রবিবার, সেপ্টেম্বর ১৮, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বাংলাদেশ যুদ্ধ চায় না: স্বরাষ্ট্রমন্ত্রী

টিটিএন ডেস্ক:

মিয়ানমারের সঙ্গে যুদ্ধ চায় না বাংলাদেশ। তমব্রু সীমান্তে মর্টার শেল পড়ার বিষয়ে মিয়ানমার পরোয়া না করলে ঢাকা জাতিসংঘের কাছে যাবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা জানান তিনি।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের পক্ষ থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় পর্যায়ে হুঁশিয়ারি দেয়া হলেও মিয়ানমার কথা দিয়ে কথা রাখেনি। এরপরও বাংলাদেশের পক্ষ থেকে চেষ্টা অব্যাহত থাকবে। তাদের সঙ্গে বিজিপির সব সময় যোগাযোগ হচ্ছে। মিয়ানমারের গুলি তাদের সীমানায় থাকা উচিত।

তিনি বলেন, বাংলাদেশ যুদ্ধ চায় না। শান্তিপূর্ণ ও কূটনৈতিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা করা হচ্ছে। প্রয়োজনে জাতিসংঘে অভিযোগ জানানো হবে।

তারা ভবিষ্যতে সংযত থাকবে বলেও আশা প্রকাশ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। পরে রোহিঙ্গা প্রসঙ্গে তিনি বলেন, অনুপ্রবেশ ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে বিজিবি।

এর আগে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে তুমব্রু নোম্যানসল্যান্ডে রোহিঙ্গা ক্যাম্প এলাকায় মিয়ানমারের মর্টারশেল নিক্ষেপে ইকবাল নামে এক রোহিঙ্গা নিহত হন।

মিয়ানমারের ছোড়া মর্টার শেল বিস্ফোরণে প্রাণহানির পর সৃষ্ট উত্তেজনার মাঝে আজ আবারও গোলাগুলি হয়েছে তমব্রু সীমান্তে। এতে এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মাঝে।

গত ২৮ আগস্ট ও ৩ সেপ্টেম্বর দুই দফায় ৪টি মর্টার শেল ঘুমধুম সীমান্তে পড়ে। এরপর থেকে উত্তেজনা বিরাজ করছে তমব্রু সীমান্তে। শুক্রবার রাতে আবারো ৫টি মর্টারশেল এসে পরলে একজন নিহত হয়। আহত হয় ৫ জন।

শনিবার সকাল থেকে আবারও থেমে থেমে গোলাগুলি হচ্ছে তমব্রু সীমান্তে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে স্থানীয়দের মাঝে। নির্ঘুম রাত কাটাচ্ছেন অনেকে।

বিস্ফোরণের পর থেকে সীমান্তে জোরদার করা হয়েছে বিজিবির টহল। সীমান্তের কাছাকাছি না যেতে স্থানীয়দের অনুরোধ জানিয়েছে প্রশাসন। সীমান্তে জোরদার করা হয়েছে নিরাপত্তা। সতর্ক অবস্থায় বিজিবিসহ সব বাহিনী।

সূত্র:- ইন্ডিপেন্ডেন্ট

সর্বশেষ খবর

২০২৩ সালের এসএসসি-এইচএসসি পরীক্ষা হবে সব বিষয়ে

টিটিএন ডেস্ক : আগামী ২০২৩ সালের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমান পরীক্ষা সব বিষয়ে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।...

বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট মার্টিন

টিটিএন ডেস্ক : প্রথমবারের মতো বাংলাদেশ সফরে আসছেন বিশ্বব্যাংকের দক্ষিণ এশিয়া অঞ্চলের ভাইস প্রেসিডেন্ট মার্টিন রেইজার। সোমবার (১৯ সেপ্টেম্বর) ৩ দিনের সফরে তিনি ঢাকা পৌঁছাবেন। সফরকালে...

দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুশূন্য, শনাক্ত ৫২৭

টিটিএন ডেস্ক : দেশে গত ২৪ ঘণ্টায় ৫২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে এ সময়ের মধ্যে কারও মৃত্যু হয়নি। রোববার (১৮ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে...

মাটি খুঁড়ে মিলল ২ লক্ষাধিক ইয়াবা, অস্ত্রসহ আটক – ২

এমরান হোসাইন : গুদামঘরের মাটি খুঁড়ে বেরিয়ে এলো আগ্নেয়াস্ত্র। সেই সাথে লুকিয়ে রাখা ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা। চট্টগ্রামের কর্ণফুলী এলাকায় এক মাদক ব্যবসায়ীর...