রবিবার, নভেম্বর ২৭, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ভোটকেন্দ্র দেখতে কেমন, তাও জানেনা যে গ্রামের বাসিন্দারা

শাহিদ মোস্তফা শাহিদ:

কক্সবাজারের চকরিয়ার খুটাখালী ইউনিয়ন। এখানেরই এক অবহেলিত জনপদের নাম পূর্ণগ্রাম। ইউনিয়ন সদর বিচ্ছিন্নই বলা চলে এই গ্রামকে।

স্বাধীনতার এতো বছর পরেও যেগ্রামে এমনও মানুষ আছে এখনো ভোট দিতে পারেনি। ২০ কিলোমিটার দূরে অবস্থিত তাদের ভোট কেন্দ্র। এমন নারীও রয়েছে ৫০ বছরেরও ভোট কেন্দ্রে দেখেনি৷ যারা দেখেছে তারাও কেন্দ্র পৌঁছার আগেই শেষ হয়ে গেছে ভোট গ্রহণ।

গ্রামবাসী জানায়, পরিষদে কোনো প্রয়োজনীয় কাজে যেতে হলে পার্শ্ববর্তী ঈদগড় সড়ক দিয়ে প্রথম ঈদগাঁও বাসস্টেশনে আসতে হয় তারপর খুটাখালী পৌঁছাতে হয়। দুই উপজেলার সীমানা পেরিয়ে নিজ ইউনিয়ন পরিষদে গিয়ে নাগরিক সেবা গ্রহণ করা কষ্টসাধ্য ব্যাপার।

ইউনিয়ন থেকে বিচ্ছিন্ন জনপদ হওয়ায় সরকারি সুযোগ সুবিধা থেকে বঞ্চিত বলে জানান স্থানীয়রা। জনপ্রতিনিধিরাও এই এলাকায় যায় না। এমনকি এই অজপাড়া গ্রামটি অনেক জনপ্রতিনিধি চিনেনাও বলে জানান গ্রামবাসী।

২শতাধিক ভোটারের এই গ্রামে একটি বুথ স্থাপনের দাবী জানান বর্তমান ইউপি সদস্য জসিম উদ্দীন। তিনি বলেন, তার ওয়ার্ডের জনসংখ্যা ও আয়তন বেশি। পূর্ণগ্রামটি ইউনিয়নের সবচেয়ে অবহেলিত জনপদ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ছৈয়দ শামসুল তাবরীজ জানান, বিষয়টি তিনি অবগত ছিলেন না। তবে স্থানীয়রা লিখিত ভাবে জানালে অবশ্যই বিবেচনা করা হবে বলে জানান।

চলমান কভিড ১৯ এর আঁচড় লাগেনি এখানকার মানুষের শরীরে, পায়নি কোনো ভ্যাকসিন, শুনেনি প্রচার প্রচারণাও। স্বাস্থ্য, শিক্ষা, অবকাঠামো উন্নয়ন থেকে সবচেয়ে পিছিয়ে পড়া এলাকাটি নাগরিক সুযোগ সুবিধার আওতায় আসুক, এমনটা প্রত্যাশা গ্রামবাসীর।

সর্বশেষ খবর

দখলদার থেকে বাঁচতে জালিয়া পালংয়ের বনি আলমের সংবাদ সম্মেলন

ডেস্ক রিপোর্ট: কক্সবাজারের উখিয়া জালিয়াপালং মোহাম্মদ শফির বিল এলাকায় জমি দখলে নিতে হামলা ও মারধরের অভিযোগ উঠেছে একই এলাকার একদল সন্ত্রাসী ও দখলবাজচক্রের বিরুদ্ধে। মেরিন ড্রাইভের...

নতুন ধানের ঘ্রাণে – নতুন প্রাণে – আলোর নবান্ন উৎসব সাঙ্গ

টিটিএন ডেস্ক: "ঋতুর খাঞ্চা ভরিয়া এলো কি ধরণীর সওগাত, নবীন ধানের আঘ্রাণে আজি অঘ্রাণ হল মাত"- শ্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট,কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে...

রামুত প্রস্তুতি সভায় এমপি কমল- রামুর লাখো মানুষ যাবে প্রধানমন্ত্রীর জনসভায়

নিজস্ব প্রতিবেদক: আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কক্সবাজারে জনসভা সফল করার লক্ষে রামু উপজেলার তৃণমুল আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সমূহের আয়োজনে এক প্রস্তুতি সভা...

অনিদিষ্টকালের জন্যে আদালত বর্জনে জেলা আইনজীবী সমিতি

মোজাম্মেল হক : রবিবার থেকে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত অনিদিষ্টকালের জন্য বর্জনের সিদ্ধান্ত নিয়েছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতি। ২৬ নভেম্বর শনিবার কক্সবাজার জেলা আইনজীবি...