বুধবার, সেপ্টেম্বর ২৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ভূয়া পরিচয়পত্র নিয়ে বিমানযাত্রী রোহিঙ্গা সাংবাদিকসহ আটক -১১

বিশেষ প্রতিনিধি :

কক্সবাজার বিমানবন্দর থেকে ঢাকাগামী বিমানের ১১ রোহিঙ্গা যাত্রী কে আটক করেছে ৮ এপিবিএন। আটককৃতরা সবাই বিভিন্ন আশ্রয় শিবিরে বসবাসরত রোহিঙ্গা।

মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেলে বিমানবন্দরের কনকোর্স হলে অপেক্ষা করছিলেন তারা।

এপিবিএন জানিয়েছে, গতিবিধি সন্দেহজনক হওয়ায় ১ নারী সহ ১১ জন রোহিঙ্গাকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন বিমান সংস্থার ৯ টি টিকেট ও নগদ ৩ লক্ষ ১৪ হাজার টাকা উদ্ধার করা হয়।

আটকদের মধ্যে মোহাম্মদ ফয়সাল নামে এক ব্যক্তি
সাংবাদিকতা পেশার দুটি ভূয়া পরিচয়পত্র বহন করছিলেন। এছাড়াও তাঁর কাছ থেকে একটি বেসরকারি ব্যাংকের এটিএম কার্ড ও নগদ টাকা উদ্ধার করা হয়।

ফয়সাল, ২৬ নং রোহিঙ্গা ক্যাম্পের আই ব্লকের বাসিন্দা দীল মোহাম্মদের পুত্র (এফসিএন নম্বর- ৩৩৪০৫৬)।

৮ এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার কামরান হোসাইন বলেন, ” ফয়সালের কাছ থেকে টেকনাফ৭১টিভি ও ইউ এন ইন্টারন্যাশনাল রোহিঙ্গা কমিউনিটি নামে প্রতিনিধি এবং সাংবাদিক পদবীযুক্ত দুইটি পরিচয়পত্র পাওয়া গেছে।”

আটককৃতরা কেন ঢাকায় যাচ্ছিলো? তা খতিয়ে দেখা হচ্ছে উল্লেখ করে কামরান জানান, এঘটনায় কক্সবাজার সদর মডেল থানায় আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।

এদিকে, ফেসবুকে টেকনাফ৭১টিভি নামে একটি পেইজে স্ট্যাটাস দিয়ে বলা হয়, ” Teknaf 71 TV এর কোন প্রতিনিধি নেই সাংবাদিক ছাড়া। মোহাম্মদ ইউনুছ অভি, শাহ আলম বিপ্লব, এস,এন,কায়সার জুয়েল সবাই সংবাদ কর্মী।”

এছাড়া, ইউএন ইন্টারন্যাশনাল রোহিঙ্গা কমিউনিটি নামে কোন সংবাদ মাধ্যমের অস্তিত্ব পাওয়া যায়নি সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সর্বশেষ খবর

জেলা পূজা উদযাপন পরিষদের সর্বদলীয় মতবিনিময় সভা অনুষ্ঠিত

রাহুল মহাজন: আসন্ন শারদীয় দুর্গাপূজা উৎসব মুখর পরিবেশে পালনের লক্ষ্যে সর্বদলীয় মত বিনিময় সভা করছে জেলা পূজা উদযাপন পরিষদ। মঙ্গলবার সন্ধ্যায় লালদীঘি পাড়ে ব্রাহ্ম মন্দিরের বিভূতিভুষণ...

কক্সবাজারে এসএসসির নবম দিনে অনুপস্থিত ২০০

শাহেদ হোছাইন মুবিন : চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ভূগোল ও পরিবেশ পরীক্ষা শেষ হয়েছে। নবম দিনেই অনুপস্থিত ছিলো ২০০ জন শিক্ষার্থী। যার মধ্যে...

ঈদগাঁওতে মায়ানমারের ২২টি গরুসহ আটক ৫

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চোরাই পথে আসা মায়ানমারের ২২ টি গরু এবং দুইটি ট্রাকসহ ৫ জনকে আটক করেছে ঈদগাঁও থানা পুলিশ। ২৭...

কক্সবাজারে কউকের উচ্ছেদ অভিযান : ভেঙ্গে দেয়া হলো ১৫০ দোকান

টিটিএন ডেস্ক : কক্সবাজারে উন্নয়ন কর্তৃপক্ষ ও গণপূর্ত বিভাগের যৌথ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকাল ৪ টা হতে বিকাল ৬টা পর্যন্ত এ...