শুক্রবার, ডিসেম্বর ৩, ২০২১

বিদ্রোহী প্রার্থী হয়েই হ্যাট্রিক চেয়ারম্যান ঈদগড়ের ভুট্টো!

শাহিদ মোস্তফা শাহিদ, ঈদগাঁও

টানা তৃতীয় বার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে হ্যাট্রিক পূর্ণ করলেন কক্সবাজারের রামু উপজেলার ঈদগড় ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী ফিরোজ আহমদ ভুট্টো।

এবার সহ দুইবার দলীয় প্রতীক নৌকা চেয়েও পাননি আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত এই চেয়ারম্যান। টানা তিনবারের নির্বাচিত হওয়ার মধ্যে পরপর দুইবার নির্বাচিত হন বিদ্রোহী প্রার্থী হিসেবে।

ফিরোজ আহমদ ভুট্টো রামু উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি এবার আনারস প্রতীক নিয়ে আওয়ামী লীগ দলীয় প্রার্থী নৌকা প্রতীকের নুরুল আলমকে ১৬২১ ভোটে পরাজিত করে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার রাতে রামু উপজেলা পরিষদ হল রুমে শিক্ষা অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মোঃ মামুনুর রশীদ বেসরকারীভাবে এ ফলাফল ঘোষনা করেন।

ফিরোজ আহমদ ভুট্টো সদ্য সমাপ্ত ইউনিয়ন পরিষদ নিবার্চনে ঈদগড় ইউনিয়নের ৯টি ভোট কেন্দ্রে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হন। ভুট্টো ভোট পান ৪ হাজার ৯শ ১৬ ষোল। তার নিকটতম প্রতিদ্বন্দী আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থী নুরুল আলম পান ৩ হাজার ২শ ৯৫।

ফিরোজ আহমদ ভুট্টো এই ইউনিয়নে এর আগে ২০১১ সালে আনারস প্রতীক নিয়ে বিএনপি নেতা নুরুল আজিম মাইজ্জা ও আওয়ামী লীগ নেতা নুরুল ইসলাম বাঙালীসহ আরো ৮ জন প্রার্থীকে পরাজিত করে প্রথমবার ইউপি চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

এরপর ২০১৬ সালে আনারস প্রতীক নিয়ে আওয়ামী লীগের দলীয় প্রার্থী নুরুল ইসলাম বাঙালিকে পরাজিত করে দ্বিতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হন।

এবার এই ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলবেন বলে প্রতিশ্রতি দিয়েছেন ভুট্টো। তৃতীয় বারের মতো নির্বাচিত হয়ে তিনি জানান, “আমাকে হারাতে নানাভাবে ষড়যন্ত্র করা হয়েছে। আমাকে ও আমার কর্মীদের ওপর হামলা, অফিস ভাংচুর ও হুমকি ধমকি দিয়েছে। নির্বাচনী প্রচারাভিযানে বাঁধা দেয়া হয়েছে। কিন্তু অবাধ ও নিরপেক্ষ নির্বাচন করায় আমি তৃতীয় বারের মত চেয়ারম্যান নির্বাচিত হয়েছি।”

উল্লেখ্য, গত ১১ নভেম্বর সারাদেশে ২য় দফা ইউপি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে রামু উপজেলার ১১ টি ইউনিয়নের ঈদগড়ও একটি।
ঈদগড় ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিল ১০ হাজার ৭৬১জন।

আরও খবর

Stay Connected

0FansLike
3,044FollowersFollow
18,800SubscribersSubscribe
- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ