে দুইটি ওয়ান শুটার গান, একটি দু’নলা বন্দুক, একটি একনলা বন্দুক ও একটি দেশীয় তৈরী এলজি তাজা অস্ত্রসহ অস্ত্র তৈরীর বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

যারা অস্ত্র তৈরী ও বেচাকেনার সাথে সম্পৃক্ত তাদের কে সমূলে উৎখাত করতে মহেশখালী থানা পুলিশের এই অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিঁনি”

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আব্দুল হাই জানান, “আটক মাহমুদুল করিম একজন পেশাদার অস্ত্র কারিগর। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এমনটা তথ্য পাওয়া গেছে।

এই অস্ত্র তৈরী ও বেচাকেনা মাহমুদুল করিমের সাথে কারা জড়িত তা খতিয়ে দেখা হচ্ছে এবং আটক ব্যাক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে। এছাড়া তার বিরুদ্ধে থানায় আগে কোনো অস্ত্রসহ কোনো অপরাধ মামলা আছে কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে”

আত্মসমর্পণ ফেরত অনেকে পুরাতন পেশায় ফিরছে এবং মহেশখালীতে আগামী নির্বাচনকে সামনে রেখে এসব অস্ত্র কারিগর ও ব্যবসায়ীরা সক্রিয় হয়ে ওঠেছে বলে জানান স্থানীয়রা।

আগামীতে পুলিশের এমন আরও অভিযান পরিচালিত হবে এমনটি প্রত্যাশা এলাকাবাসীও মহেশখালীর সচেতন মহলের।

সর্বশেষ খবর

পুষ্পার দ্বিতীয় পর্বে আল্লু অর্জুনের আকাশছোঁয়া পারিশ্রমিক!

টিটিএন ডেস্ক: ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবির পর খ্যাতির শীর্ষে উঠে এসেছেন আল্লু অর্জুন। ছবিটির পরবর্তী পর্বের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন দর্শকরা। ২০২৪ সালে...

পুরোনো সাজেই নজরকাড়া সানি, শরীরী আবেদনে ফের ভাইরাল

টিটিএন ডেস্ক: বলিউডে আইটেম ডান্সে অন্য মাত্রা যোগ করেছেন সানি লিওন। একাধিক ছবিতে নজর কেড়েছেন, ঝড় তুলেছেন সোশ্যাল মিডিয়ায়। তবে বেশ কয়েক দিন পর ফের...

ঈদগাঁও সেইফ ইসলামিয়া মার্কেটে আগুন

শাহিদ মোস্তাফা, ঈদগাঁও :  কক্সবাজারের ঈদগাঁও বাস স্টেশনের সেইফ ইসলামিয়া মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে, বুধবার দিবাগত রাত ৩.১৫ মিনিটের দিকে আগুনের সুত্রপাত হয় । খবর পেয়ে...

শিশু কন্যা কে যৌন নির্যাতন: মুখ খুললে হত্যার হুমকি

শাহেদ হোছাইন মুবিন : কক্সবাজার শহরের কলাতলীতে ১০ বছর বয়সী এক কন্যা শিশুকে যৌন নির্যাতনের অভিযোগ উঠেছে। ভুক্তভোগী শিশু ও তার মা জানান, গত বেশকিছু দিন...