বুধবার, ফেব্রুয়ারি ১, ২০২৩

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বাজালিয়ায় ২৭ তম ষোড়শপ্রহরব্যাপী মহানামযজ্ঞের শুভসূচনা।

 

সংবাদ বিজ্ঞপ্তি:

সাতকানিয়া উপজেলার বাজালিয়া ব্রহ্মময়ী কালিবাড়ি প্রাঙ্গনে উত্তরায়ণ সংক্রান্তি উপলক্ষে ধর্মসভার মধ্যে দিয়ে শুরু হল ২৭তম ষোড়শ প্রহরব্যাপী মহানামযজ্ঞ।

শনিবার (১৪ জানুয়ারি)রাতে ব্রহ্মময়ী কালিবাড়ি প্রাঙ্গণে ধর্মসভাও মহোৎসবের সূচনা হয়।

 

বাজালিয়া উৎসব উদযাপন পরিষদের সদস্য স্বপন কুমার বিশ্বাসের সঞ্চালনায় ও সভাপতি স্নেহাংশু চক্রবর্তীর সভাপতিত্বে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্যে দিয়ে অনুষ্টানের উদ্বোধন করেন গাছবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ রনজিৎ কুমার দত্ত।

অনুষ্ঠানে ধর্মীয় আলোচক হিসেবে ছিলেন ঋষিতীর্থ শ্রীগুরুধামের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীমৎ স্বামী জ্যোতিষানন্দ পুরী মহারাজ। আলোচনায় তিনি বলেন, “মানুষ হতে হলে প্রতিহিংসা পরিত্যাগ করতে হবে, জাতিগত, বর্নগত পরিচয় ত্যাগ করতে পারলেই আসল মানুষ হওয়া যায়।দারিদ্র মানুষেরদের সাহায্য সহযোগিতায় সর্বদাই নিজেদের নিয়োজিত রাখতে হবে।”

 

উক্ত অনুষ্ঠানর প্রধান অতিথি ছিলেন জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি সুকুমার চৌধুরী। তিনি বলেন, “অসাম্প্রদায়িক বাংলাদেশে সবাই সুখে থাকলে আমি সুখি হবো, প্রত্যেকের শপথ হোক মানুষ হয়ে মানুষের পাশে দাঁড়াবার।” মাতৃমন্ডলীর প্রতি তিনি আহ্বান করেন- প্রত্যেকে যেন তাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলে।

নারীদের অগ্রগতির কথা তুলে ধরে তিনি আরো বলেন, “নারী জাতিকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে আমাদের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূমিকা অপরিসীম,তার হাত ধরে উন্নয়ন ধারা অব্যাহত আছে।বাঙ্গালী জাতিকে শ্রেষ্ঠত্বের জায়গায় নিয়ে গেছেন শেখ মুজিবুর রহমান।”

 

এই অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি বিভাগে সহকারী অধ্যাপক কুশল বরণ চক্রবর্তী।এছাড়াও বক্তব্য রাখেন সুপ্রিম কোর্টের এডভোকেট রামপদ কায়স্থগীর,বাজালিয়া ব্রহ্মময়ী কালিবাড়ি পরিচলনা কমিটির সাধারণ সম্পাদক বাবুল দাশ,কালি পদ সেন, শেরে বাংলা স্কুলের প্রধান শিক্ষক সজল দাশ, উৎসব উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক সমীর চৌধুরী , সাধারন সম্পাদক অঞ্জন রুদ্র সহ অনেকে।

আলোচনা সভায় আগে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়, এখানে স্থানীয় ও চট্রগ্রাম বেতার কেন্দ্রের শিল্পীরা গান ও নৃত্য পরিবেশনা করেন।পরে মহাপ্রসাদ বিতরন করা হয়।

রোববার (১৫ জানুয়ারি) ও সোমবার (১৬ জানুয়ারি) মহানামযজ্ঞ ও ভোগারতিসহ রয়েছে নানা আয়োজন।

সর্বশেষ খবর

রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ গেল যুবকের

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের রামুর গর্জনিয়ায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক যুবক প্রাণ হারিয়েছে। মঙ্গলবার (৩১ জানুয়ারি) সন্ধ্যায় ইউনিয়নের পূর্বজুমছড়ি গ্রামে এ ঘটনা ঘটে। মারা যাওয়া যুবকের নাম...

স্থানীয় জনগোষ্ঠীর কর্মসংস্থান তৈরি করছে সরকারের ইজিপিপি প্রকল্প- উখিয়ায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক

শামিমুল ইসলাম ফয়সাল, উখিয়া: রোহিঙ্গাদের কারণে চ্যালেঞ্জের মুখে পড়া স্থানীয় জনগোষ্ঠীর অর্থনীতি সচল রাখার পাশাপাশি কর্মস্থান তৈরিতে ভূমিকা রাখছে সরকারের অতিদরিদ্রের জন্য কর্মসংস্থান কর্মসূচি (ইজিপিপি)...

জিরো পয়েন্টে থাকা রোহিঙ্গারা ঢুকে পড়েছে: পররাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, বাংলাদেশে-মিয়ানমার জিরো পয়েন্টে যেসব রোহিঙ্গা ক্যাম্প ছিল, তা এখন আর নেই। কিছু রোহিঙ্গা ঢুকে পড়েছে। তবে...

বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা- রামুতে মাহাবুবুল হক মুকুল

হাফিজুল ইসলাম চৌধুরী: বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব শ্রেষ্ঠ জাতীয়তাবাদের নেতা। বাঙালীর জন্য মমত্ববোধ ভালোবাসা দেখিয়ে, কৃষক-শ্রমিকের উন্নতির জন্য কাজ করেছেন। বাংলার কৃষক-শ্রমিকের অধিকার আদায়ের জন্য কাজ...