বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বার্সায় ফিরছেন না মেসি, পিএসজিতে থাকছেন ২০২৪ পর্যন্ত!

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপের পরই লিওনেল মেসি তার ভবিষ্যৎ নিয়ে সিদ্ধান্ত নেবেন, বিষয়টা আগেই জানা গিয়েছিল। সেই বিশ্বকাপ শেষ হয়েছে দিন চারেক আগে। অধরা বিশ্বকাপ ধরা দিয়েছে মেসির হাতে। এবার তার সিদ্ধান্ত নেওয়ার পালা। সে সিদ্ধান্তটা পিএসজির পক্ষেই যাচ্ছে, জানাচ্ছে ফরাসি সংবাদ মাধ্যম। ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের সঙ্গেই আরও এক বছরের জন্য চুক্তি নবায়ন করতে যাচ্ছেন মেসি।

জীবনের ৩৫তম বছরে এই তারকা আছেন ফর্মের তুঙ্গে, গোল করছেন, করাচ্ছেন। এই ছন্দ নিয়েই ইউরোপের শীর্ষ পর্যায়ের ফুটবলে ২০২৪ সাল পর্যন্ত খেলে যেতে চান তিনি। ফরাসি সংবাদ মাধ্যম ল্য পারিসিয়েন জানাচ্ছে এই খবর। সেখানে বলা হয়েছে, পিএসজির সঙ্গে চুক্তির মেয়াদটা শিগগিরই ২০২৪ সাল পর্যন্ত বাড়িয়ে নেবেন তিনি। এ বিষয়ে দুই পক্ষ মৌখিক সম্মতিতেও পৌঁছে গেছে।

এই চুক্তির ফলে মেসি চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য আরও দুটো সুযোগ পেয়ে যাচ্ছেন। ২০১৫ সালে বার্সেলোনার হয়ে তিনি সবশেষ জিতেছিলেন এই শিরোপা। এরপর ২০১৮-১৯ সালে একবার সেমিফাইনালে খেলেছিলেন তিনি, এর আগে পরে আর শেষ চারেও খেলতে পারেননি।

আরও একটা বাড়তি মৌসুম পিএসজি থাকায় চ্যাম্পিয়ন্স লিগে মেসির সামনে আরও একটা রেকর্ড ভাঙার বাড়তি সুযোগ আসছে। চ্যাম্পিয়ন্স লিগে সর্বোচ্চ গোলের রেকর্ডটা এখন ক্রিশ্চিয়ানো রোনালদোর। ১৪১ গোল নিয়ে তিনি আছেন সবার ওপরে। দুইয়ে থাকা মেসির গোল ১২৯টি। আগামী দেড় মৌসুমে সেই রেকর্ডটা নিজের করে নেওয়ার সুযোগটা পাচ্ছেন তিনি।

মেসি আপাতত আছেন আর্জেন্টিনায়। বিশ্বকাপ জয়ের পরের মুহূর্তটা তিনি উপভোগ করছেন দেশের মানুষের সঙ্গে। তবে তিনি পিএসজিতে শিগগিরই ফিরছেন। লিগে আধিপত্য ধরে রাখার পাশাপাশি ফরাসি এই দলটিকে ইউরোপীয় শিরোপা জেতানোর লক্ষ্য নিয়ে ক্রিস্তোফ গালতিয়েরের দলে ফিরবেন তিনি।

ল্য পারিসিয়েন জানাচ্ছে, আর্জেন্টিনা থেকে পিএসজিতে মেসি ফিরলেই তার চুক্তি নবায়ন নিয়ে আলোচনায় বসবে দুই পক্ষ। সভাপতি নাসের আল খেলাইফি আর ক্রীড়া ব্যবস্থাপক লুইস ক্যাম্পোসের সঙ্গে মেসির সেই বৈঠকেই নির্ধারিত হবে চুক্তির মেয়াদ বাড়ালে কত বেতন নেবেন, মেয়াদটা কয় বছরের হবে ইত্যাদি বিষয়।

সেটা হয়ে গেলে তার সাবেক দল বার্সেলোনায় মেসির খেলোয়াড় হিসেবে ফেরার সম্ভাবনা কমে আসবে আরও একটু। যদিও মেসি নিজেই জানিয়েছিলেন, খেলোয়াড় হিসেবে না হলেও অন্য কোনো ভূমিকায় ফিরতে চান বার্সায়। সেটা কোন ভূমিকায় হবে, সে প্রশ্নটা আপাতত তোলা ভবিষ্যতের হাতে।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...