বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বাবুল আক্তার ৫ দিনের রিমান্ডে

টিটিএন ডেস্ক:

স্ত্রী মাহমুদা খানম (মিতু) হত্যা মামলার প্রধান আসামি চট্টগ্রামের সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১২ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে তাকে আদালতে এনে মামলার তদন্তকারী কর্মকর্তা সন্তোষ কুমার চাকমা ৭ দিনের রিমান্ড আবেদন করেন। পরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাবুল আক্তারের আইনজীবী আরিফুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে দুপুর পৌনে একটার দিকে বাবুল আক্তারকে প্রধান আসামি করে মিতুর বাবা মোশাররফ হোসেন পাঁচলাইশ থানায় হত্যা মামলা দায়ের করেন। বাবুল ছাড়াও মামলায় আসামি করা হয়েছে আরও ৭ জনকে।

মোশাররফ হোসেন বলেন, মামলায় বাবুল আক্তারসহ ৮ জনকে আসামি করা হয়েছে। মামলার অন্য আসামিরা হলেন- কামরুল ইসলাম মুছা, কালু, ওয়াসিম, শাহজাহান, আনোয়ার, এহতেসামুল হক ভোলা ও সাকি।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভূইয়া মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে, মিতু হত্যার ঘটনায় বাবুল আক্তারের দায়ের করা মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করেছে চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

দুপুর সাড়ে ১২টার দিকে পিবিআই তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করে। পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে মঙ্গলবার রাতে পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা বলেন, মঙ্গলবার মিতু হত্যা মামলার বাদী বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য পিবিআইতে ডাকা হয়েছিল। জিজ্ঞাসাবাদে পিবিআই স্ত্রী হত্যায় বাবুলের সংশ্লিষ্টতা পেয়েছে তদন্তকারী দল। তাই তাকে পিবিআই হেফাজতে রাখা হয়েছে। মামলার তদন্তের বিষয়ে তার সঙ্গে আলোচনা হয়েছে।

২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরীর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। ওই সময় এ ঘটনা দেশজুড়ে ব্যাপক আলোচিত হয়। ঘটনার সময় মিতুর স্বামী পুলিশ সুপার বাবুল আক্তার অবস্থান করছিলেন ঢাকায়। ঘটনার পর চট্টগ্রামে ফিরে তৎকালীন পুলিশ সুপার ও মিতুর স্বামী বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রীকে হত্যা করা হয়ে থাকতে পারে বলে মামলায় অভিযোগ করেন তিনি। তবে দিন যত গড়িয়েছে মামলার গতিপথও পাল্টেছে। এক পর্যায়ে সন্দেহের কেন্দ্রবিন্দুতে আসে স্বামী বাবুল আক্তারের নাম।

সুত্র: ঢাকা পোস্ট

সর্বশেষ খবর

মোবাইলকে কেন্দ্র করে কিশোর খুনঃ লাশ উদ্ধারের ১২ ঘণ্টার ব্যবধানে আসামী আটক

সাইফুল ইসলাম সাইফ,চকরিয়া: চকরিয়া থানা পুলিশের অভিযানে গোপন সংবাদের ভিত্তিতে আলোচিত মিনহাজ হত্যা মামলার মূলহোতা আশরাফ উদ্দিনক ওরফে ছোটকে ১২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার...

আঁই চিটাইংগা মাইয়া, ইয়ারলাই গর্বিত-ফুটবলার ঋতুপর্ণা

এমরান হোসাইন: ‘আঁরার মাইয়া, আঁরার গর্ব’ এ স্লোগানে চট্টগ্রাম জামালখান মোড়ে সাফ শিরোপা জয়ী দলের বৃহত্তর চট্টগ্রামের নারী ফুটবলারদের সংবর্ধনা দিয়েছে দৈনিক আজাদী। বুধবার বিকালে চট্টগ্রাম...

টেকনাফে বিকেলে কথা-কাটাকাটি, রাতে ছুরিকাঘাতে তরুণ নিহত

টিটিএন ডেস্ক: কক্সবাজারের টেকনাফ উপজেলায় বিকেলে কথা-কাটাকাটির পর রাতে ছুরিকাঘাতে এক তরুণ জেলে নিহত হয়েছেন। গতকাল বুধবার রাত ১০টার দিকে উপজেলার সাবরাং ইউনিয়নের ৮ নম্বর...

সোমবার বন্ধ হচ্ছে করোনা টিকার প্রথম ডোজ

টিটিএন ডেস্ক: আগামী সোমবারের পর আর কাউকে করোনা টিকার প্রথম ডোজ দেয়া হবে না। যারা এখনো টিকা নেননি, তাদের এ সময়ের মধ্যে চলমান টিকা ক্যাম্পেইনের...