রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

মহেশখালীতে আর্ন্তজাতিক দূর্যোগ প্রশমন দিবসের র‍্যালী ও আলোচনা সভা অনুষ্টিত

কাব্য সৌরভ, মহেশখালী:

আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০২১ এবং সিপিপি’র ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে মহেশখালী উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা বিভাগের আয়োজনে সিপিপি’র দূর্যোগ প্রশমন দিবস, প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় মহেশখালী উপজেলা চত্বরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০২১ এবং সিপিপি’,র ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে এক র‍্যালীর মাধ্যমে এই আয়োজনের সূচনা হয়। র‍্যালী শেষে দূর্যোগ মোকাবেলায় বাসা-বাড়িতে গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন স্থানে আগুন লাগলে কিভাবে নিভানো হয় তা ফায়ারসার্ভিসের কর্মীদের মাধ্যমে প্রদর্শীত করা হয়েছে।

পরে উপজেলা হল রুমে আলোচনা সভায় দূর্যোগ মোকাবেলায় ও সিপিপির ৫০ বছর পূর্তি উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মহেশখালী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাশেদুল ইসলামের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুর রহমান, মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল হাই, উপজেলার ফায়ারসার্ভিস কর্মকর্তা লিটন, উপজেলা কৃষি কর্মকর্তা মমিনুল ইসলাম, মৎস কর্মকর্তা আব্দুর রহমান, উপজেলা সমবায় কর্মকর্তা গোলম মাসুদ কুতুবী, মহেশখালী উপজেলা সিপিপি’র সভাপতি ডাঃ সলিমুল্লাহ ও বিভিন্ন ইউনিয়নের সিপিপি’র সেচ্ছাসেবকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান বলেন, “প্রাকৃতিক সৃষ্ট দূর্যোগের পাশাপাশি মহেশখালীতে মানবসৃষ্ট দূর্যোগ থেকেও যাতে মানুষ রক্ষা পায় সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। মহেশখালীতে পাহাড়ের নিকটে বসবাস, পাহাড় কাটা, অতিবৃষ্টি কারণে পাহাড় ধ্বস নতুন করে দূর্যোগ সৃষ্টি করেছে। তাই পাহাড় কাটা রোধ করতে সকলের সহযোগিতা প্রয়োজন”।

গেলো বর্ষায় অতিবৃষ্টিতে পাহাড় ধ্বসের ঘটনায় যেসব স্বেচ্ছাসেবক কাজ করেছে তাদের কে কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, “মহেশখালী যেহেতু দ্বীপাঞ্চল এখানে নানা দূর্যোগে সিপিপি সবসময় অগ্রণী ভূমিকা রাখবেন বলে আমি মনে করি”

অনুষ্ঠানে বজ্রপাত, সাইক্লোনসহ নানা দূর্যোগে কিভাবে প্রাণহানী কমানো যায় এবং মানুষকে দূর্যোগ থেকে রক্ষা করা যায় এনিয়ে দীর্ঘ আলোচনা হয়।

সর্বশেষ খবর

চোখে মুখে আর্জেন্টিনার পতাকা

নিজস্ব প্রতিবেদক: চোখ মুখ জুড়ে আর্জেন্টিনার পতাকা, এই ভক্তের নাম নিলয়, তার বাড়ি বাজার ঘাটা এলাকায়। ৪০০ টাকা খরচ করে নিজ গাঁয়ে রং দিয়ে একেঁছে...

সাগরের তীরে আরমিন মুসা সহ বিদেশীদের সুরের উচ্ছাস

আব্দুর রশিদ মানিকঃ সন্ধ্যার খোলা আকাশ, গাছের সবুজ পাতার ফাঁকে নিয়নবাতির চাঁদ আলো। তখনও সমবেত অতিথিরা সমুদ্রের পাড়ে বসে কফিতে আকণ্ঠ নিমজ্জিত। এরপর মঞ্চে বিভিন্ন...

রংতুলিতে আঁকা মেসির প্রতিকৃতি উন্মোচন হলো সমুদ্র সৈকতে।

শাহেদ হোছাইন মুবিন: সমুদ্রে তীরে লিওনেল মেসি। আর মেসিকে দেখতে বালুকাবেলায় ভীড় করছে সমর্থকেরা। অবাক হচ্ছেন তো। এটি মেসির শারিরীক উপস্থিতি নয়, মেসিকে নিয়ে বিশাল...

শেখ হাসিনার নেতৃত্বে ‘বদলে যাচ্ছে কক্সবাজার এগিয়ে যাচ্ছে বাংলাদেশ’ পৌর আ’লীগের প্রস্তুতি সভায় সিরাজুল মোস্তফা

প্রেস বিজ্ঞপ্তি : ৭ ডিসেম্বর কক্সবাজারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (০৩ ডিসেম্বর) বিকেলে...