রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২

বস্তুনিষ্ঠ সংবাদ সবার আগে

বাংলাদেশ ও আঞ্চলিক স্থিতিশীলতা এখন প্রধান লক্ষ্য – হুইপ স্বপন

নিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, করোনা পরবর্তী চ্যালেঞ্জ এবং ইউক্রেন-রাশিয়ার যুদ্ধ সমগ্র বিশ্বের মানব সমাজের ওপর এক অভিশাপ হিসেবে নেমে এসেছে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর এতোবড় আপদ মানব জাতির ওপর নেমে আসে নি।

আজ (রোববার) কক্সবাজারের টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে তিনি আরো বলেন,

উদ্ভুত টালমাটাল পরিস্থিতিতে দক্ষিণ-পূর্ব এশিয়ার উন্নয়নশীল দেশগুলোর জন্য টিকে থাকার সংগ্রাম অত্যন্ত কষ্টকর ও চ্যালেঞ্জিং। এই অবস্থায় আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশ এবং প্রতিবেশী রাষ্ট্রসমূহের স্থিতিশীলতা একান্ত অপরিহার্য। স্থিতিশীলতা ব্যতীত বিশ্ব সঙ্কট মোকাবেলা করে টিকে থাকা এবং মানবকল্যাণের অগ্রযাত্রা এগিয়ে নেওয়া সম্ভব নয়।

তিনি বলেন, দুর্ভাগ্যজনকভাবে আমাদের বন্ধুপ্রতিম প্রতিবেশী মিয়ানমার তাদের অভ্যন্তরীণ সঙ্কট মোকাবেলা করতে গিয়ে আমাদের সীমান্তে গুলি ছুড়েছেন। তারা সংযত না হলে এহেন কর্মকান্ড আঞ্চলিক স্থিতিশীলতা বিনষ্ট করবে। মগের মুল্লুকের এই ধরণের উস্কানি এই অঞ্চলের জনগণের জন্য ভয়ঙ্কর পরিণতি ডেকে আনবে। বাঙালি জীবন দিয়ে রক্তবিধৌত স্বাধীনতা অর্জন করেছে। বাঙালী প্রতি ইঞ্চি মাটির সার্বভৌমত্ব রক্ষা করতে সক্ষম। বাঙালীর ধৈর্য্য ও সহনশীলতাকে দূর্বলতা না ভেবে সম্মান করুন।

তিনি বলেন, বাংলাদেশ ও আঞ্চলিক স্থিতিশীলতা এখন প্রধান লক্ষ্য। এই লক্ষ্য দক্ষিণ-পূর্ব এশিয়ার সকল রাষ্ট্রকে প্রধান এজেন্ডা হিসেবে গ্রহণ করতে হবে।

স্থানীয় মডেল স্কুল খেলার মাঠে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাস্টার জাহিদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত জনাকীর্ণ সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, উপ প্রচার সম্পাদক আলহাজ্ব আমিনুল ইসলাম আমিন। সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম। বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মেয়র মুজিবুর রহমান, আব্দুর রহমান বদি সাবেক এমপি, আওয়ামী লীগ নেতা সাইমুম সারোয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, ব্যরিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া, এডভোকেট রঞ্জিত দাস, মাহবুবুর রহমান, ইউনুস বাঙালী প্রমুখ। সঞ্চালনা করেন আলহাজ্ব নুরুল বশর।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সর্বসম্মতিক্রমে বিদায়ী কমিটির সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল বশর সভাপতি এবং বিদায়ী কমিটির যুগ্ম সাধারন সম্পাদক জনাব মাহবুব মোর্শেদ সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।

সর্বশেষ খবর

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা: ২৯ আসামীর বিরুদ্ধে আদালতে চার্জ গঠন

নিজস্ব প্রতিবেদক: আলোচিত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় ২৯ জন আসামীর বিরুদ্ধে আদালতে চার্জ গঠন হয়েছে। রোববার দুপুর জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে চার্জ...

ট্রাক উল্টে দুই রোহিঙ্গা কিশোরী নিহত

উখিয়া প্রতিনিধি: কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ইট বোঝাই করা ট্রাক উলটে গিয়ে পথচারী দুই রোহিঙ্গা কিশোরী নিহত হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টার দিকে উপজেলার...

বঙ্গোপসাগরে লঘুচাপ, কক্সবাজারসহ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

টিটিএন রিপোর্ট: পশ্চিম মধ্য-বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হয়ে উড়িশা উপকূল ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং...

লাগবে না ভিসা, লাগবে না লাইসেন্স

টিটিএন ডেস্ক : পৃথিবীর কোনো দেশে যেতে প্রয়োজন পড়বে না কোনো ভিসার। শুধু চেহারা দেখেই অতিশয় সম্মানের সঙ্গে প্লেনে যতটা সম্ভব আরাম-আয়েশের ব্যবস্থা করে নিয়ে...