বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে দারুল আমান একাডেমী

আসিফুজ্জামান সাজিন :

মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে দারুল আমান একাডেমী কক্সবাজার।

প্রতিষ্ঠানের পরিচালক হাফেজ হাসেম মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আয়োজনের শুরু হয় কফিল উদ্দিনের কুরআন তিলাওয়াতের মধ্যে দিয়ে।

পরে দেশত্ববোধক গান পরিবেশন করেন হাফেজ আব্দুল গফুর ও মিলাদুল আওয়াল। সেই অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজ কমিটির বিশিষ্ট সমাজসেবক নুরুল কবির। সঞ্চালনা করেন মাস্টার জানে আলম। যাদের অবদানে আজকের এই স্বাধীনতা সেই স্বাধীনতার বীরদের সম্মাননার সহিত সংবর্ধনা দেয় এই প্রতিষ্ঠান। সংবর্ধনা ক্রেস্ট গ্রহণ করলেন বীর মুক্তিযোদ্ধা জনাব শহীদুল্লাহ, বীর মুক্তিযোদ্ধা জনাব ছলিমুল্লাহ সিকদার, বীর মুক্তিযোদ্ধা জনাব মাষ্ঠার কাশেম সিকদার।
অতিথি হিসেবে উপস্থিত মুক্তিযোদ্ধাগণ তাদের মুক্তি সংগ্রামের নানান স্মৃতিচারণ করেন। মুক্তিযোদ্ধা নুরুল হক বলেন আমাকে মেরে ফেলার অর্ডার দিয়েছিলো পাকিস্তানী সেনারা আমার পরিবারকে নিয়ে গিয়েছিলো ছেড়ে দিয়েছিলো জঙ্গলে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন অত্র একাডেমির পরিচালক হাফেজ মাওলানা হাশেম মাহমুদ এবং বক্তব্য রাখেন অত্র প্রতিষ্ঠানের শিক্ষক হাফেজ মাওলানা হিজবুল্লাহ চানুবী ও ক্বারি নাছির।

এসময় মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান করতে পারায় নিজেদের ধন্য মনে করেন উক্ত প্রতিষ্ঠানের পরিচালক এবং তিনি জানান আমাদের সন্তানেরা সৌভাগ্যবান কারণ তারা স্বচক্ষে মুক্তিযোদ্ধাদের দেখতে পেরেছেন।

এসময় মুক্তিযোদ্ধারা জানান আমরা মুগ্ধ হয়েছি এভাবে আমাদের সংবর্ধিত করবে আমাদের সম্মান জানাবে আমরা কখনো ভাবিনি। মুক্তিযুদ্ধের চেতনা সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাগ্রত রাখা উচিত।

ভোরে বিজয় দিবসের বিজয় র্্যালির মাধ্যমে সকল শিক্ষক- শিক্ষার্থী মাদরাসা প্রাঙ্গণে উপস্থিত হয় এবং বিদায়ী শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করে প্রতিষ্ঠানটি। পরে একাডেমির পরিচালক হাফেজ হাশেম মাহমুদের ও অন্যান্য শিক্ষক-অতিথিদের হাত থেকে বিজয়ের চাদর এবং ক্রেস্ট গ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধাগণ।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...