শনিবার, অক্টোবর ১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম ওয়ানডে ২৩ মে

টিটিএন ডেস্ক:

টেস্ট সিরিজ শেষ করে গতকাল (মঙ্গলবার) দেশে ফেরে বাংলাদেশ। একদিন পরই শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আগামী ২৩, ২৫ ও ২৮ মে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগাররা। প্রতিটি ম্যাচই দিবা-রাত্রির।

এর আগে ১৬ মে ঢাকায় পা রেখে দুইদিন কোয়ারেন্টাইন করবে সফরকারীরা। এরপর দুই দিনের অনুশীলন শেষে একমাত্র প্রস্তুতি ম্যাচ ২১ মে। ২৯ মে সফর শেষে ঢাকা ছাড়বে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

শ্রীলঙ্কা থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলে গতকাল (মঙ্গলবার) দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। এবার ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে এদেশে আসবে লঙ্কানরা। আগামী ১৬ মে ঢাকায় পা রাখবে শ্রীলঙ্কা। এরপর ৩ দিনের কোয়ারেন্টাইন শেষ করে অনুশীলন নামবে সফরকারীরা। সিরিজের তিনটি ওয়ানডে হবে আগামী ২৩, ২৫ ও ২৮ মে। সবগুলোই মিরপুর স্টেডিয়ামে হবে।

আজ (বুধবার) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে জানানো হয়েছে, ১৬ তারিখ ঢাকায় পা রেখে ১৮ তারিখ পর্যন্ত রুম কোয়ারেন্টাইন। এরপর দলের সবাই নেগেটিভ সনদ পেলে অনুশীলনের অনুমতি মিলবে।

১৯ এবং ২০ মে মিরপুরের একাডেমি মাঠে নিজেদের প্রস্তুতি পর্ব সারবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। এরপর ২১ মে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে সফরকারীরা। এই ম্যাচের ভেন্যু সাভারের বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান। ২২ তারিখে আবার অনুশীলনে ফিরবে লঙ্কানরা। ২৩ মে প্রথম ওয়ানডে ‌মিরপুরে। মাঝে একদিন বিরতি দিয়ে ২৫ মে একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ।

এরপর আবার দুই দিন অনুশীলনের সুযোগ পাচ্ছে সফরকারীরা। ২৮ মে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে ফ্লাডলাইটের আলোর নিচে। সিরিজ শেষে আগামী ২৯ মে বাংলাদেশ ছাড়বে শ্রীলঙ্কা।

এক নজরে শ্রীলঙ্কা দলের বাংলাদেশ সফরের সূচি-

শ্রীলঙ্কা দল ঢাকায় পৌঁছাবে – ১৬ মে।

কোয়ারেন্টাইন- ১৬, ১৭ ও ১৮ মে।

অনুশীলন- ১৯, ২০, ২২, ২৪, ২৬ ও ২৭ মে। মিরপুর একাডেমি মাঠ।

একমাত্র প্রস্তুতি ম্যাচ- ২১ মে, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)।

১ম ওয়ানডে- ২৩ মে, ২০২১, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

২য় ওয়ানডে- ২৫ মে, ২০২১, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

৩য় ওয়ানডে- ২৮ মে, ২০২১, মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

শ্রীলঙ্কা দল বাংলাদেশ ছাড়বে- ২৯ মে।

সর্বশেষ খবর

এমপি কমলের নির্দেশে গর্জনিয়ায় দীর্ঘদিনের অবহেলিত সড়কের মেরামত কাজ শুরু

  নিজস্ব প্রতিবেদক : প্রাচীন চীনে প্রায়ই হুয়াংহো নদী ছাপিয়ে উঠে সবকিছু বন্যায় ভাসিয়ে দিত বলে এই নদীর নাম ছিল "চিনের দুঃখ"। আর রামুর গর্জনিয়াবাসীর দু:খ...

দুর্গোৎসবে প্রস্তুত জেলার ৩০৫ টি পূজা মণ্ডপ

রাহুল মহাজন : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসবের পুণ্যলগ্ন শুভ মহালয়া হয়ে গেছে গত রোববার। এদিন থেকেই শুরু দেবীপক্ষের। আর মাত্র এক...

কক্সবাজারে ছিনতাইকারীর ছুরিকাঘাতে ক্ষতবিক্ষত পর্যটক

আয়াছুল আলম সিফাত : কক্সবাজারে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আহত হয়েছে দুই পর্যটক। এরমধ্যে একজনের অবস্থা গুরুতর। শুক্রবার ভোরে সমুদ্র সৈকতের সীগাল পয়েন্টে এই ঘটনা ঘটে। আহত পর্যটকরা হলেন,...

মহেশখালীতে কলেজ ছাত্র আরাফাত হত্যাকাণ্ডের ঘটনায় আটক -২

কাব্য সৌরভ, মহেশখালী: মহেশখালীতে কলেজ ছাত্র আরাফাত হত্যা মামলার এজাহারনামীয় দুই আসামিকে কক্সবাজার রামু থেকে আটক করেছে পুলিশ। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রামুর গর্জনীয়ার কচ্ছপিয়া এলাকা থেকে...