বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

ভাসানচরে রোহিঙ্গাদের স্বাস্থ্যসেবায় প্রান্তিক-ওব্যাট হেলথপোস্ট উদ্বোধন

বিশেষ প্রতিনিধি:

নোয়াখালীর ভাসানচরে আন্তর্জাতিক দাতা সংস্থা ওব্যাট হেলপার’স ইউএসএ এর অর্থায়নে উন্নয়ন সংস্থা প্রান্তিক উন্নয়ন সোসাইটির উদ্যোগে যাত্রা শুরু করেছে প্রান্তিক-ওব্যাট হেলথপোস্ট।

একইসময় প্রান্তিকের জীবিকায়ন প্রকল্পের আওতায় ব্যবহারিক স্কুল কার্যক্রম,শিক্ষা প্রকল্পের আওতায় শিশু শিক্ষা কার্যক্রম,নারীর ক্ষমতায়নে সেলাই প্রশিক্ষণ কর্মসূচি সহ নানা প্রকল্পের আনুষ্ঠানিক সূচনা করা হয়।

রবিবার সকালে, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের ৪৮নং ক্লাস্টারে রোহিঙ্গাদের মানসম্পন্ন স্বাস্থ্য সেবা প্রদানের লক্ষ্যে প্রতিষ্ঠিত হেলথ পোস্টটির উদ্বোধন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিনিয়র সহকারী সচিব ও ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জ (নির্বাহী ম্যাজিস্ট্রেট) মোহাম্মদ আতিকুল মামুন।

এসময় তিনি ভাসানচরে আশ্রিত রোহিঙ্গাদের আধুনিক চিকিৎসা সেবা নিশ্চিতে প্রান্তিক-ওব্যাটের এই উদ্যোগ প্রশংসনীয় ভূমিকা রাখবে বলে আশাবাদব্যক্ত করেন।

অনুষ্ঠানে প্রান্তিকের প্রোগ্রাম কো অর্ডিনেটর অনিমেষ বিশ্বাস অটলের সঞ্চালনায়, সহকারী সচিব ও অতিরিক্ত ক্যাম্প ইনচার্জ মঞ্জুর আহসান, প্রান্তিকের প্রোগ্রাম ম্যানেজার অরিজিত রায় সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, উখিয়ার চার নং রোহিঙ্গা ক্যাম্পেও চলমান রয়েছে প্রান্তিক-ওব্যাটের স্বাস্থ্যসেবা ভিত্তিক হেলথপোস্ট কার্যক্রম, সফল এই প্রকল্পটি আজ ভাসানচরেও শুরু হলো।

২০১৮ সাল থেকে কক্সবাজারের উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠী সহ স্থানীয় জনগোষ্ঠীদের জন্য বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে আসা প্রান্তিক সম্প্রতি ভাসানচরেও তাদের কার্যক্রম শুরু করেছে।

সর্বশেষ খবর

বউ জামাই শাশুড়ী শালি মিলে ইয়াবার ব্যবসা! আটক ৪

সানজিদুল আলম সজীব: এবার কনডমে করে ইয়াবা পাচার। তাও আবার পর্যটক বেশে। টেকনাফ থেকে ইয়াবা সংগ্রহ করে কনডমে করে ঢাকার উদ্দেশ্যে পাচারের সময় ১০ হাজার...

ক্যামেরার ক্লিকে রোহিঙ্গাদের জীবন

জেসমিন আকতার জেসিয়া: স্থীর চিত্র গুলো কথা বলছে শরণার্থীদের বেদনার। এখানে আছে ১৯৭১ এর বাংলাদেশের মুক্তযুদ্ধকালীন শরণার্থী ও সম্প্রতি মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা জনগোষ্ঠীদের...

পেকুয়ায় সাংবাদিকের বাড়ি ভাঙচুর, আহত-২

পেকুয়া প্রতিনিধি: কক্সবাজারের পেকুয়ায় চাঁদা না দেওয়ায় এক সাংবাদিকের বাড়ি ভাঙচুর করা হয়েছে। বুধবার রাত ১০টার দিকে উপজেলার সদর ইউনিয়নের গোঁয়াখালী এলাকায় সাংবাদিক মোহাম্মদ হিজবুল্লাহর...

আবারো চালু হচ্ছে ডেসটিনি

ডেস্ক রিপোর্ট: ডেসটিনি ২০০০ লিমিটেড পরিচালনা বোর্ড পুনর্গঠন করে দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্ট বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মইনুল ইসলাম চৌধুরীকে পরিচালনা বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে। কোম্পানিটির ১০ জন...