শুক্রবার, সেপ্টেম্বর ২, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বিএনপির মিছিলে ক্ষুব্দ হয়ে নাগরিক সেবা বন্ধ করলো ইউপি চেয়ারম্যান

রামু,প্রতিনিধি :

কক্সবাজারের রামুর গর্জনিয়া ইউনিয়নের চারটি ওয়ার্ডের নাগরিক সেবা, পরিষদ প্রাঙ্গণে নোটিশ টাঙিয়ে বন্ধের আদেশ দিয়েছে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী বাবুল।

স্থানীয় সূত্র জানায়, গেল ২৯ আগস্ট সারা দেশের মতো গর্জনিয়া ইউনিয়ন বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। এ ঘটনায় ক্ষেপেছেন গর্জনিয়া ইউপি চেয়ারম্যান। তারই পরিপ্রেক্ষিতে গত বুধবার গর্জনিয়ার ১, ৩, ৫ ও ৬ নং ওয়ার্ডের সেবা বন্ধ করার আদেশ দিয়ে পরিষদ প্রাঙ্গণে একটি নোটিশ টাঙিয়ে দেন। এ খবর ছড়িয়ে পড়লে রামুর সর্বত্র ক্ষোভের সঞ্চার হয়।

গর্জনিয়ার মাঝিরকাটা ও থিমছড়ির একাধিক সেবা প্রার্থী ও মৌলভীরকাটার মিজানুর রহমান বলেন, জন্মনিবন্ধনসহ তাঁদের নানা প্রয়োজনীয় কাগজপত্রে চেয়ারম্যান মুজিবুর রহমান স্বাক্ষর না করে তিরস্কার করে তাড়িয়ে দিচ্ছেন। ইউপি সেবা পাচ্ছেন না তারা।

নাম প্রকাশ না করার শর্তে এ ব্যাপারে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের একজন ইউপি সদস্য জানান, চেয়ারম্যানের এ ধরণের সিদ্ধান্ত অযৌক্তিক। এতে সাধারণ জনগণ অত্যন্ত কষ্ট পাচ্ছে। তাই তিনি অযৌক্তিক নোটিশটি ছিঁড়ে ফেলেছেন। তবে এখনো চেয়ারম্যান স্বাক্ষর না দেওয়ায় অনেক কাজ আটকে আছে।

গর্জনিয়া ইউনিয়নের বিএনপির একাধিক নেতাকর্মী জানান, আন্দোলন করা যার যার নাগরিক অধিকার, তাই বলে ইউপি চেয়ারম্যান সেবা বন্ধ করতে পারেন না। এরকম চেয়ারম্যান এর আগে কখনো ছিলেন না।

এদিকে আওয়ামী লীগের নেতারাও চেয়ারম্যানের এমন সিদ্ধান্তে বিরূপ মন্তব্য করেছেন। রামু উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের একাধিক নেতা জানান, আওয়ামীলীগ মনোনীত গর্জনিয়া ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান বাবুল চৌধুরীর এমন কাণ্ডে সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে। আওয়ামী নেতারা দ্রুত সময়ের মধ্যে সর্বস্থরের নাগরিক সেবা চালুর আহবান জানান।

সেবা বন্ধের বিষয়ে গর্জনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বাবুল চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,” রাগের মাথায় এমন কথা বলেছেন। হঠাৎ করে বিএনপির এমন আন্দোলনে যাওয়ার কি দরকার আছে বলেও মন্তব্য করেন এই চেয়ারম্যান।” তবে বর্তমানে সেবা বন্ধ করার কথা অস্বীকার করেন এই চেয়ারম্যান।

গর্জনিয়া ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা একাধিক ভুক্তভোগীর দাবী দ্রুত সময়ের মধ্যে ইউপি জরুরি সেবা চালু করা হোক। বিএনপির আন্দোলনের কারণে সাধারণ মানুষকে হয়রানি বন্ধের দাবীও স্থানীয়দের।

সর্বশেষ খবর

কক্সবাজারে বাসের ধাক্কায় পথচারী নিহত

নিজস্ব প্রতিবেদক: কক্সবাজারের চকরিয়ায় যাত্রীবাহি সৌদিয়া পরিবহনের বাসের ধাক্কায় ক্ষিরদ চন্দ্র শীল (৮২) নামের এক বৃদ্ধ পথচারী নিহত হয়েছেন। শুক্রবার (২ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার...

মহেশখালীতে শালিস চলাকালে সংঘর্ষ, নিহত-১

মহেশখালী প্রতিনিধি; মহেশখালীতে স্থানীয় শালিস চলাকালে দুপক্ষের সংঘর্ষের এক ব্যক্তিকে খুন করার অভিযোগ উঠেছে। শুক্রবার (২ সেপ্টেম্বর) উপজেলার হোয়ানক ইউনিয়নের ছনখোলা পাড়া নামক এলাকায় এ ঘটনা...

এবার মিয়ানমারে যুক্তরাজ্যের সাবেক রাষ্ট্রদূতের সাজা

টিটিএন ডেস্ক: মিয়ানমারে নিযুক্ত যুক্তরাজ্যের সাবেক রাষ্ট্রদূত ভিকি বোম্যান ও তার স্বামী হতেইন এক বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির সামরিক আদালত। তারা অভিবাসন আইন লঙ্ঘনে দোষী...

প্রাক্তন প্রেমিকের নামে মামলা করলেন নায়িকা

টিটিএন ডেস্ক: প্রাক্তন প্রেমিকের নামে মামলা দায়ের করলেন ভারতীয় অভিনেত্রী অমলা পল। প্রতারণা ও হুমকি দেওয়ার অভিযোগে ভিলুপুরাম থানায় সাবেক প্রেমিক ভবনিন্দুর সিং দত্তের নামে...